মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪
ঠাকুরগাঁওয়ে
ভুয়া জন্ম নিবন্ধন সনদ তৈরির অপরাধে ২ জনের কারাদণ্ড
মামুনুর রশিদ, ঠাকুরগাঁও:
প্রকাশ: বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩, ৭:৫৬ পিএম
ভুয়া জন্ম নিবন্ধন সনদ তৈরির অপরাধে ২ জনের কারাদণ্ড

ভুয়া জন্ম নিবন্ধন সনদ তৈরির অপরাধে ২ জনের কারাদণ্ড

ঠাকুরগাঁওয়ে অর্থের বিনিময়ে ভুয়া জন্ম সনদ তৈরির অপরাধে দুই জনকে অর্থদণ্ডসহ বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৫ মার্চ) বিকেলে সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা  মানিক চন্দ্র রায় (৩০) ও জাল সনদ প্রদর্শনকারি জেল হক নামে ব্যক্তিকে ভ্রাম্যমাণ আদালতে সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত ইউএনও তানজিলা তাসনিম এ দণ্ড প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত মানিক চন্দ্র রায় ভূল্লী থানার আউলিয়াপুর ইউনিয়নের কচুবাড়ি নামক এলাকার বুধারু বর্মনের ছেলে ও আউলিয়াপুর ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা। আর জেল হক একই উপজেলার সালন্দর সিংপাড়া (আলীর মোড়) এলাকার কাদের মিস্ত্রির ছেলে।

জাল সনদ তৈরির অপরাধে মানিক চন্দ্রকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড ও দুই হাজার টাকা জরিমানা এবং জেল হককে জাল সনদ প্রদর্শনের অপরাধে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড ও এক হাজার টাকা জরিমানা করা হয়।

জানা যায়, সালন্দর সিংপাড়া এলাকার জেল হক সরকারি সুবিধা পাওয়ার আশায় সালন্দর ইউনিয়ন পরিষদে জন্ম সনদ জমা দেন। এদিকে তার জন্ম সনদটি জাল হিসেবে শনাক্ত করেন সালন্দর ইউনিয়ন পরিষদের সচিব। বিষয়টি জানা জানি হলে জেল হক স্বীকার করেন তার এ ভূয়া সনদটি তিনি টাকার বিনিময়ে আউলিয়পুর ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা মানিক চন্দ্র রায়ের কাছে করে নিয়েছেন। পরে খবর পেয়ে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, ঠাকুরগাঁও সদর তানজিলা তাসনিম ঘটনাস্থলে গিয়ে দুজনের স্বীকারোক্তিতে মানিক চন্দ্র রায়কে দুই হাজার টাকা জরিমানাসহ এক মাসের বিনাশ্রম কারাদণ্ড ও জেল হককে এক হাজার টাকা জরিমানাসহ সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

এ বিষয়ে আউলিয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান (নজরুল) জানান, যে অপরাধের ঘটনাটি ঘটেছে এটা উদ্যোক্তা মানিক চন্দ্রের একান্ত ব্যক্তিগত বিষয়। সে গোপনে এই কাজটি ঘটিয়েছে। আউলিয়াপুর ইউনিয়ন পরিষদে ভুয়া দাপ্তরিক কাজ করার কোন সুযোগ নেই। যে অপরাধ করবে তাকে তার কর্মের সাজা পেতে হবে। অপরাধীদের কোন ছাড় নেই।

স্বদেশপ্রতিদিন/এমএস 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






● সর্বশেষ সংবাদ  
● সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ  
অনুসরণ করুন
     
ভারপ্রাপ্ত সম্পাদক : লুৎফর রহমান হিমেল
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: +৮৮০২-৮৮৩২৬৮৪-৬, মোবাইল: ০১৪০৪-৪৯৯৭৭২। ই-মেইল : e-mail: swadeshnewsbd24@gmail.com, info@swadeshpratidin.com
● স্বদেশ প্রতিদিন   ● বিজ্ঞাপন   ● সার্কুলেশন   ● শর্তাবলি ও নীতিমালা   ● গোপনীয়তা নীতি   ● যোগাযোগ
🔝