শনিবার ২ মার্চ ২০২৪
রাশিয়ার হামলায় ইউক্রেনে বিদ্যুৎ বিচ্ছিন্ন ৪ শতাধিক শহর-গ্রাম
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: রবিবার, ১৯ নভেম্বর, ২০২৩, ১২:০৮ পিএম
রাশিয়ার সামরিক বাহিনীর ড্রোন হামলায় ইউক্রেনের দক্ষিণ, দক্ষিণ-পূর্ব এবং উত্তরাঞ্চলের ৪ শতাধিক শহর-গ্রাম বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে গেছে। ইউক্রেনীয় কর্মকর্তারা শনিবার এ তথ্য জানিয়েছে।  

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, বিমান বাহিনী একটি বিবৃতিতে বলেছে স্থানীয় সময় শুক্রবার রাত ৮ টা থেকে গতকাল ভোর ৪ টা পর্যন্ত ইউক্রেনের বেশ কয়েকটি অঞ্চলে আক্রমণ চলে।
দেশটির জ্বালানি মন্ত্রণালয় থেকে জানানো হয়, রাতের আঁধারে ড্রোন হামলার পর ইউক্রেনের দক্ষিণে ওডেসা অঞ্চলে এবং দক্ষিণ-পূর্বে জাপোরিঝিয়া অঞ্চলে ৪১৬টি গ্রামে হামলার হওয়ার পর বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায়।

জ্বালানি মন্ত্রণালয় জানিয়েছে, ওডেসা অঞ্চলে একটি তেল শোধনাগারে রুশ ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। সেখানকার একটি প্রশাসনিক ভবনও ক্ষতিগ্রস্ত হয়েছে এবং হামলায় একজন বেসামরিক ব্যক্তি আহত হয়েছেন বলে দক্ষিণাঞ্চলীয় সামরিক কমান্ড টেলিগ্রাম মেসেজিং অ্যাপে এক বিবৃতিতে জানিয়েছে।

ইউক্রেনের পাওয়ার গ্রিড অপারেটর ইউক্রেনারগোর প্রধান ভলোদিমির কুদ্রিতস্কি জানান তাদের আরাম করার কোনও সুযোগ নেই। অবশ্যই, জ্বালানিখাতের কর্মী ও প্রতিরক্ষা বাহিনীর সদস্যসহ তারা সবাই এই শীতে জ্বালানি অবকাঠামোতে সম্ভাব্য রাশিয়ান আক্রমণ প্রতিহত করার জন্য প্রস্তুতি নিচ্ছে। 

/এমএ/

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






● সর্বশেষ সংবাদ  
● সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ  
অনুসরণ করুন
     
ভারপ্রাপ্ত সম্পাদক : লুৎফর রহমান হিমেল
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: +৮৮০২-৮৮৩২৬৮৪-৬, মোবাইল: ০১৪০৪-৪৯৯৭৭২। ই-মেইল : e-mail: swadeshnewsbd24@gmail.com, info@swadeshpratidin.com
● স্বদেশ প্রতিদিন   ● বিজ্ঞাপন   ● সার্কুলেশন   ● শর্তাবলি ও নীতিমালা   ● গোপনীয়তা নীতি   ● যোগাযোগ
🔝