শনিবার ২৮ জানুয়ারি ২০২৩ ১৪ মাঘ ১৪২৯

মেয়েদের অনূর্ধ্ব–১৯ বিশ্বকাপ
টানা দুই জয়ে সুপার টুয়েলভে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: সোমবার, ১৬ জানুয়ারি, ২০২৩, ৭:০৪ পিএম | অনলাইন সংস্করণ

টানা দুই জয়ে সুপার টুয়েলভে বাংলাদেশ
অনূর্ধ্ব-১৯ টি টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে হারিয়ে উড়ন্ত সূচনা করে বাংলাদেশ নারী দল। অপরদিকে নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে টসে হেরে ব্যাট করতে নামে আফিয়া প্রত্যাশারা। ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৬৫ রানের পাহাড়সম সংগ্রহ পায় টাইগ্রেসরা। বিশাল রানের তাড়া করতে নেমে ১৫৫ রানে গুটিয়ে যায় লঙ্কান মেয়েদর ইনিংস। এতে নিজেদের টানা  দুই জয় পেয়ে যায় বংলার মেয়েরা। এছাড়া লঙ্কানদের বিপক্ষে আজ জিতে যাওয়ায় 'এ' গ্রুপ থেকে সুপার সিক্স নিশ্চিত টাইগ্রেসদের।      

এর আগের দিন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে টাইগ্রেসরা তাদের ব্যাটিং সামার্থ্য দেখিয়েছে। তবে সেই ম্যাচে ওপেনার আফিয়া আর প্রত্যাশা দারুণ শুরু পেলেও সেটি ধরে রাখতে পারেননি বাংলার মেয়েরা।

আজ অবশ্য একই ভুল করেননি মেয়েরা। ওপেনিংয়ে মিস্টি সাহাকে নিয়ে ৭৫ রানের জুটি গড়েন আফিয়া। যেখানে আফিয়া নিজেই করে ৫৩ রান। ৫টি চার ও ৩টি ছয়ে নিজের ইনিংসটি সাজিয়েছিলেন এই ব্যাটার।  

এদিকে আফিয়ার বিদায়ের পর আউট হয়ে যান মিস্টিও। তিনি ২৪ বলে করেন ১৪ রান। টাইগ্রেসদের পক্ষে কেবল তিনিই ধীরলয়ে ব্যাটিং করেন।

অস্ট্রেলিয়ার বিপক্ষে আগের ম্যাচে দারুণ খেলা দিলারা আক্তার এবং স্বর্ণা এই ম্যাচেও ঝড়ো ইনিংস খেলেন। এই দুইজন তৃতীয় উইকেট জুটিতে তোলেন ৮৬ রানের। এরমধ্যে স্বর্ণা ২৮ বলে করেন ৫০ রান। অপর প্রান্তে দিলারার ব্যাট থেকেক আসে ৩৬ রান।

বাংলাদেশ মেয়েদের পাহাড়সম রান লক্ষ্য তাড়া করতে নেমে অধিনায়ক ভিস্মি গুনারত্নে এবং দেওমি ভিহাঙ্গার ব্যাটে ভালো জবাব দিয়েছেন শ্রীলঙ্কা মেয়েরা। এই দুই জুটি মিলে গড়েছেন ৯৬ রানের জুটি। এছাড়া দুই জনই পান নিজেদের ফিফটি। তারপরও টাইগ্রাসদের হারাতে যথেষ্ট ছিল না এ জুটি। যদিও লঙ্কান অধিনায়ক শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৮টি চার ও ১টি ছয়ে ৬০ রানে। শেষ দিকে দুলাঙ্গা দিসানায়েক টানা ৩ বলে ৩ চার হাঁকিয়ে কেবল  হারের ব্যবধানই কমান।

বাংলাদেশের হয়ে এদিন বল হাতে ২ উইকেট নেন মারুফা। এছাড়া দিশা নেন ১টি উইকেট।

স্বদেশপ্রতিদিন/এমএস 


 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ মজিবুর রহমান চৌধুরী
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: +৮৮০২-৮৮৩২৬৮৪-৬, মোবাইল: ০১৪০৪-৪৯৯৭৭২। ই-মেইল : e-mail: swadeshnewsbd24@gmail.com, info@swadeshpratidin.com
ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ মজিবুর রহমান চৌধুরী
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।