শনিবার ২ মার্চ ২০২৪
ঘূর্ণিঝড় মিধিলি ধেয়ে আসছে উপকূলের দিকে
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ১৭ নভেম্বর, ২০২৩, ৮:৫৪ AM
সাগরে গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিয়েছে। এ কারণে বৃহস্পতিবার সকাল থেকেই মেঘলা ছিল আকাশ। গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ছিল বিভিন্ন অঞ্চলে। গভীর নিম্নচাপের প্রভাবে উত্তাল ছিল সাগর। বর্তমানে আরও শক্তি সঞ্চয় করে নিম্নচাপটি ছোট আকারের ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শুক্রবার (১৭ নভেম্বর) দুপুর থেকে সন্ধ্যার মধ্যে ঘূর্ণিঝড়টি দেশের ১১ জেলায় আঘাত হানতে পারে বলেও জানিয়েছে সংস্থাটি। এবারের ঘূর্ণিঝড়ের নাম দেওয়া হয়েছে ‘মিধিলি’।

এদিকে ‘মিধিলি’ এর জন্য সমুদ্রবন্দরগুলোকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। আবহাওয়া অধিদপ্তরের পরিচালক মো. আজিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ঘূর্ণিঝড়টি বাংলাদেশের দিকেই আসছে। পটুয়াখালীর খেপুপাড়া থেকে চট্টগ্রামের উপকূলের মাঝবরাবর এটি চলে যাবে। ভোলা জেলার দিকেই এর মূল অংশ যেতে পারে। এটি ছোট আকারের ঘূর্ণিঝড়। সর্বোচ্চ ১১ জেলায় এটি আঘাত হানতে পারে বলেই ধারনা করছি। তবুও এর মোকাবিলার জন্য সর্বাত্মক প্রস্তুতি নেওয়া হয়েছে।

ভারতের আবহাওয়া বিজ্ঞানী আনন্দ কে দাস জানান, শুক্রবার বিকেলে বাংলাদেশ উপকূলে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড়টি। এ ক্ষেত্রে ঝড়টি বাংলাদেশের মোংলা ও পটুয়াখালীর খেপুপাড়ার মাঝ দিয়ে স্থলভাগে উঠে আসতে পারে।

/এম/

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






● সর্বশেষ সংবাদ  
● সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ  
অনুসরণ করুন
     
ভারপ্রাপ্ত সম্পাদক : লুৎফর রহমান হিমেল
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: +৮৮০২-৮৮৩২৬৮৪-৬, মোবাইল: ০১৪০৪-৪৯৯৭৭২। ই-মেইল : e-mail: swadeshnewsbd24@gmail.com, info@swadeshpratidin.com
● স্বদেশ প্রতিদিন   ● বিজ্ঞাপন   ● সার্কুলেশন   ● শর্তাবলি ও নীতিমালা   ● গোপনীয়তা নীতি   ● যোগাযোগ
🔝