শনিবার ২ মার্চ ২০২৪
কৃত্রিম বুদ্ধিমত্তার উপস্থাপকের সঞ্চালনায় নর্দান ইউনিভার্সিটিতে সেমিনার অনুষ্ঠিত
মির্জা শফিকুর
প্রকাশ: বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩, ৩:৩২ পিএম

কৃত্রিম বুদ্ধিমত্তার উপস্থাপকের কথা দিয়ে শুরু হয় নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজিত ‘কৃত্রিম বুদ্ধিমত্তার প্রভাব ' শীর্ষক বিশেষ অনুষ্ঠানের। শিক্ষার্থীদের কৃত্রিম বুদ্ধিমত্তার বিভিন্ন দিকগুলোতে সচেতন করার জন্য আয়োজিত এই অনুষ্ঠানের সম্পূর্ণ অংশেই উপস্থাপনার কাজটি করে কৃত্রিম বুদ্ধিমত্তার সহায়তায় তৈরি উপস্থাপক।

এই অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের ভাইস চ্যান্সেলর প্রফেসর ডক্টর আনোয়ার হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ডক্টর নজরুল ইসলাম এবং রেজিস্ট্রার কমোডর এম মনিরুল ইসলাম বিএন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান জনাব জি এম ফয়সাল।

অনুষ্ঠানের শুরুতে বিভিন্ন ইন্ডাস্ট্রিতে কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ নিয়ে আলোচনা করা হয়। শিক্ষা ও গবেষণায় এর ব্যবহার ও কিছু টুলের কার্যকারিতা নিয়ে বিস্তারিত দেখানো হয়। আর সবশেষে আলোচনা করা হয় কৃত্রিম বুদ্ধিমত্তার সম্ভাব্য আশংকার দিকগুলো নিয়ে। বিষয়গুলো নিয়ে আলোচনা করেন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের মোঃ মাজহারুল ইসলাম (সহকারী অধ্যাপক), মোঃ ইমরান আলী (সহকারী অধ্যাপক) এবং মোঃ আবদুল্লাহ আল জামান (জ্যৈষ্ঠ প্রভাষক)।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর আনোয়ার হোসেন কৃত্রিম বুদ্ধিমত্তা বিষয়ে তার ভাবনাগুলোর কথা তুলে ধরেন। বিশেষ অতিথির বক্তব্যে উপ উপাচার্য প্রফেসর ডক্টর নজরুল ইসলাম ও রেজিস্ট্রার এম মনিরুল ইসলাম শিক্ষাখাতে কৃত্রিম বুদ্ধিমত্তার ব্যাবহারের বিভিন্ন দিকগুলো তুলে ধরেন। টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান জনাব জি এম ফয়সালের সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






● সর্বশেষ সংবাদ  
● সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ  
অনুসরণ করুন
     
ভারপ্রাপ্ত সম্পাদক : লুৎফর রহমান হিমেল
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: +৮৮০২-৮৮৩২৬৮৪-৬, মোবাইল: ০১৪০৪-৪৯৯৭৭২। ই-মেইল : e-mail: swadeshnewsbd24@gmail.com, info@swadeshpratidin.com
● স্বদেশ প্রতিদিন   ● বিজ্ঞাপন   ● সার্কুলেশন   ● শর্তাবলি ও নীতিমালা   ● গোপনীয়তা নীতি   ● যোগাযোগ
🔝