শনিবার ২৮ জানুয়ারি ২০২৩ ১৪ মাঘ ১৪২৯

বিদায় বেলায় অশ্রুসিক্ত আনোয়ারার ইউএনও
আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি:
প্রকাশ: মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০২৩, ৭:০৬ পিএম | অনলাইন সংস্করণ

বিদায় বেলায় অশ্রুসিক্ত আনোয়ারার ইউএনও

বিদায় বেলায় অশ্রুসিক্ত আনোয়ারার ইউএনও

চোখে ছিলো জল, তবুও স্নিগ্ধ হাসি দিয়ে সহকর্মী ও উপজেলার সকলের কাছ থেকে বিদায় নিলেন ইউএনও শেখ জুবায়ের আহমেদ। বিদায় শব্দটি তিন অক্ষরের হলেও এর যেন বিষাদে ভরা। বিদায়ের বেদনা যে কত কষ্টের সেটা যারা দেয় আর যারা নেয় তারা একমাত্র বুঝে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) দুপুরে আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)’র কার্যালয় থেকে বিদায় বেলায় দেখা গেলো এমন হৃদয় বিদারক চিত্র।

এর আগে গতকাল রাতে উপজেলা পরিষদ হলরুমে উপজেলার সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, প্রেসক্লাব, সাংবাদিকদের সংগঠনসহ বিভিন্ন সমাজসেবী সংগঠনের নেতৃবৃন্দরা ফুল ও ক্রেস্ট দিয়ে বিদায় সংবর্ধনা জানান। 

বিদায়কালে ইউএনও শেখ জুবায়ের আহমেদ বলেন, ভালো থাকুক আনোয়ারা উপজেলার প্রতিটি মানুষ। আমার কর্মজীবনে সেরা সঞ্চয় পেয়েছি আপনাদের ভালোবাসা। সরকারি চাকরিজীবী হিসেবে বদলিজনিত কারণে কোনো জেলায় বা উপজেলায় স্থায়ী হওয়ার সুযোগ নেই প্রশাসনিক কর্মকর্তাদের। উপজেলায় কর্মরত অবস্থায় সহকর্মী, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দের অনেক রকমের সহায়তা পেয়েছি। কাজ আদায় করার জন্য হয়তো কারো বিরাগভাজন হয়েছি। অনেক সময় ইতিবাচক আবার কখনো নেতিবাচকভাবে মানুষকে উপস্থাপন করা হয়। খোলা চোখ দিয়ে সবকিছু দেখা যায় না। চোখের আড়ালেও অনেক কিছু থাকে। তবে নিজের অজান্তেও যদি কাউকে কষ্ট দিয়ে থাকি, কারো প্রতি অন্যায় করে থাকি তাহলে আমি ক্ষমাপ্রার্থী।

বিদায়বেলায় উপস্থিত বেশির ভাগ মানুষের চোখেই ছিলো জল। আবেগ থামাতে না পেরে কেঁদে ফেলেন অনেকেই। তৈরি হয় এক আবেগঘন পরিবেশ।

জানা যায়, শেখ জোবায়ের আহমেদ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পড়া লেখা শেষ করে ৩১তম বিসিএস প্রশাসনে যোগদান করেন। তিনি ২০১৩ সালের ১৫ জানুয়ারি থেকে ২০১৬ সালের ২৬ এপিল সুনামগঞ্জে জেলা প্রশাসকের কার্যলয়ে সহকারী কশিনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, ২০১৬ সালের ২ মে থেকে ২৮ জুন সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়ে সহকারী কমিশনার, ২০১৬ সালের ১৬ জুলাই থেকে ৫ এপ্রিল ২০১৭ চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যলয়ে সহকারী কমিশনার, ২০১৭ সালের ৬ এপ্রিল থেকে ২০১৮ সালের ৭ জুন পাহাড়তলীর কাট্টলী সার্কেলে সহকারী কমিশনার (ভূমি), ২০১৮ সালের ১০ জুন থেকে ২০১৯ সালের ২০ ফেব্রুয়ারি চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ে সিনিয়র সহকারী কমিশনারের দায়িত্ব পালন করেন।

সর্বশেষ পদোন্নতি পেয়ে ২০১৯ সালের ২৪ ফেব্রুয়ারিতে আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকেই উনি আনোয়ারা উপজেলাকে পরিকল্পিতভাবে গুছিয়ে আধুনিক ও মডেল উপজেলা হিসেবে গড়ে তোলার নিরলস প্রচেষ্টা চালিয়ে যান। উপজেলায় স্মৃতি সৌধ, শহীদ মিনার, জাতির জনক বঙ্গবঙ্গু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য, খেলা মাঠ ভরাট, আখতারুজ্জামান স্মৃতি মিনি শিশু পার্ক ও শৈল্পিক পুকুর ঘাট নির্মাণ ও বৃক্ষ রোপণ করে দৃষ্টিনন্দন করে তুলেছেন পুরো পরিষদ চত্বরকে। তার নেতৃত্বে তিন বছরে দুইবার জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমে দেশ সেরা উপজেলা হয়েছে আনোয়ারা।

প্রসঙ্গত, বুধবার (১১ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব ভাস্কর দেবনাথ বাপ্পি স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রসাশক হিসেবে নিয়োগ পান।

স্বদেশপ্রতিদিন/এমএস 



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ মজিবুর রহমান চৌধুরী
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: +৮৮০২-৮৮৩২৬৮৪-৬, মোবাইল: ০১৪০৪-৪৯৯৭৭২। ই-মেইল : e-mail: swadeshnewsbd24@gmail.com, info@swadeshpratidin.com
ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ মজিবুর রহমান চৌধুরী
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।