শনিবার ২ মার্চ ২০২৪
আজ উদাস থাকায় নেই মানা
স্বদেশ ডেস্ক:
প্রকাশ: শনিবার, ২৫ নভেম্বর, ২০২৩, ২:০৪ পিএম
সমস্ত বাধন থেকে মুক্ত হয়ে আপন মনে বিচরণ করতে কে না চায়। প্রতিটি মানুষই চায় তাদের নিজের মতো জীবন-যাপন করতে। যেখানে থাকবে না কোনও ধরাবাঁধা, কোনও শাসন। কিন্ত এখানেই বাধেঁ বিপত্তি। প্রকৃতির চিরচারিত কর্তব্যের শৃঙ্খল থেকে মুক্ত হওয়াটা যেন প্রায় অসম্ভব। যখনি আপনি উদাস মনে কর্তব্যের শৃঙ্খল ভেঙ্গে আপন কল্পনার জগতে বিচরণ করতে চাইবেন, তখনি হাজারও প্রশ্নের সম্মুখীন হতে হবে আপনাকে। তবে, আজকের দিনটি একেবারেই ভিন্ন। আজ ২৫ নভেম্বর, উদাস দিবস। তাই আজ উদাস থাকায় কোনও মানা নেই।
  
জীবন-জগতের প্রতি এই চরম ঔদাসীন্য ভালো নাকি ভালো নয়, তা হয়তো তর্কসাপেক্ষ। কিন্তু মানুষের চারিত্রিক বৈশিষ্ট্যের এই দিককে তো অস্বীকারের উপায় নেই। ভালো-মন্দের কাঠগড়ায় দাঁড় করিয়ে উদাসীন মানুষটিকে বাতিল করে দেওয়ার উপায়ও নেই। তাদের কথা ভেবেই আজকের দিনটি উৎযাপন করার কথা চিন্তা করেন টমাস ও রুথ রয় নামের এক মার্কিন দম্পতি। তাদের হাত ধরেই চালু হয় দিবসটির। উদাসীনতাকে উদ্‌যাপনের জন্যই মূলত এমন দিনের প্রবর্তন করেন তাঁরা।

তাই প্রতিদিনের কাজের চাপ থেকে আজকে না হয় কিছুটা অবকাশ নিয়ে নিজের ভাবনার জগতে বিচরণ করুন, নিজের সময়কে উপভোগ করুন। জীবনের গতির সঙ্গে উদাসীনতার বন্ধুত্ব করতে পারেন আজকের এই দিনে। অন্তত, যান্ত্রিক জীবনের চাপ থেকে মুক্ত থাকতে এক দিনের জন্য হলেও উদাসীনতাকে আজ বিশেষভাবে উপভোগ করুন।

/এমএ/



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






● সর্বশেষ সংবাদ  
● সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ  
অনুসরণ করুন
     
ভারপ্রাপ্ত সম্পাদক : লুৎফর রহমান হিমেল
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: +৮৮০২-৮৮৩২৬৮৪-৬, মোবাইল: ০১৪০৪-৪৯৯৭৭২। ই-মেইল : e-mail: swadeshnewsbd24@gmail.com, info@swadeshpratidin.com
● স্বদেশ প্রতিদিন   ● বিজ্ঞাপন   ● সার্কুলেশন   ● শর্তাবলি ও নীতিমালা   ● গোপনীয়তা নীতি   ● যোগাযোগ
🔝