রোববার ২৭ নভেম্বর ২০২২ ১২ অগ্রহায়ণ ১৪২৯

আর্জেন্টিনার পতাকায় রাঙিয়ে তুললেন অটোরিকশা
শরিফুল ইসলাম, নীলফামারী
প্রকাশ: বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২, ৫:১০ পিএম | অনলাইন সংস্করণ

আর্জেন্টিনার পতাকায় রাঙিয়ে তুললেন অটোরিকশা

আর্জেন্টিনার পতাকায় রাঙিয়ে তুললেন অটোরিকশা

আর্জেন্টাইন ফুটবল দলের ভক্ত নীলফামারীর ডোমারের অটোরিকশা চালক সায়েদ আলী। ছোটবেলা থেকে লিওনেল মেসির শৈল্পিক ফুটবল খেলার জন্য আর্জেন্টিনা সমর্থন করেন তিনি। আগে বিশ্বকাপ ফুটবলের সময় বাড়িতে আর্জেন্টিনার পতাকা ওড়াতেন সায়েদ। কৃষিকাজ ও রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করা সাহেদ এবার আর্জেন্টিনার পতাকা, ব্যানার, ফেস্টুন ও আকাশি-সাদায় রাঙিয়ে তুললেন নিজের অটোরিকশা।

সায়েদ উপজেলার পশ্চিম বোড়াগাড়ী গ্রামের চান্দিনাপাড়া এলাকার বাসিন্দা হুসেইন আলীর ছেলে। মুগ্ধ হয়ে লিওনেল মেসির খেলা দেখেন তিনি। প্রিয় ফুটবলার আর প্রিয় দলের প্রতি ভালোবাসা প্রকাশে ৮ হাজার টাকা খরচ করে নিজের ও লিওনেল মেসির ছবি, ছোট ছোট পতাকা ও অটোরিকশায় রং করেছেন সায়েদ।

সায়েদ আলী বলেন, আমি ছোটবেলা থেকে আর্জেন্টিনার খেলা দেখি। আগে বিশ্বকাপ ফুটবলের সময় বাড়িতে আর্জেন্টিনার পতাকা ওড়াতাম। এবারের বিশ্বকাপে প্রিয় দল আর্জেন্টিনার জন্য আমার সামান্য চেষ্টা করেছি মাত্র। নিজের উপার্জনের ৮ হাজার টাকা দিয়ে রিকশাটিতে আকাশি-সাদা রংসহ আর্জেন্টিনার ছোট পতাকা, আমার নিজের ও লিওনেল মেসির ছবি সম্বলিত ব্যানার লাগিয়েছি। কাতার বিশ্বকাপে লিওনেল মেসির হাতে বিশ্বকাপটি উঠবে বলে আমি আশাবাদী। সবাই এখন আমার রিকশাটি দেখছে, ছবি তুলছে আমার ভালো লাগছে।

স্থানীয় বাসিন্দা মেহেরাব হোসেন শিশির বলেন, ফুটবলপ্রেমী মানুষেরা সবসময় রুচিশীল হয়। হাজার হাজার কিলোমিটার দূরের দেশ আর্জেন্টিনার জন্য আমাদের প্রত্যন্ত অঞ্চলে একজন অন্ধভক্তের উপার্জনের টাকায় একটি রিকশাকে নান্দনিক সৌন্দর্যে সাজানো সত্যিকার অর্থে রুচিশীলতার পরিচয়। তাকে আমরা সাধুবাদ জানাই।

এদিকে আর্জেন্টাইন ফুটবল দলের আরেক ভক্ত বাবু ইসলাম জনি। বিশ্বকাপের আমেজে পছন্দের দলের সমর্থনে নিজের টিনের বসতবাড়িকে প্রিয়দলের পতাকার আদলে সাজিয়ে তুলেছেন। বিভিন্ন এলাকা থেকে মানুষজন একনজর ওই ভক্তের বাড়িটি দেখতে ভীড় করছেন। পেশায় একজন ট্রাক্টর চালক হয়েও প্রিয় দলের প্রতি এমন অভিনব উদ্যোগে বিভিন্ন মহল প্রসংসায় ভাসছেন তিনি।

বাবু ডোমার পৌর শহরের চিকনমাটি ঢুষাপাড়া (এশিয়ান হাইওয়ে সংলগ্ন) এলাকার আজাহার ইসলামের ছেলে। তিন ভাইবোনের মধ্যে সবার বড় তিনি। বাবু পেশায় একজন ট্রাক্টর চালক। ছোটবেলা থেকে ফুটবল খেলতে ও আর্জেন্টিনা দলের ভক্ত তিনি। তাইতো আসন্ন বিশ্বকাপে প্রিয়দলের পতাকার আদলে নিজের বাড়ির প্রধান দরজা ও বসতঘরের টিনে রঙ করেছেন।

বাবু বলেন, আমি ছোটবেলা থেকেই আর্জেন্টিনা সমর্থন করি। বিশ্বকাপ এসে গেছে, তাই আমার বাড়ির টিনের বেড়া ও প্রধান দরজায় রং দিয়ে আর্জেন্টিনার পতাকা এঁকেছি। হয়তোবা লিওনেল মেসি কিংবা তার দল বা সেদেশের কেউ আমার বাড়িটি দেখতে পারবে না, কিন্তু তাদের প্রতি আমার ভালোবাসা রয়েছে। যা আজীবন অটুট থাকবে।

স্থানীয় তাহের ইসলাম বলেন, বাবু তার টিনের বাড়ি রং করেছে নীল-সাদার আর্জেন্টিনা পতাকার আদলে। এটা আবেগ। হাজার হাজার মাইল দূরের এক দেশের প্রতি অকৃত্রিম এক ভালোবাসা।

স্বদেশপ্রতিদিন/এমএস

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ মজিবুর রহমান চৌধুরী
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: +৮৮০২-৮৮৩২৬৮৪-৬, মোবাইল: ০১৪০৪-৪৯৯৭৭২। ই-মেইল : e-mail: swadeshnewsbd24@gmail.com, info@swadeshpratidin.com
ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ মজিবুর রহমান চৌধুরী
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।