শনিবার ২ মার্চ ২০২৪
গাজায় আল শিফা হাসপাতালের নিচে সুড়ঙ্গের ভিডিও প্রকাশ
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: সোমবার, ২০ নভেম্বর, ২০২৩, ৮:৪৭ AM
ফিলিস্তিনির গাজায় আল শিফা হাসপাতালের নিচে ৫৫ মিটার লম্বা একটি সুড়ঙ্গের ভিডিও প্রকাশ করেছে ইসরায়েল। ভিডিওতে দেখা যাচ্ছে, সুড়ঙ্গটি ১০ মিটার গভীর এবং এটিতে বিস্ফোরণরোধী দরজাও রয়েছে।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী ইসরায়েল ডিফেন্স ফোর্সেস (আইডিএফ) বলেছে, এই সুড়ঙ্গই প্রমাণ করে হাসপাতাল চত্বরে অনেক ভবনই হামাস তাদের সন্ত্রাসী কর্মকাণ্ড আড়াল রাখার জন্য ব্যবহার করে।

সুড়ঙ্গের ভিডিও ফুটেজ প্রকাশের পর এক বিবৃতিতে ইসরায়েল সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, হামাস এ ধরনের দরজা ব্যবহার করে ইসরায়েলি বাহিনীকে তাদের কমান্ড সেন্টারে ঢুকতে বাধা দেওয়ার জন্য। তবে দরজার ওপাশে কি আছে তা বিবৃতিতে বলা হয়নি।

এদিকে গাজাজুড়ে হামাস তাদের শত শত কিলোমিটারের অনেক গোপন সুড়ঙ্গ, বাংকার থাকার কথা স্বীকার করলেও হাসপাতালের মতো জায়গায় তাদের কোনো সড়ঙ্গ নেই বলে বারবারই বলে আসছে।

ইসরায়েল এবং হামাসের মধ্যে জিম্মি মুক্তি নিয়ে চুক্তির পথে কেবল অল্পকিছু বাধা থাকার কথা কাতারের প্রধানমন্ত্রী এর আগে জানানোর পরই আল-শিফায় হামাসের সুড়ঙ্গ পাওয়ার এই ফুটেজ প্রকাশ করলো ইসরায়েল।

ইসরায়েলের রাষ্ট্রদূত মাইকেল হারজগ বলেছেন, আমি আশাবাদী যে, আগামী কয়েকদিনের মধ্যে হামাস উল্লেখযোগ্যসংখ্যক জিম্মিকে মুক্তি দেবে।

/এম/

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






● সর্বশেষ সংবাদ  
● সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ  
অনুসরণ করুন
     
ভারপ্রাপ্ত সম্পাদক : লুৎফর রহমান হিমেল
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: +৮৮০২-৮৮৩২৬৮৪-৬, মোবাইল: ০১৪০৪-৪৯৯৭৭২। ই-মেইল : e-mail: swadeshnewsbd24@gmail.com, info@swadeshpratidin.com
● স্বদেশ প্রতিদিন   ● বিজ্ঞাপন   ● সার্কুলেশন   ● শর্তাবলি ও নীতিমালা   ● গোপনীয়তা নীতি   ● যোগাযোগ
🔝