শনিবার ২ মার্চ ২০২৪
মনোনয়ন পাইয়ে দিতে ২০ কোটি দাবি, অতঃপর...
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ২৪ নভেম্বর, ২০২৩, ৫:৪৩ পিএম
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখেই আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের টার্গেট করে ফাঁদ পেতেছিল একটি চক্র। কিন্তু শেষ রক্ষা হয়নি। অভিযোগ পেয়ে নোয়াখালী থেকে ২ জনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শুক্রবার (২৪ নভেম্বর) সাংবাদিকদের এ কথা জানান ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) প্রধান ও অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

গ্রেফতাররা হলেন- মোহাম্মদ ইয়াসিন ও সুমাইয়া ইয়াসমিন। তারা সম্পর্কে বাবা-মেয়ে। তবে এ সম্পর্কের বাইরেও তারা একে-অপরের প্রতারণার অন্যতম সহযোগী। অভিযুক্তরা পুলিশের কাছে স্বীকার করেছেন।
 
হারুন অর রশীদ বলেন, ‌‘নম্বর ম্যানেজ করে মনোনয়ন প্রত্যাশীদের কল করতেন ইয়াসিন-সুমাইয়া। একটি বিশেষ অ্যাপের সহায়তায় মোবাইলে ভেসে উঠতো প্রধানমন্ত্রীর কার্যালয়ের ঊর্ধ্বতন ব্যক্তির নাম ও ছবি। এরপর কণ্ঠ নকল করে টাকা চাওয়ার পালা।’
 
ডিএমপির ডিবি প্রধান জানান, সবশেষ এক মনোনয়ন প্রত্যাশীর কাছে কল করে চাওয়া হয় ২০ কোটি টাকা। টাকা দেওয়ার আগে দেখা করতে বলা হয়। তবে সেই ফাঁদে পা না দিয়ে ভুক্তভোগী অভিযোগ করে গোয়েন্দা পুলিশের কাছে। আর সেই সূত্র ধরেই বাবা ও মেয়েকে নোয়াখালী থেকে গ্রেপ্তার করা হয়।
 
তিনি বলেন, ‘নির্বাচন কমিশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। অনেকেই মনোনয়ন ফরম কিনেছেন। আর এটাকে ঘিরে প্রতারক চক্র সক্রিয় হয়ে উঠেছে। অল্প সময়ে ধনী হওয়ার স্বপ্নেই মনোনয়ন প্রত্যাশীদের টার্গেট করেছে চক্রটি।’
 
মনোনয়নপ্রত্যাশীদের নিজ নিজ রাজনৈতিক দলের প্রতি শ্রদ্ধাশীল হয়ে আর্থিক লেনদেনের ক্ষেত্রে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।
 
এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী চূড়ান্ত করতে দ্বিতীয় দিনের মতো আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৪ নভেম্বর) তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ সভা হয়।
 
/এম/

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






● সর্বশেষ সংবাদ  
● সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ  
অনুসরণ করুন
     
ভারপ্রাপ্ত সম্পাদক : লুৎফর রহমান হিমেল
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: +৮৮০২-৮৮৩২৬৮৪-৬, মোবাইল: ০১৪০৪-৪৯৯৭৭২। ই-মেইল : e-mail: swadeshnewsbd24@gmail.com, info@swadeshpratidin.com
● স্বদেশ প্রতিদিন   ● বিজ্ঞাপন   ● সার্কুলেশন   ● শর্তাবলি ও নীতিমালা   ● গোপনীয়তা নীতি   ● যোগাযোগ
🔝