শনিবার ২ মার্চ ২০২৪
ভালুকায় নদীকৃত্য দিবসে র‍্যালি ও মানববন্ধন
আনোয়ার হোসেন, ভালুকা প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩, ৩:৩৫ পিএম
ভালুকায় নদীকৃত্য দিবসে র‍্যালি ও মানববন্ধন 
"আমার খীরু, লাউতি, সূতিয়া বাঁচাও, বন্ধ কর দূষণ", স্লোগান কে সামনে নিয়ে ১৪ মার্চ আন্তর্জাতিক নদীকৃত্য দিবস উপলক্ষে খীরু, লাউতি ও সূতিয়া নদী রক্ষায় র‍্যালী ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপা ভালুকা আঞ্চলিক শাখা। 

মঙ্গলবার দুপুরে র‍্যালীটি ভালুকা প্রেস ক্লাব প্রাঙ্গণ থেকে শুরু হয়ে সদর হাসপাতালের সামনে নদীর পারে এসে মানববন্ধনে মিলিত হয় । 

পরে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ভালুকা শাখার  আহবায়ক এডভোকেট শাহ আশরাফুল হক জর্জ, সদস্য সচিব কামরুল হাসান পাঠান কামাল, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা খান,আব্দুর রশিদ রতন, আশরাফ উদ্দিন,  প্রভাষক আফতাব উদ্দিন আহমেদ। উপস্থিত ছিলেন  এ্যাপোলো ইন্সটিটিউট এর অধ্যক্ষ এ আর শামসুর রহমান লিটন, সিনিয়র সাংবাদিক আতাউর রহমান তরফদার, মোখলেছুর রহমান মুনির, বাকী বিল্লাহ সবুর, শাহ হাসান, খলিলুর রহমান,আলমগীর হোসেন,  প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান সুমন, সংঙ্গীত শিল্পী আলী আহসান কবির, যুবলীগ পৌর শাখার সাবেক সাধারণ সম্পাদক সালাউদ্দিন সরকার, শ্রমিক দলের সভাপতি মনির হোসেন,  নারী নেত্রী মাহমুদা সুলতানা মুন্নি, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক মনির হোসেন,    সহ, শিক্ষক, সামাজিক সংগঠন, সুশীল সমাজ, ও শিক্ষার্থী সহ নেতৃবৃন্দ। 

বক্তারা দাবী করেন খীরু ও লাউতি নদী খননের নামে কৃষকের উঠতি হাজার হাজার মন বোর ধানের ক্ষতি পূরণ দিতে হবে। 

শিল্পবর্জ্যে খীরু, লাউতি ও সুতিয়ার দূষন বন্ধ করতে হবে। কারখানার উচ্ছিষ্ট পানি নদী জলাশয় ও ফসলি জমিতে না ফেলে শোধন করে নিজেরাই ব্যবহার করুন, ভূ গর্ভস্থ পানির ঘাটতি ও পরিবেশ রক্ষায় এগিয়ে আসুন। খীরু ও লাউতি নদী সঠিক ভাবে খনন করে নাব্যতা ফিরিয়ে দিন। নদী খনন প্রকল্পের সাইনবোর্ড টানাতে হবে। 

নিয়ম না মেনে ফসলি জমি ভরাট, খাস জমি দখল করে মাটি কাটা বন্ধ করতে হবে। 

স্বদেশপ্রতিদিন/ইমরান

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






● সর্বশেষ সংবাদ  
● সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ  
অনুসরণ করুন
     
ভারপ্রাপ্ত সম্পাদক : লুৎফর রহমান হিমেল
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: +৮৮০২-৮৮৩২৬৮৪-৬, মোবাইল: ০১৪০৪-৪৯৯৭৭২। ই-মেইল : e-mail: swadeshnewsbd24@gmail.com, info@swadeshpratidin.com
● স্বদেশ প্রতিদিন   ● বিজ্ঞাপন   ● সার্কুলেশন   ● শর্তাবলি ও নীতিমালা   ● গোপনীয়তা নীতি   ● যোগাযোগ
🔝