বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ ১৪ আশ্বিন ১৪২৯

তিতুমীর কলেজে 'বঙ্গবন্ধু বইমেলা' উদ্বোধন
এইচ এম. ইমরান হোসাইন, স্বদেশ প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ১৫ আগস্ট, ২০২২, ১:৩০ এএম আপডেট: ১৫.০৮.২০২২ ২:০৪ এএম | অনলাইন সংস্করণ

তিতুমীর কলেজে  'বঙ্গবন্ধু বইমেলা' উদ্বোধন

তিতুমীর কলেজে 'বঙ্গবন্ধু বইমেলা' উদ্বোধন

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের স্মরণে বঙ্গবন্ধু বইমেলার আয়োজন করেছেন সরকারি তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগ।

রোববার (১৪ আগস্ট) সকাল সাড়ে ১০ টায় বইমেলা উদ্বোধন করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম. বাহাউদ্দিন নাছিম।

বঙ্গবন্ধু সম্পর্কে শিক্ষার্থীরা যেন আরও জানতে পারে, তার ত্যাগ-সংগ্রামের গল্প যেন প্রতিটা বাঙালি হৃদয়ে ধারণ করতে পারে সেই উদ্দেশ্যকে সামনে নিয়েই বঙ্গবন্ধু বই মেলার আয়োজন করেছে তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগ।

দুই দিনব্যাপী তিতুমীর কলেজের মাঠ প্রাঙ্গনে দৃশ্যমান থাকবে এ বইমেলা। উক্ত মেলায় প্রতিটা কোনায় ঝুলানো আছে বঙ্গবন্ধু ও তার স্ত্রী বেগম ফজিলাতুন নেছা মুজিবসহ ১৫ আগস্টে যারা নির্মম হত্যাকাণ্ডের শিকার হয়েছেন তাদের ছবি ও পরিচয়। যেটা দেখলেই মনে পরে যায় সেই কালো রাতের কথা। ব্যথিত হয় হৃদয়।

এছাড়াও এই বইমেলায় পাওয়া যাচ্ছে বঙ্গবন্ধুর আত্মজীবনীসহ তার লেখা আরও অনেক বই। পাশাপাশি রাখা হয়েছে বিশ্বকবি রবীন্দ্রনাথ ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের মত বিখ্যাত লেখকদের বই।

এ বইমেলায় শিক্ষক থেকে শুরু করে বিভিন্ন কলেজ থেকে আসা ছাত্র-ছাত্রীদের বই কিনতে দেখা যায়।

মিরপুর কলেজ থেকে বইমেলায় আসা শিক্ষার্থী মেহেরুন আফরোজ মিম বলেন, তিতুমীর কলেজ ক্যাম্পাসে বইমেলা হচ্ছে এটা শুনেই চলে এসেছি বই কিনতে। বইমেলা শিক্ষার্থীদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। প্রতি বছর যদি এমন বইমেলা হয় তাহলে শিক্ষার্থীদের বই পড়ার আগ্রহ আরও বাড়বে।

ঢাকা কলেজ থেকে আসা এক শিক্ষার্থী বলেন, বইমেলা অনেক সুন্দর লাগছে। এখানে বঙ্গবন্ধুসহ অনেক লেখকের বই পাওয়া যাচ্ছে। তবে বই এর সংখ্যা কিছুটা কম। আরও বেশি হলে শিক্ষার্থীদের আগ্রহ আরও বাড়তো। 

বিক্রেতাদের থেকে জানা যায়, ছাত্র-ছাত্রীরা তাদের পছন্দ অনুযায়ী বই কিনছেন। সকাল থেকে দুপুর পর্যন্ত অনেক বই বিক্রি হয়েছে। সব থেকে বেশি বিক্রি হচ্ছে বঙ্গবন্ধুর লেখা বইগুলো।

তিতুমীর কলেজ ছাত্রলীগের শিক্ষা ও পাঠচক্র সম্পাদক ইলিয়াস খন্দকার টিপু বলেন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে তিতুমীর কলেজ ছাত্রলীগ এই প্রথম বঙ্গবন্ধু বইমেলার আয়োজন করেছে। আমরা এই বইমেলায় বঙ্গবন্ধুকে স্মরণ করে বঙ্গবন্ধুর বইগুলোকে বেশি প্রাধান্য দিয়েছি। পাশাপাশি রবীন্দ্রনাথ ও কাজী নজরুল ইসলামের বইসহ অন্যান্য বইগুলো রাখা হয়েছে।

এসময় আরও উপস্থিত ছিলেন তিতুমীর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মোঃ মহিউদ্দিন, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, সহ-সভাপতি তিলোত্তমা সিকদার, সহ-সভাপতি রানা হামিদ, যুগ্ম সাধারণ সম্পাদক বেনজীর হোসেন নিশি, তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রিপন মিয়া ও সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়ল।

স্বদেশপ্রতিদিন/ইমরান

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ মজিবুর রহমান চৌধুরী
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: +৮৮০২-৮৮৩২৬৮৪-৬, মোবাইল: ০১৪০৪-৪৯৯৭৭২। ই-মেইল : e-mail: swadeshnewsbd24@gmail.com, info@swadeshpratidin.com
ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ মজিবুর রহমান চৌধুরী
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।