রোববার ২৭ নভেম্বর ২০২২ ১২ অগ্রহায়ণ ১৪২৯

আর্জেন্টিনাকে হারিয়ে বিশ্বকাপ শুরু সৌদির
স্পোর্টস ডেস্ক:
প্রকাশ: মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২, ৭:০৩ পিএম আপডেট: ২২.১১.২০২২ ৭:০৬ পিএম | অনলাইন সংস্করণ

আর্জেন্টিনাকে হারিয়ে বিশ্বকাপ শুরু সৌদির

আর্জেন্টিনাকে হারিয়ে বিশ্বকাপ শুরু সৌদির

বিশ্বকাপে মাঠে নেমেই গোল করলেন মেসি, গড়লেন রেকর্ডও। এরপর আরও তিনবার বল জালে পাঠায় তার দল। অফসাইডের কারণে একটিও গোল হিসেবে ধরা হয়নি। বিরতির পর বাজিমাত করলো সৌদি আরব। পাঁচ মিনিটের মধ্যেই দুই গোল দিয়ে বিস্ময়ের জন্ম দেয় দলটি। একইসঙ্গে জয় নিয়ে রেকর্ডও গড়ে তারা।

৮০ হাজার ধারণ ক্ষমতার লুসাইল স্টেডিয়ামের আর্জেন্টাইন গ্যালারিতে নেমে এল শ্মশানের নীরবতা। প্রায় হাজার পঞ্চাশ দর্শক স্টেডিয়াম ছেড়েছেন নিশ্চুপ হয়েই। অন্য দিকে সৌদি আরবের সমর্থকরা উল্লাস ছিল বিশ্বকাপ জয়ের মতোই। দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নদের হারানো তাদের কাছে বিশ্ব চ্যাম্পিয়নের শামিলই।

পাঁচ মিনিটের মরু ঝড়ের মতো ম্যাচটি আর্জেন্টিনার কাছ থেকে ছিনিয়ে নেয় সৌদি আরব। প্রথমার্ধে মেসির আর্জেন্টিনা ১-০ গোলে এগিয়ে ছিল। দ্বিতীয়ার্ধে সেই আর্জেন্টিনা যেন উধাও। ৪৮-৫৩ মিনিটের ঝড়ে লন্ডভন্ড দুই বারের বিশ্বচ্যাম্পিয়নরা। ৪৮ মিনিটে মাঝমাঠে আর্জেন্টিনার কাছ থেকে বল কেড়ে নিয়ে আক্রমণ করে সৌদি আরব।

আর্জেন্টিনার ডিফেন্ডারকে পরাস্ত করে গোল করেন আল শাহিরি। স্কিলে এশিয়ার দলটিও যে উন্নতি করেছে সেটার প্রমাণ দেন সালেম আল দাওসারি। বক্সের মধ্যে দারুণভাবে বলের নিয়ন্ত্রণ নিয়ে ডিফেন্ডারদের মাঝে কোনাকুনি শট নিয়ে গোলরক্ষক মার্টিনেজকে পরাস্ত করেন।  

পাঁচ মিনিটের এই ঝড়ে আর্জেন্টিনা ভড়কে যায়। এরপর খানিকটা ছন্দহীন ফুটবল খেলে। সৌদি আরব প্রাণের সঞ্চার পায়। নিজেদের গুছিয়ে উঠতে খানিকটা সময় মেসির দল। গুছিয়ে উঠে যখন আবার আক্রমণ শুরু করে তখন তাদের সামনে বাঁধা হয়ে দাড়ায় সৌদি আরবের গোলরক্ষক। সৌদি গোলরক্ষক যেন আর্জেন্টিনার কাছে চীনের প্রাচীর!

মেসি এই ম্যাচে কড়া মার্কিংয়ে থাকলেও দারুণ কিছু বল বের করেছেন। মেসির সতীর্থরা সেই বলগুলো কাজে লাগাতে পারেননি। এক বার অবশ্য সৌদি ডিফেন্ডার গোললাইন সেভও করেছে। ম্যাচের শেষের দিকে আর্জেন্টিনা বক্সের সামনে দু’টি ফ্রি কিক পেয়েছিল। মেসির নেয়া সেই কিক অবশ্য আর্জেন্টিনার হার এড়াতে পারেনি।

ম্যাচের প্রথমার্ধটা ছিল একেবারে ভিন্ন রকম। শুরুতেই আর্জেন্টাইন প্রাধান্য। দশ মিনিটে পেনাল্টি থেকে মেসি গোল করে লিড এনে দেন। প্রথমার্ধে সৌদি আরব একটি আক্রমণ করেছিল শুধু। অন্য দিকে মেসির আর্জেন্টিনা সৌদির জালে বল পাঠিয়েছিল তিনবার। অফ সাইডের জন্য গোলগুলো বাতিল হয়েছে।

সৌদি আরব ম্যাচ জিতলেও বল পজেশন, আক্রমণ, শট অন টার্গেট সব কিছুতেই আর্জেন্টিনার চেয়ে পিছিয়ে। সৌদি আরব মূলত জিতেছে ৪৮-৫৩ মিনিটের ঝড়ো পারফরম্যান্সে। পরবর্তী সময় গোলরক্ষকের দৃঢ়তায়।

স্বদেশপ্রতিদিন/এমএস

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ মজিবুর রহমান চৌধুরী
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: +৮৮০২-৮৮৩২৬৮৪-৬, মোবাইল: ০১৪০৪-৪৯৯৭৭২। ই-মেইল : e-mail: swadeshnewsbd24@gmail.com, info@swadeshpratidin.com
ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ মজিবুর রহমান চৌধুরী
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।