শনিবার ২৮ জানুয়ারি ২০২৩ ১৪ মাঘ ১৪২৯

আনন্দ-উৎসবে সারাদেশে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন
স্বদেশ ডেস্ক
প্রকাশ: বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২, ৮:৪৮ পিএম আপডেট: ২৮.০৯.২০২২ ৯:১৩ পিএম | অনলাইন সংস্করণ

ছবি: স্বদেশ প্রতিদিন

ছবি: স্বদেশ প্রতিদিন


আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন আজ। গোপালগঞ্জ জেলার টুঙ্গীপাড়া গ্রামে ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন তিনি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিবের প্রথম সন্তান তিনি। সারা দেশে উৎসব মুখর পরিবেশে দেশের দূরদর্শী ও বলিষ্ঠ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন নানা কর্মসূচি উদযাপন করেছে আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

আটঘরিয়া : পাবনার আটঘরিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম  জন্ম দিবস উদযাপন উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকালে উপজেলা প্রশাসন, জাতীয় মহিলা সংস্থা ও মহিলা বিষয়ক অধিদপ্তর আটঘরিয়ার আয়োজনে উপজেলা সম্মেলন কক্ষে আয়োজিত জন্ম দিবস অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আটঘরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাকসুদা আক্তার মাসু। এসময় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম, বিশেষ অতিেিথ বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাহমিনা  সুলতানা তহুরা, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান পপি রানী সাহা প্রমুখ।  

আনোয়ারা : বাংলাদেশে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে চট্টগ্রামের আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে এ জন্মদিন উদযাপন করা হয়েছে। মঙ্গলবার রাতে উপজেলার চাতরী চৌমুহনী বাজারে চাতরী ইউনিয়ন পরিষদের অস্থায়ী কার্যালয়ে দোয়া মাহফিল ও কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন করে আওয়ামী লীগের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম এ মান্নান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক এম.এ মালেক, যুগ্ম সাধারণ সম্পাদক সুগ্রীব মজুমদার দোলন, কলিম উদ্দিন চেয়ারম্যান, সাংগঠনিক সম্পাদক আবুল মনছুর মো. মাঈনুদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. সৈয়দুল হক, আজিজুল হক চৌধুরী বাবুল চেয়ারম্যান, আনোয়ারা সদরের চেয়ারম্যান অসীম কুমার দেব, চাতরীর চেয়ারম্যান আফতাব উদ্দিন চৌধুরী সোহেল, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. সাহাবুদ্দিন আহমেদ, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো. আবু ছৈয়দ, দক্ষিণ জেলা যুবলীগের সাবেক সদস্য আলী আব্বাস, চাতরী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. নুরুচ্ছফা, সাবেক যুগ্ম সম্পাদক মো. শওকত ওসমান, চাতরী ইউনিয়ন যুবলীগের সভাপতি গিয়াস উদ্দিন টিটু, সাধারণ সম্পাদক ধনঞ্জয় বিশ্বাস ভোলা, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক শুভ সেন গুপ্ত, যুবলীগ নেতা মো. আবুল মনসুর, উপজেলা ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী মো. এরফান আলীসহ বিপুল সংখ্যক নেতাকর্মীরা।

দাগনভূইয়া : যথাযোগ্য মর্যাদায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার শুভ জন্মদিন ফেনীর দাগনভূইয়া উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকতার উদ্যোগে অফিসার্স ক্লাব মিলনায়তনে জন্মদিন পালিত হয়। প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু জীবন কামনা ও উন্নয়ন এবং সমৃদ্ধ দেশে পরিণত হওয়ায় প্রধানমন্ত্রীর জন্য দোয়া প্রার্থনা করা হয়। কেক কাটার মাধ্যমে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা ইউএনও ভারপ্রাপ্ত গাজালা পারভীন রুহি, উপজেলা আওয়ামীলীগ সভাপতি মাষ্টার কামাল উদ্দিন, ভাইস চেয়ারম্যান মো. শাহীন মুন্সি, স্বাস্থ্য কর্মকর্তা ডা. তৌহিদুল ইসলাম, প্রকল্প কর্মকর্তা কামাল উদ্দিনসহ ইউনিয়ন চেয়ারম্যান, মেম্বার, জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা কর্মচারিসহ নানা শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

নোয়াখালী : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিনে মিলাদ মাহফিল ও বিশেষ দোয়া এবং দুস্থ, খেটে-খাওয়া মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়েছে। সকাল ১১টায় জেলা শহরের বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নোয়াখালী জেলা ইউনিট কার্যালয়ে মিলাদ মাহফিল শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য বিশেষ দোয়া করা হয়। নোয়াখালী জেলা জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও  বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি কেন্দ্রীয় পরিচালনা পর্ষদের সদস্য এডভোকেট শিহাব উদ্দিন শাহিন এই মিলাদ মাহফিল ও বিশেষ দোয়া এবং খাবার বিতরণের আয়োজন করেন। মিলাদ মাহফিল ও দোয়া শেষে দুস্থদের মাঝে খাবার বিতরণ করে জেলা জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক এডভোকেট শিহাব উদ্দিন শাহিন। পরে শহরের নোয়াখালী প্রেসক্লাব সড়কে দুস্থ, খেটে-খাওয়া মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়েছে। এসময় সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আব্দুস জাহের, সহসভাপতি জাকিউল ইসলাম দুলাল, বাংলাদেশ শিক্ষক সমিতি নোয়াখালী জেলা শাখার সভাপতি আবুল কাশেমসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শরীয়তপুর : নানা আয়োজনে শরীয়তপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৬তম জন্মদিন উদযাপন করা হয়েছে। মঙ্গলবার রাত বারোটা এক মিনিটে শহরের চৌরঙ্গীস্থ বঙ্গবন্ধুর ভাস্কর্যে মোমবাতি প্রজ্জ্বলন শেষে সংসদ সদস্য ইকবাল হোসেন অপু নেতাকর্মীদের নিয়ে কেক কাটেন। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান উজ্জ্বল, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড জাহাঙ্গীর হোসেনসহ জেলা আওয়ামীলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এছাড়াও  প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিতে পুষ্পস্তবক অর্পণ, শহরকে আলোক সজ্জায় সুসজ্জিত করা হয়। এ উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি নিয়েছে জেলা আওয়ামী লীগ । জেলা শহর ছাড়াও সকল উপজেলায় আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা বিভিন্ন কর্মসূচি পালন করছেন।

বগুড়া : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে আনন্দ র‌্যালী করেছে বগুড়া জেলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। বুধবার বেলা ১১ টার দিকে শহরের মুজিব মঞ্চের সামনে থেকে একটি আনন্দ র‌্যালী বের করে শহরের কবি কাজী নজরুল ইসলাম সড়ক প্রদক্ষিণ করে টেম্পল রোডের দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। এসময় জেলা আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগ, আওয়ামী সেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ এবং ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। আনন্দ র‌্যালীতে উপস্থিত ছিলেন বগুড়া জেলা আওয়ামী লীগ সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, সহ-সভাপতি টি জামান নিকেতা, যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহন, আসাদুর রহমান দুলু, দপ্তর সম্পাদক আল রাজী জুয়েল, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুলতান মাহমুদ খান রনি প্রমুখ। এদিকে প্রধানমন্ত্রীর জন্মদিনে বেলুন উড়িয়ে ও নানা সাংস্কৃতিক আয়োজনের মধ্য দিয়ে দিনটি উদযাপন করেছে বগুড়া জেলা ‘বাংলার মুখ’ সংগঠন।

গফরগাঁও : ময়মনসিংহের গফরগাঁওয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে  আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বেলা সাড়ে ১২টায় গফরগাঁও উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইয়াসিন খন্দকার এর সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল ও বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রেশমা আক্তার। উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার ইমদাদুল হকের সঞ্চালনায় বক্তব্য রাখেন- উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাইন উদ্দিন খান মানিক, উপজেলা কৃষি অফিসার নুর মোহাম্মদ, উপজেলা সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মালিক তানভীর হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাশেদ খান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খালেদা আক্তার, গফরগাঁও থানার ওসি ফারুক আহম্মেদ, পাগলা থানার ওসি মোঃ রাশেদুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা মফিজ আহমেদ, সলিমুল্লাহ মোস্তফা প্রমূখ। সভা শেষে দোয়া মাহফিল ও কেক কাটা হয়।

শ্রীনগর(মুন্সীগঞ্জ) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সুযোগ্য কন্যা, ডিজিটাল বাংলাদেশের রূপকার, উন্নয়নের বাতিঘর, মাদার অফ হিউম্যানিটি, সফল রাষ্টনায়ক মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র ৭৬তম শুভ জন্মদিন উপলক্ষে ছাত্রছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ সামগ্রী বিতরণ করা হয়েছে।দুপুর ১২টার দিকে উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে পাটাভোগ ইউনিয়ন পরিষদে মিলাদ মাহফিল ও দোয়া মোনাজাত শেষে কেক কাটার মাধ্যমে এ শুভ জন্মদিন পালন করা হয়। এসময় জুশুরগাঁও আভারানী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শতাধিক ছাত্রছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ বই, খাতা, কলম বিতরণ করা হয়। উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক ও পাটাভোগ ইউপি চেয়ারম্যান হামিদুল্লাহ খান মুন এর সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মসিউর রহমান মামুন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা শিক্ষক সমিতির সাধার সম্পাদক আমজাদ হোসেন মাস্টার, আরো উপস্থিত ছিলেন, জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্মসাধারণ সম্পাদক রাজিব ঘোষ, গ্রন্থনা প্রকাশনা সম্পাদক ইয়াসিন আরাফাত উপ গ্রন্থনা প্রকাশনা সম্পাদক সুমন আহমেদ,শ্রীনগর ইউনিয়ন আ.লীগের সভাপতি মো. আলমাস হোসেন, প্যানেল চেয়ারম্যান ইউপি সদস্য নজরুল ইসলাম, আ.লীগ নেতা হালিম মনা,ইউপি সদস্য মিজানুর রহমান, সেলিম হোসেনসহ জুশুরগাঁও আভারানী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকসহ উপজেলা স্বেচ্ছাসেবক লীগরের নেতৃবৃন্দ।
গুইমারা : গুইমারায় প্রধান মন্ত্রীর ৭৬তম জন্ম বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভার সভাপতিত্ব করে গুইমারা উপজেলা নির্বাহী অফিসার মো.মোতাছেম বিল্যাহ। উপজেলা প্রশাসনের উদ্যোগে নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্ম বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়ার মাহফিলে উপস্থিত ছিলেন, গুইমারা উপজেলা ভাই চেয়ারম্যান কংজরী মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাসিনা আক্তার, গুইমারা থানার অফিসার ইনর্চাজ এর প্রতিনিধি, হাফছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মংশে চৌধুরী, সিন্দুকছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রেদাক মারমা, গুইমারা কেন্দ্রীয় জামে মসজিদ এর ইমাম মো. ওসমান গণি, গুইমারা সরকারি কলেজ এর শরীর চর্চা বিষয়ক ও আইসিটি বিষয়ক প্রভাষক আব্দুর রাজ্জাকসহ স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

কলাপাড়া : পটুয়াখালীর কলাপাড়ায় বিপুল উৎসাহ উদ্দিপনা ও বর্ণাঢ্য  আয়োজনের মধ্যে দিয়ে আওয়ামীলীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন পালন করা হয়েছে। এ উপলক্ষে বুধবার সকাল সাড়ে ১০ টায় উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে একটি আনন্দ র‌্যালী বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও শেখ হাসিনার দীর্ঘায়ূ কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ মাহবুবুর রহমান তালুকদার’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য ও প্রতিরক্ষা মন্ত্রালয় সর্ম্পকিত স্থায়ী কমিটির সদস্য অধ্যক্ষ মহিব্বুর রহমান মহিব। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস.এম রাকিবুল আহসান, সহ-সভপতি সৈয়দ নাসির উদ্দিন। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শহিদুল আলম। দোয়া মোনাজাত পরিচালনা করেন উপজেলা পরিষদ জামে মসজিদে পেশ ইমাম মাসুম বিল্লাহ রুমি। এসময় উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, উপজেলা মহিলা আওয়ামী লীগসহ  শত শত নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

শিবচর, মাদারীপুর : মাদারীপুরের শিবচরে প্রধানমন্ত্রীর  জন্মদিন পালন করেছে শিবচর উপজেলা আওয়ামীলীগ। শিবচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাজাহান মোল্লা ও সাধারন সম্পাদক ডা. মো. সেলিমের নেতৃত্বে কেক  কাটা সহ  বিভিন্ন আয়োজনের মধ্যদিয়ে দিনটি  উৎযাপন করে দলীয় নেতা কর্মীরা। পরে উপজেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে বিশাল একটি র‌্যালী বের হয়ে বাজারের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ করে একাত্তর চত্বরের এসে সমবেত হয়।

নান্দাইল : ময়নসিংহের নান্দাইলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার ৭৬তম জম্ম বার্ষিকী আনন্দঘন ও ঝাঁকজমকপূর্ন পরিবেশে পালিত হয়েছে। এ উপলক্ষে নান্দাইল জাতীয় মহিলা সংস্থা আয়োজিত আলোচনা সভা, দোয়া ও কেক কাটার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির হিসাবে উপস্থিত থেকে কেক কাটেন নান্দাইল আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব আনোয়ারুল আবেদীন খান তুহিন। বিশেষ অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল মনসুর, পৌর মেয়র রফিক উদ্দিন ভূইঁয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সারোয়ার জাহান ঝিটু, মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা জুয়েল ও নান্দাইল জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান লাভলী আক্তার প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।  

রাণীনগর (নওগাঁ) : নওগাঁর রাণীনগরে হাজার বছরের শেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যৈষ্ঠ কন্যা, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন পালন করা হয়েছে। জন্মদিন পালন উপলক্ষে বুধবার সকালে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল বারী মোল্লার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক আব্দুল খালেক, মহিলা বিষয়ক সম্পাদিকা শামীমআরা পারভীন লিজা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক একেএম সাইফুল ইসলাম সজল, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন জয়, উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আশিক, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রোস্তম আলীসহ অনেকেই। এছাড়া সভায় উপজেলা আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

খাগড়াছড়ি : খাগড়াছড়িতে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপন করেছে জেলা আওয়ামীলীগ ও সহযোগি সংগঠন। বুধবার সকালে দলীয় কার্যালয়ে দোয়া মিলাদ মাহফিল,জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন,বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

পরে বর্ণাঢ্য এক আনন্দ শোভাযাত্রা শহরের প্রধান সড়ক ঘুরে দলীয় কার্যালয়ে দিয়ে জন্মদিনের কেক কেটে আনন্দ ভাগাভাগি করে নেতাকর্মীরা। পরে সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়।  এতে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরার নেতৃত্বে উপস্থিত ছিলেন,পার্বত্য চট্টগ্রাম সংরক্ষিত আসনের এমপি বাসন্তী চাকমা, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ মো. শানে আলম, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার, বন ও পরিবেশ সম্পাদক শওকত উল ইসলাম।  এছাড়াও খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক নুর হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক ও পরিষদ সদস্য শতরূপা চাকমা, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কেএম ইসমাইলসহ সহযোগি সংগঠনের নেতারা এতে অংশ নেন।

গাইবান্ধা : গাইবান্ধার পলাশবাড়ীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদ্যাপন উপলক্ষে আলোচনা সভা ও কেক কাটা হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ বিষয়ক দপ্তরের যৌথ আয়োজনে গতকাল বুধবার সকালে উপজেলা পরিষদ টাউন হলরুমে উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান নয়নের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ, জেলা নিরাপদ খাদ্য অফিসার মো. মিলন মিয়া, উপজেলা আওয়ামী লীগ সাবেক সভাপতি আবু বকর প্রধান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি উপাধ্যক্ষ শামিকুল ইসলাম সরকার লিপন, সাধারণ সম্পাদক মহদীপুর ইউপি চেয়ারম্যান মো. তৌহিদুল ইসলাম মন্ডল, উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান এএসএম রফিকুল ইসলাম মন্ডল রিপন, অনোয়ারা বেগম, উপজেলা বিষয়ক কর্মকর্তা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছা. শাহানাজ আকতার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডেন্টাল সার্জন ডা. মাহাবুব আলম, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশন ইনজার্চ মুহাম্মদ মশিউর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আব্দুর রহমান প্রমুখ।

টাঙ্গাইল :  দোয়া মাহফিল, শ্রদ্ধাঞ্জলি ও আনন্দ র‌্যালিসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে টাঙ্গাইলে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত হয়েছে। গতকাল সকালে জেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। পরে জেলা আওয়ামী লীগের সভাপতি একুশে পদকপ্রাপ্ত বীরমুক্তিযোদ্ধা ফজলুর রহমান খান ফারুক ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহের এমপির নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে শ্রদ্ধাঞ্জলি জানানো হয়। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহের এমপির নেতৃত্বে আনন্দ র‌্যালি বের হয়। পরে বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করে পূনরায় জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এসে শেষ হয়।

নরসিংদী : বাংলাদেশ আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত হয়েছে মাধবদী শহর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে। গতকাল বুধবার বিকাল পাঁচটার সময় মাধবদী এস.পি স্কুল মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাধবদী পৌরসভার মেয়র মো. মোশাররফ হোসেন প্রধান মানিক। তিনি উপস্থিত থেকে জন্মদিনের কেক কেটে শুভ জন্মদিনের সূচনা করেন। এসময় উপস্থিত আওয়ামী লীগের নেতৃবৃন্দ শুভ শুভ দিন শেখ হাসিনার জন্মদিন। আজকের এই দিনে মুজিব তোমায় মনে পড়ে শ্লোগানে মুখরিত হয় অনুষ্ঠানস্থল। পরে মেয়র নেতৃবৃন্দেকে কেক খাইয়ে আনন্দ প্রকাশ করেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ মজিবুর রহমান চৌধুরী
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: +৮৮০২-৮৮৩২৬৮৪-৬, মোবাইল: ০১৪০৪-৪৯৯৭৭২। ই-মেইল : e-mail: swadeshnewsbd24@gmail.com, info@swadeshpratidin.com
ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ মজিবুর রহমান চৌধুরী
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।