শনিবার ২ মার্চ ২০২৪
গাইবান্ধায় জমি দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন
গাইবান্ধা জেলা প্রতিনিধি:
প্রকাশ: বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩, ৪:৫৩ পিএম
গাইবান্ধায় জমি দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন

গাইবান্ধায় জমি দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন

গাইবান্ধা সদর উপজেলার গোবিন্দপুর গ্রামের মৃত আফতাব হোসেনের স্ত্রী মোছাঃ মাহফুজা বেগম এর নিজ স্বত্ব দখলীয় জমি একই গ্রামের প্রতিবেশী মাহাবুর রহমান (মহুবর) গংরা বে-আইনীভাবে বে-দখল করায় ভুক্তভোগী মাহফুজা বেগম ও তার পরিবার সদস্যরা বৃহস্পতিবার (১৩ জুলাই) সকালে নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনের মাহফুজা বেগম লিখিত বক্তব্যে উল্লেখ করেন, আমি গত ৪ ফেব্রুয়ারি ১৯৮০ সালে ২০৬৮ নং কবলা দলিল মূলে মোছাঃ হালিমা খাতুনের নিকট থেকে  তপশীল বর্ণিত ১২ শতাংশ জমি ক্রয় করে নিরঙ্কুশভাবে ভোগ দখল করে আসিতেছি। কিন্তু একই গ্রামের আমার প্রতিবেশী মাহাবুর রহমান (মহুবর) গংরা আমার উক্ত জমি বে-আইনীভাবে গত ৭ জুলাই বেদখল করেছে। ঘটনার দিন আমার ছেলে মো: তিতু মিয়া ৯৯৯ ফোন করলে গাইবান্ধা সদর থানার এ এস আই মো: রুবেল সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে পৌঁছানোর পূর্বেই মহাবুর রহমান (মহুবর) গংরা দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে আমার উক্ত জমিতে অনধিকার প্রবেশ করে আনুমানিক প্রায় ১০০ বাঁশ কেটে নিয়ে যায়। 

পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে মহুবর গংদেরকে বাঁশ কাটা ও জমি দখলের কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দিয়ে ঐদিন সন্ধ্যায় কাগজপত্র নিয়ে থানায় আসার জন্য বলেন। কিন্তু পুলিশ ঘটনাস্থল থেকে চলে গেলে মহুবর গংরা পুলিশের কথা উপেক্ষা করে পুনরায় বাঁশ কাটিতে থাকে এবং উক্ত জায়গায় জোড়পূর্বক টিনের চালা ঘর উঠায় এবং থানায় না গিয়ে উক্ত জায়গা দখল করে আমাদেরকে বিভিন্ন প্রকার ভয়ভীতি দেখাতে থাকে। বাধ্য হয়ে আমি গত ৮ জুলাই গাইবান্ধা সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করি এবং পরবর্তীতে গাইবান্ধা আদলতে একটি মামলা দায়ের করি। 

মামলার বিষয় জানতে পেরে মহুবর গংরা আমাদের উপর আরও চড়াও ও ক্ষিপ্ত হয় এবং আমাদের বিরুদ্ধে সাংবাদিককে ভুল তথ্য প্রদান করে আমাদের পরিবারের নামে অনলাইনে মিথ্যা সংবাদ প্রকাশ করে। যা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। বর্তমানে আমরা মহুবর গংদের ভয়ভীতিতে আমাদের উক্ত জমিতে যেতে পারছি না এবং তাদের ভয়ভীতিতে আমরা ভীত ও সঙ্কিত হয়ে মানবেতর জীবন যাপন করছি। আজকের সংবাদ সম্মেলনে আপনাদের মাধ্যমে জেলা প্রশাসকসহ প্রশাসনের নিকট বিষয়টির সুষ্ঠু তদন্ত সাপেক্ষে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।

স্বদেশপ্রতিদিন/এমএস 


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






● সর্বশেষ সংবাদ  
● সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ  
অনুসরণ করুন
     
ভারপ্রাপ্ত সম্পাদক : লুৎফর রহমান হিমেল
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: +৮৮০২-৮৮৩২৬৮৪-৬, মোবাইল: ০১৪০৪-৪৯৯৭৭২। ই-মেইল : e-mail: swadeshnewsbd24@gmail.com, info@swadeshpratidin.com
● স্বদেশ প্রতিদিন   ● বিজ্ঞাপন   ● সার্কুলেশন   ● শর্তাবলি ও নীতিমালা   ● গোপনীয়তা নীতি   ● যোগাযোগ
🔝