শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪
হরতাল-অবরোধের ১৭ দিনে ১৩৭ যানবাহনে আগুন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০২৩, ২:৫৩ পিএম
গত ২৮ অক্টোবর থেকে বিএনপি-জামায়াতসহ সমমনা দলগুলোর বিভিন্ন কর্মসূচি ঘিরে ১৭ দিনে সারাদেশে ১৩৭টি যানবাহনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

মঙ্গলবার (১৪ নভেম্বর) ফায়ার সার্ভিস থেকে এ তথ্য জানানো হয়েছে।

এাদিকে, বিএনপি ও বাংলাদেশ জামায়াতে ইসলামীর মহাসমাবেশ ছিল গত ২৮ অক্টোবর। এরপর থেকে চার দফায় অবরোধের ডাক দিয়েছে বিরোধী দলগুলো। সেই ২৮ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত অর্থাৎ, এই ১৭ দিনে সারাদেশে ১৫৪টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এর মধ্যে ১৩৭টি যানবাহনে আগুন দেওয়া হয়েছে। দেশের ২৫ জেলায় হওয়া এসব ঘটনায় আহত হয়েছেন ৭ জন, যার মধ্যে ফায়ার সার্ভিসের ২ সদস্য রয়েছেন।

ফায়ার সার্ভিস জানিয়েছে, ২৮ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত ২৫ জেলায় ১৩৭টি যানে আগুনের সংবাদ পাওয়া গেছে। প্রতিদিন গড়ে আটটির বেশি যানে আগুন দেওয়া হয়েছে। আর ৩৯ জেলায় অগ্নিসংযোগের কোনো ঘটনা ঘটেনি। সবচেয়ে বেশি আগুন দেওয়া হয়েছে গাজীপুরে। আগুনে সারাদেশে আহত হয়েছেন ৭ জন। এর মধ্যে ফায়ার সার্ভিসের দুজন সদস্য রয়েছেন। 

তারিখ অনুযায়ী প্রতিদিনের অগ্নিকাণ্ডের তথ্য জানিয়ে ফায়ার সার্ভিস বলছে, ২৮ অক্টোবর ২৯টি, ২৯ অক্টোবর ১৯টি, ৩০ অক্টোবর একটি, ৩১ অক্টোবর ১১টি, ১ নভেম্বর ১৪টি, ২ নভেম্বর ৭টি, ৪ নভেম্বর ৬টি, ৫ নভেম্বর ১৩টি, ৬ নভেম্বর ১৩টি, ৭ নভেম্বর দুটি, ৮ নভেম্বর ৯টি, ৯ নভেম্বর সাতটি, ১০ নভেম্বর দুটি, ১১, ১২ ও ১৩ নভেম্বর যথাক্রমে সাতটি করে আগুন লেগেছে।

এ সময়ে আগুন দেওয়া হয়েছে ৯৪টি বাসে, তিনটি মাইক্রোবাসে, দুটি প্রাইভেটকারে, আটটি মোটরসাইকেলে, ১৩টি ট্রাকে, আটটি কাভার্ড ভ্যানে, একটি অ্যাম্বুলেন্সে, দুটি পিকআপে, দুটি সিএনজি চালিত অটোরিকশায়, একটি নছিমনে, একটি লেগুনায়, একটি ফায়ার সার্ভিসের পানিবাহী গাড়িতে ও একটি পুলিশের গাড়িতে।

২৮ অক্টোবর থেকে ১৩ নভেম্বর সবচেয়ে বেশি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে ঢাকা সিটি করপোরেশন এলাকায়। এ ছাড়া দেশের ২৫টি জেলায় আগুনের ঘটনা ঘটলেও বাকি ৩৯ জেলায় অগ্নিকাণ্ডের সংবাদ পায়নি ফায়ার সার্ভিস।

অগ্নিকাণ্ডের সময়ের পরিসংখ্যান বিশ্লেষণ করে দেখা গেছে, দিনের থেকে রাতে (সন্ধ্যা ৬টা-সকাল ৬টা) অগ্নিকাণ্ডের ঘটনা বেশি ঘটেছে। ২৮ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত দিনে ৬১টি ও রাতে ৯৩টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

/এম/

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






● সর্বশেষ সংবাদ  
● সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ  
অনুসরণ করুন
     
ভারপ্রাপ্ত সম্পাদক : লুৎফর রহমান হিমেল
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: +৮৮০২-৮৮৩২৬৮৪-৬, মোবাইল: ০১৪০৪-৪৯৯৭৭২। ই-মেইল : e-mail: swadeshnewsbd24@gmail.com, info@swadeshpratidin.com
● স্বদেশ প্রতিদিন   ● বিজ্ঞাপন   ● সার্কুলেশন   ● শর্তাবলি ও নীতিমালা   ● গোপনীয়তা নীতি   ● যোগাযোগ
🔝