শনিবার ২ মার্চ ২০২৪
সাঘাটা-ফুলছড়িবাসীর স্বপ্ন পুরণে কাজ করবেন তরুণ নেতা কামরুজ্জামান সোহাগ
প্রতিনিধি, গাইবান্ধা:
প্রকাশ: বুধবার, ৪ অক্টোবর, ২০২৩, ১০:৪৫ পিএম
সাঘাটা-ফুলছড়িবাসীর স্বপ্ন পুরণে কাজ করবেন তরুণ নেতা কামরুজ্জামান সোহাগ

সাঘাটা-ফুলছড়িবাসীর স্বপ্ন পুরণে কাজ করবেন তরুণ নেতা কামরুজ্জামান সোহাগ

নিজেকে সব সময় ব্যস্ত রাখেন জনকল্যানে। দলের তৃণমুলের চিন্তা মাথায় রেখে চলেন। কর্মীদের কাছেও প্রিয়ভাজন একজন নেতা তিনি। হাইকমান্ডের সকল নির্দেশনা ও দলীয় কর্মকাণ্ড বাস্তবায়ন করতে সবসময় জনগনের কাছে যান। তিনি গাইবান্ধা জেলা বিএনপির অন্যতম সদস্য কামরুজ্জামান সোহাগ। তার পুর্ব পুরুষও ছিলেন রাজনীতির সাথে জড়িত। 

নিজ এলাকা সাঘাটা ও ফুলছড়ি উপজেলায় দলীয় নেতাকর্মী  ছাড়াও সাধারণ মানুষের পাশে দাঁড়ান সুযোগ হলেই। প্রায় একযুগ ধরে নিজেকে জণকল্যানের রাজনীতির সাথে যুক্ত রেখেছেন। তিনি একজন তরুণ ও ক্লিন ইমেজের নেতা। গাইবান্ধা-৫ (সাঘাটা ও ফুলছড়ি) আসনের রাজনীতিতে একজন পরিচিত মুখ। গত সম্মেলনে গাইবান্ধা জেলা বিএনপির সদস্য হয়েছেন।

কারুজ্জামান সোহাগের যোগ্য হস্তক্ষেপে এ দুই উপজেলায় দলীয় আন্দোলন কর্মসুচি সফলভাবে পালন হয়। তৃণমুলে রাজনীতিতে সক্রিয় থেকে অবদান রাখতে চান আজীবন। আগামীতে দলের অবস্থান আরো সুদৃঢ় করতে সকল পদক্ষেপ নেওয়ার প্রত্যয় তার। 

সোহাগ জানান, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দলকে সু-সংগঠিত করতে যেমন আদর্শবান, সৎ, যোগ্য ও ত্যাগী নেতাদের খুঁজছেন, নিজেকে তেমন নেতৃত্বের কাতারে নিয়ে যেতে চাই। এক  প্রশ্নের উত্তরে কামরুজ্জামান সোহাগ বলেন, ‘দলীয় নেতাকর্মী, সমর্থক ও তাদের পরিবারের বিপদ-আপদে আমাকে সবসময়  কাছে পান। এলাকার মানুষের সকল সুযোগ-সুবিধা আদায়ে সামনে থেকে নেতৃত্ব দিতে কাজ করবো।’ দলীয় কাজে অগ্রভাগ থেকে কাজ করতেই নেতৃত্বে আসতে চান বলেও জানান তিনি। 

তিনি আরো জানান, দলের অনেক কর্মী ও নেতা আজ মামলার বোঝা মাথায় নিয়ে কেউ পালিয়ে, আবার কেউ জেলে বন্দিজীবন কাটাচ্ছেন। ইতোপুর্বে তাদের পরিবারের পাশে থেকে সহযোগিতা করেছি। 
রাজনীতিতে ইতোমধ্যেই সাঘাটা ও ফুলছড়ি উপজেলার মানুষের কাছে অতি পরিচিত মুখ হিসেবে পরিণত হয়েছেন এই নেতা। তিনি সেবামূলক কার্যক্রম ও দলীয় বিভিন্ন মিটিং ও স্থানীয় সভা-সমাবেশ ছাড়াও আন্দোলন সংগ্রামে উপস্থিত থেকে কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। 

সাঘাটা উপজেলার বোনারপাড়া ইউনিয়ন বিএনপি সদস্য সচিব সাদেকুর রহমান জানান, প্রতিটি দলীয় প্রোগ্রামে কামরুজ্জামান সোহাগের সহযোগিতা দলকে এগিয়ে নিচ্ছে। 

আর কামরুজ্জামান সোহাগের যোগ্য নেতৃত্ব সকলকে উজ্জ্বীবিত করছে বলে মনে করেন ফুলছড়ি উপজেলা বিএনপির সাধারন সম্পাদক আব্দুস সালাম। 

সোহাগ বলেন, ‘আমি দীর্ঘদিন ধরে সাঘাটা-ফুলছড়িতে দলের হয়ে কাজ করে আসছি। দলীয় প্রায় সব আয়োজনে অংশগ্রহণ করছি। আগামীতে তারেক রহমানের হাতকে শক্তিশালী করে এলাকার দলীয় রাজনীতি আরও এগিয়ে নিয়ে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে চাই। আমাকে সুযোগ করে দিলে সাড়াজীবন এলাকাবাসীর কল্যানে ভালো কিছু দিতে পারব।’

এ নিয়ে কথা হলে ফুলছড়ি উপজেলা ছাত্রদলের আহবায়ক আলমাছ হোসেন বলেন, ‘সাঘাটা-ফুলছড়ি উপজেলায় বিএনপির রাজনীতিতে একজন যোগ্য তরুণ নেতা কামরুজ্জামান সোহাগ। দুই উপজেলার সকল বিএনপি নেতাকর্মী ও তাদের পরিবারের অকুন্ঠ সমর্থন আছে এই নেতার প্রতি।’

বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছসেবক দলসহ সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মী সমর্থকরা কামরুজ্জামান সোহাগের জন্য প্রস্তুত বলে জানান উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব শহিদুল ইসলাম। 

সম্প্রতি ফুলছড়ি উপজেলা বিএনপির সভাপতি হাবিবুর রহমান হবির মৃত্যুতে শোক ও স্বরণ সভায় তিনি নিজের আবেগ ধরে রাখতে পারেননি। তিনি তার বক্তব্যে এ এলাকার মানুষের কিছু করার জন্য নিজেকে প্রস্তুত রেখেছেন বলেন জানান। সভায় তিনি মরহুম হাবিবুর রহমানের নামে এতিমখানা ও মাদ্রাসা নির্মাণ করে দেওয়ার ঘোষণা দেন। একইসঙ্গে দলীয় কার্যক্রম এবং ব্যক্তিগতভাবে সামাজিক কার্যক্রমের সঙ্গে নিজেকে সব সময় নিয়োজিত রাখবেন বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেন এই নেতা।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






● সর্বশেষ সংবাদ  
● সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ  
অনুসরণ করুন
     
ভারপ্রাপ্ত সম্পাদক : লুৎফর রহমান হিমেল
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: +৮৮০২-৮৮৩২৬৮৪-৬, মোবাইল: ০১৪০৪-৪৯৯৭৭২। ই-মেইল : e-mail: swadeshnewsbd24@gmail.com, info@swadeshpratidin.com
● স্বদেশ প্রতিদিন   ● বিজ্ঞাপন   ● সার্কুলেশন   ● শর্তাবলি ও নীতিমালা   ● গোপনীয়তা নীতি   ● যোগাযোগ
🔝