শনিবার ২ মার্চ ২০২৪
জেসিআই বাংলাদেশের নির্বাহী সহ-সভাপতি হলেন আব্দুল্লাহ সাফি
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩, ১:০৪ AM আপডেট: ১৭.১১.২০২৩ ৬:০৭ PM
তরুণদের আন্তর্জাতিক সংগঠন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশের নির্বাহী সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন আব্দুল্লাহ সাফি।

শনিবার রাজধানীর একটি অভিজাত হোটেলে সাধারণ সভার আয়োজন করা হয়। সাধারণ সভা শেষে ভোটগ্রহণের মাধ্যমে সভাপতি এবং অন্যান্য কার্যনির্বাহী সদস্যদের নির্বাচন করা হয়। 

এদিকে, জেসিআই বাংলাদেশের সভাপতি নির্বাচিত হন সিনেটর ইমরান কাদির এবং উপ-সভাপতি নির্বাচিত হন সৈয়দ মোসায়েব আলম।

নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেন জেসিআই বাংলাদেশের সদ্য সাবেক সভাপতি নিয়াজ মোর্শেদ এলিট।

এবিষয়ে আব্দুল্লাহ সাফি বলেন, ‘জেসিআই বাংলাদেশের সম্মানিত ভোটারদের সুচিন্তিত রায়ের জন্য আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি। জেসিআই বাংলাদেশ বাংলাদেশে তরুণদের সর্ববৃহৎ অরাজনৈতিক সংগঠন। আমার লক্ষ্য থাকবে, সংগঠনের পরিধি বিস্তৃত করা, জাতীয় পর্যায়ে তরুণ উদ্যোক্তাদের জন্য সুযোগ সৃষ্টি করা, সামাজিক কর্তব্য পালনে সদস্যদের উদ্বুদ্ধ করা এবং বহির্বিশ্বের সাথে দেশের তরুণদের কর্মসংস্থান এবং ব্যবসার সুযোগ সৃষ্টি করা।’

এর পাশাপাশি জেসিআই বাংলাদেশ মানসিক স্বাস্থ্য, দারিদ্র্য বিমোচন, বৃক্ষ রোপণ, পরিবেশ রক্ষা, নারীর ক্ষমতায়ন সহ নানাবিধ সামাজিক ও সেবামূলক প্রকল্পেও তার অবদান অব্যাহত রাখবে বলে জানান আব্দুল্লাহ সাফি। 

আব্দুল্লাহ সাফি পেশায় একজন স্বনামধন্য ব্যবসায়ী। তিনি ২০১৫ সালে জেসিআই ঢাকা ওয়েস্ট এর মাধ্যম এই সংগঠনের সাথে যুক্ত হন এবং নিজ মেধা ও পরিশ্রম দ্বারা তিনি ২০১৯ সালে জেসিআই ঢাকা ওয়েস্ট এর লোকাল প্রেসিডেন্ট নির্বাচিত হন। এরপর থেকে তিনি জেসিআই বাংলাদেশ এর ন্যাশনাল বোর্ড এর বিভিন্ন সম্মানজনক পদে নির্বাচনের মাধ্যমে অধিষ্ঠিত ছিলেন।

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল-জেসিআই ১৮ থেকে ৪০ বছর বয়সীদের একটি সংগঠন। এর সদর দপ্তর যুক্তরাষ্ট্রের মিসৌরির সেন্ট লুইসে অবস্থিত। জেসিআইর ১২০টির বেশি দেশে কার্যক্রম রয়েছে এবং সারাবিশ্বে সদস্য সংখ্যা ২ লাখের বেশি। বাংলাদেশে বর্তমানে জেসিআই বাংলাদেশের ৪০টি লোকাল চ্যাপ্টার এর অধীনে প্রায় ৫,০০০ সদস্য কাজ করছে। তরুণদের দক্ষতা, জ্ঞান ও বুদ্ধির বিকাশের মাধ্যমে ব্যক্তিগত উন্নয়ন নিয়ে কাজ করে এ সংগঠন।

/এম/

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






● সর্বশেষ সংবাদ  
● সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ  
অনুসরণ করুন
     
ভারপ্রাপ্ত সম্পাদক : লুৎফর রহমান হিমেল
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: +৮৮০২-৮৮৩২৬৮৪-৬, মোবাইল: ০১৪০৪-৪৯৯৭৭২। ই-মেইল : e-mail: swadeshnewsbd24@gmail.com, info@swadeshpratidin.com
● স্বদেশ প্রতিদিন   ● বিজ্ঞাপন   ● সার্কুলেশন   ● শর্তাবলি ও নীতিমালা   ● গোপনীয়তা নীতি   ● যোগাযোগ
🔝