রোববার ২৭ নভেম্বর ২০২২ ১২ অগ্রহায়ণ ১৪২৯

কলেজ ছাত্রাবাসে না থাকায় শিক্ষার্থীদের বাসে উঠতে দিলোনা ছাত্রলীগ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২, ৮:০১ পিএম আপডেট: ২৭.০৯.২০২২ ৮:০৪ পিএম | অনলাইন সংস্করণ

সরকারি তিতুমীর কলেজ

সরকারি তিতুমীর কলেজ

রাজধানীর সরকারি তিতুমীর কলেজের ছাত্রাবাসে না থাকার কারণে পরীক্ষা দিতে যাওয়া শিক্ষার্থীদের কলেজ বাস থেকে নামিয়ে দিয়েছেন তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) সকালে ৭টার দিকে বাসে পরীক্ষা দিতে যাওয়ার জন্য উঠলে এ ঘটনা ঘটে।

জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ঢাকার সরকারি সাত কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের ফাইনাল পরীক্ষা দিতে তিতুমীর কলেজ থেকে শিক্ষার্থীরা সরকারি বাঙলা কলেজে যাওয়ার জন্য তিতুমীরের বাসে উঠলে সাধারণ শিক্ষার্থীদের বাস থেকে নেমে যেতে বলেন কলেজে শাখা ছাত্রলীগের বেশ কয়েকজন নেতাকর্মী।

অভিযোগকৃত ছাত্রলীগের নেতাকর্মীরা হলেন- প্রান্ত হোসেন ফয়সাল, বাদশা সাব্বির, ইমন হাসানসহ আরও কয়েকজন। প্রান্ত হোসেন ফয়সাল তিতুমীর কলেজের ইসলামের ইতিহাস বিভাগের ১৯-২০ বর্ষের শিক্ষার্থী ও তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের উপ-কর্মসূচি পরিকল্পনা সম্পাদক ও বাদশা সাব্বির ইংরেজি বিভাগের ১৯-২০ বর্ষের শিক্ষার্থী।

নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষার্থীরা বলেন , আমরা বাসের ভেতরে ছিলাম। এমন সময় আখিঁ হলের ছাত্রলীগকর্মী পরিচয়ে প্রান্ত হোসেন ফয়সালসহ বেশ কিছু ছেলে কর্তৃত্ব খাটিয়ে সাধারণ শিক্ষার্থীদের বাস থেকে নেমে যেতে বলেন। তখন ওনার উক্তি ছিল এমন, তিতুমীর ছাত্রাবাসে হলের ছেলেদের জন্য আলাদা বাস থাকবে। যেটাতে শুধুমাত্র তারা যাবে আর বাকিদের নেমে যেতে হবে।

সাধারণ শিক্ষাথীরা বলেন, আমাদের পরীক্ষা থাকার কারণে ছাত্রলীগকর্মীকে কেউ কেউ অনুরোধ করার পরেও তারা শোনেনি।

শিক্ষার্থীরা আরও বলেন, অকথ্য ভাষায় গালি থেকে শুরু করে নারী শিক্ষার্থীদের হেনস্থা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এদের মধ্যে বাদশা সাব্বির, ইমন হাসানসহ হলের কিছু ছাত্রলীগকর্মী অকথ্য ভাষায় গালি দিতে থাকে এবং জোরপূর্বক বাস থেকে সাধারণ শিক্ষার্থীদের নামিয়ে দেয়। 

অভিযোগের বিষয়ে জানতে চাইলে প্রান্ত হোসেন ফয়সাল বলেন, আমি এই বিষয়ে কিছুই জানিনা। বাংলাদেশ ছাত্রলীগ আমাকে এই ধরনের শিক্ষা দেয়নি।

এই বিষয়ে তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রিপন মিয়া বলেন, আমাদের সবার প্রথম পরিচয় আমরা তিতুমীরিয়ান। শিক্ষার্থী হিসেবে আমাদের কোন অন্যায়ের সাথে সম্পৃক্ততা থাকতে পারে না। অন্যায় যারা করে তাদের কোন রাজনৈতিক পরিচয় নেই, সে যেই সংগঠনেরই কর্মী হোক না কেন। বাংলাদেশ ছাত্রলীগের কর্মী হিসেবে যাদের বিরুদ্ধে অভিযোগ এসেছে তাদের বিরুদ্ধে আমরা সাংগঠনিকভাবে ব্যবস্থা নিব।

উক্ত অভিযোগের বিষয়ে তিতুমীর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক মো: মহিউদ্দিন বলেন, এটি অবশ্যই নিন্দনীয় অপরাধমূলক কাজ। এই বিষয়ে বিস্তারিত জেনে গঠনমূলক ব্যবস্থা নেওয়া হবে।

স্বদেশপ্রতিদিন/ইমরান

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ মজিবুর রহমান চৌধুরী
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: +৮৮০২-৮৮৩২৬৮৪-৬, মোবাইল: ০১৪০৪-৪৯৯৭৭২। ই-মেইল : e-mail: swadeshnewsbd24@gmail.com, info@swadeshpratidin.com
ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ মজিবুর রহমান চৌধুরী
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।