শনিবার ২ মার্চ ২০২৪
চালকলে দুর্ঘটনায় প্রাণ গেল শিশু শ্রমিকের
ঢাকা (দক্ষিণ) প্রতিনিধি:
প্রকাশ: বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩, ৬:২৪ পিএম
চালকলে দুর্ঘটনায় প্রাণ গেল শিশু শ্রমিকের

চালকলে দুর্ঘটনায় প্রাণ গেল শিশু শ্রমিকের

ঢাকার কেরানীগঞ্জের তালেপুর হাসপাতাল এলাকার একটি চালকলে বৃহস্পতিবার (১৩ জুলাই) কাজ করার সময় দুর্ঘটনায় মো. ইয়াসিন (১২) নামে এক শিশু শ্রমিক নিহত হয়েছে। 

ওই শিশু দুপুর সাড়ে ১১টার দিকে দুর্ঘটনার শিকার হয়। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আনা হলে দায়িত্বরত চিকিৎসক বেলা ২টার দিকে মৃত ঘোষণা করেন।

নিহত শিশুর মা আরবিনা বেগম বলেন, তারা কেরানীগঞ্জের খারাকান্দি এলাকার নতুন চরে বসবাস করেন। তার স্বামী একজন রিকশাচালক। তিনি সামান্য লেখাপড়া করেছেন। বাড়ি বাড়ি গিয়ে ছোট ছোট শিশুদের পড়ান। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে সংসার চালাতে কষ্ট হয়ে পড়ছিলো। তাই ছেলে ইয়াসিনকে কাজে দিয়েছিলেন। গত তিন বছর যাবত সে ভালোই কাজ করছিল। আজ রাইস মিলে কাজ করার সময় অসাবধানতাবশত তার একটি হাত কাটা পড়েছে। দ্রুততাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে আনা হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আমি যদি জানতাম ছেলের এই অবস্থা হবে তাহলে অভাবে সংসার চালাতাম, কিন্তু তাকে কাজে পাঠাতাম না’ বলে কান্নায় ভেঙে পড়েন নিহত ইয়াসিনের মা। তার বাবা সুরুজ মিয়ারও একই অবস্থা। ছেলের কথা জিজ্ঞেস করতেই ফেল ফেল করে তাকিয়ে ছিলেন তিনি।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া চিকিৎসকের বরাত দিয়ে মৃত্যুর বিষয় নিশ্চিত করেন। তিনি বলেন, নিহত কিশোরের মরদেহ ময়নাতদন্তের জন্য জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানার কর্মকর্তা জানানো হয়েছে।

স্বদেশপ্রতিদিন/এমএস 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






● সর্বশেষ সংবাদ  
● সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ  
অনুসরণ করুন
     
ভারপ্রাপ্ত সম্পাদক : লুৎফর রহমান হিমেল
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: +৮৮০২-৮৮৩২৬৮৪-৬, মোবাইল: ০১৪০৪-৪৯৯৭৭২। ই-মেইল : e-mail: swadeshnewsbd24@gmail.com, info@swadeshpratidin.com
● স্বদেশ প্রতিদিন   ● বিজ্ঞাপন   ● সার্কুলেশন   ● শর্তাবলি ও নীতিমালা   ● গোপনীয়তা নীতি   ● যোগাযোগ
🔝