শনিবার ২৮ জানুয়ারি ২০২৩ ১৪ মাঘ ১৪২৯

পচা-বাসি খাবারেই চলছে ডিআইইউ ক্যান্টিন
কাজী ফিরোজ, ডিআইইউ প্রতিনিধি:
প্রকাশ: শুক্রবার, ২৫ নভেম্বর, ২০২২, ৭:২১ পিএম | অনলাইন সংস্করণ

পচা-বাসি খাবারেই চলছে ডিআইইউ ক্যান্টিন

পচা-বাসি খাবারেই চলছে ডিআইইউ ক্যান্টিন

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) ক্যাফেটেরিয়ায় খাবার নিয়ে শিক্ষার্থীদের মাঝে চরম অসন্তোষ দেখা গেছে। শিক্ষার্থীদের অভিযোগ, খাবারের দাম অনেক বেশি হলেও মান খুবই খারাপ। এছাড়া নোংরা পরিবেশে করা হয় খাবার পরিবেশন। পচা-বাসি খাবারও গরম করে পুনরায় বিক্রির অভিযোগও করেন তারা। এর আগে খাবারে মরা পোকা এবং খাবারে টিকটিকির ছবি ফেসবুকে ছড়িয়ে পড়লেও তা নিয়েও বিশ্ববিদ্যালয় প্রশাসনকে নির্বিকার ভূমিকায় দেখা গেছে। 

এ নিয়ে শুক্রবার (২৫ নভেম্বর) ক্যাম্পাস ডিরেক্টর এবং উপ-উপাচার্য বরাবর একটি লিখিত অভিযোগও করেন সাধারণ শিক্ষার্থীরা। 

সরেজমিনে দেখা গেছে, ক্যান্টিনে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি করা হচ্ছে খাবার। টেবিলের নিচে ফ্লোরে ঢাকনা ছাড়া রয়েছে রান্না করা তরকারি। এর ওপর ভনভন করছে মাছি। এক রকম ভ্যাপসা দুর্গন্ধ এবং নরম দেখা যায়। সেখানে রাখা কাঁচা সবজিও অনেক আগের। এছাড়া খাবারের বাটি পাশেই ধোয়া হচ্ছে ময়লা থালা। এসময় থালা ধোয়ার ময়লা পানি ছিটকে খাবারে পড়তে দেখা যায়।  এছাড়া বিক্রির স্টলে সাজানো খাবার নিয়েও রয়েছে শিক্ষার্থীদের অভিযোগ। এর আগে ক্যান্টিনের খাবারে মরা মাছি এবং টিকটিকি পাওয়ার পর বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করলেও তারা নীরব ভূমিকায় রয়েছেন। 

এসময় ক্ষোভ প্রকাশ করে ক্যাফেটেরিয়া খাবার গ্রহিতা কয়েকজন শিক্ষার্থী বলেন, খাবারের মান খারাপ। পাকোরা, সামুচাসহ অন্যান্য আইটেমগুলো আগের দিনের। খাবারের মান নিয়ে কথা বলতে গেলে কাউন্টারের থাকা ব্যক্তি খাবার পরিবর্তন করে দিতে চায় না, উল্টো ছাত্রদের নাম ঠিকানা জানতে চেয়ে দেখে নেওয়ার হুমকি দেয়। তারা এমন ব্যবহার করেন যেন শিক্ষার্থীরা তাদের হাতে জিম্মি। 

নাম প্রকাশে অনিচ্ছুক আরেক শিক্ষার্থী বলেন, ইউনিভার্সিটির আশেপাশে কোন ভালো হোটেল বা খাবার দোকান না থাকায় আমরা বাধ্য হয়েই এই ক্যান্টিন থেকে খাই। তবে এখানে চড়া দামে বিক্রি করা হয় বাসি খাবার। এসব দেখার যেন কেউ নেই৷ 

এ বিষয়ে ক্যান্টিন মালিকের সাথে কথা বলে হলে তিনি খাবার পরিবর্তন করে দেবার কথা বলেন। একইসাথে এসব খাবার মানসম্মত বলেও দাবি করেন তিনি। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের যুগ্ম পরিচালক শওকত আলীর কাছে অভিযোগ দিলে তিনি বলেন, এ ধরনের অভিযোগ অনেকবার পেয়েছি। তাকে বারবার বলার পরও সে শুধরাইনি। তিনি তার সামনে থাকা খাবার দেখিয়ে বলেন আমি নিজেও ক্যান্টিন এর খাবার খাই না। অভিযোগ গ্রহণ করে বলেন, আমি অভিযোগ পেয়েছি। এ বিষয়ে  ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্বদেশপ্রতিদিন/এমএস 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ মজিবুর রহমান চৌধুরী
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: +৮৮০২-৮৮৩২৬৮৪-৬, মোবাইল: ০১৪০৪-৪৯৯৭৭২। ই-মেইল : e-mail: swadeshnewsbd24@gmail.com, info@swadeshpratidin.com
ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ মজিবুর রহমান চৌধুরী
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।