শনিবার ২৮ জানুয়ারি ২০২৩ ১৪ মাঘ ১৪২৯

অটোরিকশায় অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে মতবিনিময়
স্বদেশ ডেস্ক:
প্রকাশ: মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০২৩, ৬:৫৩ পিএম আপডেট: ২৪.০১.২০২৩ ৬:৫৪ পিএম | অনলাইন সংস্করণ

অটোরিকশায় অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে মতবিনিময় 
সিএনজি অটোরিকশায় অতিরিক্ত ভাড়া আদায় বিষয়ে ঢাকা মহানগর সিএনজি অটোরিকশা মালিকগণ ও চালকগণের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকাল ১১ টায় অধিদপ্তরের প্রধান কার্যালয়ের সভাকক্ষে (১, কারওয়ান বাজার, টিসিবি ভবন-৮ম তলা) এ মতবিনিময় হয়। 

বর্ণিত সভায় সভাপতিত্ব করেন- জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) জনাব এ.এইচ.এম. সফিকুজ্জামান। 

সভায় উপস্থিত ছিলেন- অধিদপ্তরের প্রধান কার্যালয়ের কর্মকর্তাগণ, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের প্রতিনিধি, ঢাকা মেট্রো পলিটন পুলিশের ট্রাফিক বিভাগের প্রতিনিধি, ক্যাবের প্রতিনিধি, বাংলাদেশ অটোরিকশা হালকাযান পরিবহন শ্রমিক ফেডারেশনের প্রতিনিধি, ঢাকা জেলা ফোর স্ট্রোক অটোরিকশা ড্রাইভার্স ইউনিয়নের প্রতিনিধি, ঢাকা সিএনজি অটোরিকশা মালিক সমিতির প্রতিনিধি, ঢাকা মহানগর সিএনজি অটোরিকশা মালিক সমিতির প্রতিনিধি এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ। 

সভায় সিএনজি অটোরিকশায় অতিরিক্ত ভাড়া/অর্থ আদায় করার ক্ষেত্রে বিদ্যমান সমস্যাসমূহ এবং তা থেকে উত্তরণের বিষয়ে আলোচনা করা হয়। আলোচনায় অতিরিক্ত ভাড়া বা অর্থ আদায়ের ক্ষেত্রে ঢাকা মহানগরীতে সিএনজি অটোরিকশাসমূহ মিটারে না চলা, অসাধু সিএনজি মালিক ও চালকগণ নিজেদের মধ্যে সমঝোতা করে শিফটিং পদ্ধতি চালু করা, বিআরটিএ কর্তৃক নির্ধারিত জমার চেয়ে সিএনজি অটোরিকশা মালিকগণ কর্তৃক চালকগণের নিকট থেকে অতিরিক্ত জমা আদায়, প্রাইভেট সিএনজির অবাধ চলাচল, বিআরটিএ কর্তৃক জমা মূল্যের হার পূণ:নির্ধারণ না করা ইত্যাদি সমস্যাগুলো চিহ্নিত করা হয়। 

সভায় মহাপরিচালক সিএনজি অটোরিকশায় অতিরিক্ত ভাড়া/অর্থ না আদায়ের বিষয়ে গুরুত্বপূর্ণ নির্দেশনা প্রদান করেন। তিনি বিআরটিএ কর্তৃপক্ষকে সিএনজি অটোরিকশার জমা মূল্যের হার দ্রুত পূণ:নির্ধারণের বিষয়ে বলেন এবং বিআরটিএ এর ভাড়া সংশোধন কমিটিতে সিএনজি মালিকপক্ষ, চালকপক্ষ ও যাত্রীপক্ষকে অর্ন্তভূক্ত করে পূর্বের ভাড়া পুনর্বিবেচনার মাধ্যমে ভাড়া মূল্য পূণ:নির্ধারণের বিষয়েও অনুরোধ করেন।

মহাপরিচালক আরো বলেন, মালিকপক্ষকে ও চালকপক্ষকে সমন্বিত হয়ে সরকারি আইন ও বিধিবিধান অনুসরণ করে যাত্রীগণকে প্রতিশ্রুত সেবা প্রদান নিশ্চিত করতে হবে। তিনি সভায় অংশগ্রহণকারীবৃন্দের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। এছাড়াও তিনি সভায় চিহ্নিত সমস্যাসমূহ উত্তরণের জন্য যে সকল সাজেশন এসেছে তা সুপারিশসহ একটি লিখিত প্রতিবেদন বিআরটিএসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট প্রেরণের মাধ্যমে সরকারের দৃষ্টি আকর্ষণের ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান। 

আলোচনা শেষে মহাপরিচালক সিএনজি অটোরিকশায় অতিরিক্ত ভাড়া/অর্থ না আদায়ের পাশাপাশি উদ্ভুত সমস্যা সমাধানে সকলে সমন্বিতভাবে কাজ করবে সে বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন। তিনি সভা শেষে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দকে ভোক্তা-অধিকার সংশ্লিষ্ট বিভিন্ন সমসাময়িক বিষয় জনসাধারণের মাঝে তুলে ধরার পাশাপাশি জাতীয় ভোক্তা-অধিকার অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কার্যক্রম প্রচারে সহযোগিতার জন্য ধন্যবাদ জানান।

স্বদেশপ্রতিদিন/এমএস 


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ মজিবুর রহমান চৌধুরী
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: +৮৮০২-৮৮৩২৬৮৪-৬, মোবাইল: ০১৪০৪-৪৯৯৭৭২। ই-মেইল : e-mail: swadeshnewsbd24@gmail.com, info@swadeshpratidin.com
ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ মজিবুর রহমান চৌধুরী
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।