শনিবার ২ মার্চ ২০২৪
বাংলাদেশে পুলিশি নির্বাচন আর হবে না: রিজভী
স্বদেশ ডেস্ক:
প্রকাশ: বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩, ৫:৩৪ পিএম
বাংলাদেশে পুলিশি নির্বাচন আর হবে না: রিজভী
বাংলাদেশে পুলিশি নির্বাচন আর হবে না। জনগণ তা হতেও দেবে না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। 

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি দাবি করেন।

রিজভী বলেন, এরইমধ্যে আমরা শুনতে পাচ্ছি আওয়ামী লীগের অনেক নেতাকর্মী দেশ ছেড়ে চলে যাচ্ছেন। ওবায়দুল কাদেরসহ আরও অনেকে পাসপোর্টে ভিসা করে রেখেছেন।

তিনি বলেন, বর্তমান সরকারপ্রধানের অধীনে নির্বাচন হলে জনগণ ভোট দেবে না। ভোট দেবে পুলিশ। শেখ হাসিনা ও আওয়ামী লীগকে জেতানোর জন্যই তারা এমনটা করবে।

বিএনপির এই নেতা বলেন, ২০১৪ এবং ২০১৮ সালে পুলিশের ভোটে শেখ হাসিনা নির্বাচিত হয়েছেন। সামনেও ওই ধরনের নির্বাচন করার পাঁয়তারা করছে। সে স্বপ্নে বিভোর হয়ে আছেন আওয়ামী লীগের নেতারা।

রিজভী বলেন, রাষ্ট্রের মালিক জনগণ। সেই মালিকানা আওয়ামী লীগ নামের একটি দুর্বৃত্ত সংগঠন কেড়ে নিয়েছে। তারা বরাবরই তাই করেছে। আমরা বাকশাল দেখেছি। সমস্ত রাজনৈতিক দলকে বন্ধ করে দেওয়া হয়েছিল। এটাই আরেক রকমভাবে তারা নব্য বাকশাল হিসেবে প্রতিষ্ঠিত করেছে।

তিনি বলেন, গত পরশু দিন থেকে সরকার গ্রেপ্তার, সভা-সমাবেশে বাধা দিয়ে তাণ্ডব শুরু করেছে। গোয়েন্দা পুলিশ পাকিস্তান হানাদার বাহিনীর মতো বাড়ি বাড়ি গিয়ে বিএনপির নেতাকর্মীদের খোঁজ করেছেন। গণসমাবেশকে কেন্দ্র করে ৩০০ জনের ওপর নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে।

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, হিন্দু সম্প্রদায়ের বড় একটি ধর্মীয় উৎসব থাকাতে আমাদের বড় ধরনের কর্মসূচিগুলো স্থগিত করা হয়েছে। এটি শেষ হলে বড় জনসভা হবে।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরাফৎ আলী সপু, নির্বাহী কমিটির সদস্য ফজলুর রহমান খোকনসহ অনেকেই উপস্থিত ছিলেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






● সর্বশেষ সংবাদ  
● সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ  
অনুসরণ করুন
     
ভারপ্রাপ্ত সম্পাদক : লুৎফর রহমান হিমেল
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: +৮৮০২-৮৮৩২৬৮৪-৬, মোবাইল: ০১৪০৪-৪৯৯৭৭২। ই-মেইল : e-mail: swadeshnewsbd24@gmail.com, info@swadeshpratidin.com
● স্বদেশ প্রতিদিন   ● বিজ্ঞাপন   ● সার্কুলেশন   ● শর্তাবলি ও নীতিমালা   ● গোপনীয়তা নীতি   ● যোগাযোগ
🔝