মঙ্গলবার ১৬ আগস্ট ২০২২ ১ ভাদ্র ১৪২৯

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন
উৎসবে মেতেছে সারাদেশ
স্বদেশ প্রতিদিন ডেস্ক
প্রকাশ: শনিবার, ২৫ জুন, ২০২২, ৯:০২ পিএম আপডেট: ২৫.০৬.২০২২ ৯:৩৯ পিএম | অনলাইন সংস্করণ

সারাদেশ থেকে পাঠানো প্রতিনিধিদের কিছু ছবি

সারাদেশ থেকে পাঠানো প্রতিনিধিদের কিছু ছবি

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার দুপুর ১২টার দিকে ফলক উন্মোচন করে সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সেতু উদ্বোধনের মধ্য দিয়ে স্বপ্নের দ্বার খুলল দেশের দক্ষিণাঞ্চলবাসির। প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধন ঘোষণার সঙ্গে সঙ্গে সারাদেশে উৎসবের আমেজ বয়ে যায়। রংবেরঙের কবুতর অবমুক্ত করা হয়। 

সব শ্রেণি-পেশার মানুষের বিপুল অংশগ্রহণ ও বাঁধভাঙা উচ্ছ্বাসে বিভাগীয় শহর গুলোসহ দেশের সব জেলা-উপজেলায় বাংলাদেশের সক্ষমতার প্রতীক পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক পদ্মা সেতু উদ্বোধনের জাতীয় অনুষ্ঠানমালা বড় পর্দায় সরাসরি প্রদর্শন করা হয়। সারাদেশে নানা কর্মসূচির মাধ্যমে এ মুহূর্তটি উদযাপন করা হয়। র‌্যালিতে প্রদর্শিত হয় পদ্মা সেতুর ফেস্টন, ক্যাপ ও প্লেকার্ড। এ ছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থী, পুলিশ এবং ফায়ার সার্ভিসের কর্মীদের ঢোলের আওয়াজে বাড়িয়ে তোলে পদ্মা সেতু উদ্বোধনের উচ্ছ্বাস। গতকাল স্বদেশ প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত: 

গোপালগঞ্জ: 
‘আমার টাকায় আমার সেতু,বাংলাদেশের পদ্মা সেতু’ এ প্রতিপাদ্যে শনিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক পদ্মার সেতুর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। পদ্মা সেতুর শুভ উদ্বোধন উপলক্ষে গোপালগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে সকল শ্রেণি-পেশার মানুষের স্বতস্ফুর্ত অংশগ্রহণে সকাল ১০ টায় জেলা প্রশাসক শাহিদা সুলতানার নেতৃত্বে জেলা প্রশাসন ভবনের সামনে থেকে এক বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়। এ সময় জেলা পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা বিপিএম, পিপিএম, জেলা সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ, অতিরিক্ত জেলা প্রশাসক মোসা. নাজমুন নাহার, একেএম হেদায়েতুল ইসলাম, গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. অসিত কুমার মল্লিক, এলজিইডি'র নির্বাহী প্রকৌশলী মো.এহসানুল হক,  সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মহসিন উদ্দিন, জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ ফয়জুল মোল্লা, জেলা মুক্তিযোদ্ধার সাবেক কমান্ডার বদরুদ্দোজা বদর, বীরমুক্তি যোদ্ধাগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ জেলা-উপজেলায় অন্যান্য দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। পরে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্তৃক পদ্মা সেতুর শুভ উদ্বোধনের অনুষ্ঠানটি প্রজেক্টরের মাধ্যমে সকলে সরাসরি উপভোগ করেন।

খানসামা : 
আমার টাকায় আমার সেতু, বাংলাদেশের পদ্মা সেতু স্লোগানে খানসামা থানা পুলিশের আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকালে খানসামা থানা পুলিশের আয়োজনে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে এই আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি থানা পুলিশ চত্ত্বর হতে শুরু করে খানসামা বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় থানায় এসে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন খানসামা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তফা আহমেদ শাহ, সাধারণ সম্পাদক ও নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন, খানসামা থানা নবাগত ওসি চিত্ত রঞ্জন রায়, ইন্সপেক্টর (তদন্ত) তাওহীদ ইসলাম,উপজেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মোকছেদার রহমান, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক রাকেশ গুহ, যুগ্ম আহবায়ক লিটন রহমান লিটু, উপজেলা আওয়ামী মৎস্য জীবী লীগের আহবায়ক সুশান্ত মহন্ত সহ থানা পুলিশ সদস্যগণ ও আওয়ামী লীগ এবং সকল অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ ও সাংবাদিক বৃন্দ।

চাঁপাইনবাবগঞ্জ : 
স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষ্যে চাঁপাইনবাবগঞ্জে বণার্ঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।  শনিবার জেলা প্রশাসনের আয়োজনে এই র‌্যালী অনুষ্ঠিত হয়। সকাল  সাড়ে ৮ টায় শহরের গ্রীণভিউ উচ্চ বিদ্যালয় মাঠ থেকে বের হওয়া বণার্ঢ্য র‌্যালিটি সারা জেলা শহর প্রদক্ষিণ করে। প্রদক্ষিণ শেষে বর্ণাঢ্য র‌্যালিটি শহেরর পুরাতন স্টেডিয়ামে এসে শেষ হয়। র‌্যালিতে নেতৃত্ব দেন জেলা প্রশাসক একেএম গালিভ খান, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, জেলা আওয়ামী লীগের সভাপতি মুহা. জিয়াউর রহমানসহ সরকারি-বেসরকারি বিভন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। এছাড়াও র‌্যালিতে অংশ নেয় মৃক্তিযোদ্ধাসহ  সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষক-শিক্ষার্থী। এদিকে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষ্যে তিনদিনব্যাপী আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, প্রীতি ফুটবল ম্যাচ ও আতশবাজির আয়োজন করেছে জেলা প্রশাসন।

নিয়ামতপুর: 
আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি পদ্মা সেতু উদ্বোধনে বাংলার মানুষ খুশি, পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে সারা দেশের ন্যায় নওগাঁর নিয়ামতপুরে বর্ণাঢ্য র‌্যালির  আয়োজন করেছে উপজেলা আওয়ামীলীগ এবং উপজেলা প্রশাসন। গতকাল শনিবার সকাল ১০টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে নবনির্মিত উপজেলা কমপ্লেক্স ভবনের সামনে থেকে বের হয় বর্ণাঢ্য র‌্যালি। র‌্যালির নেতৃত্ব দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ এবং উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন। র‌্যালিতে অংশ গ্রহন করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ আবুল কালাম দ, সিনিয়র সহ-সভাপতি বাবু ঈশ্বর চন্দ্র বর্মন, সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ, সহ-সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ আইয়ুব হোসাইন মন্ডল, সরকার কামাল হোসেন, আব্দুস সামাদ, নূরুল ইসলাম, নওগাঁ জেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য আবেদ হোসেন মিলন, নিয়ামতপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব। 
 
কুমিল্লা :
কুমিল্লায় পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বিশাল আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার জেলা শিল্পকলা একাডেমি থেকে পদ্মা সেতুর প্রতিকৃতি নিয়ে আনন্দ র‌্যালি টাউন হল মাঠে এসে শেষ হয়। পরে সেখানে বড় পর্দায় সেতুর জমকালো উদ্বোধন উপভোগ করেন কুমিল্লাবাসী। পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে সকাল সোয়া ৯টার দিকে জেলা শিল্পকলা একাডেমি থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়। নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে টাউনহলে এসে শেষ হয়। আনন্দ র‌্যালিতে সরকারি- বেসরকারি প্রতিষ্ঠানসহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশ নেন। আনন্দ র‌্যালির নেতৃত্ব দেন কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।এসময় উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা পুলিশ সুপার মো. ফারুক আহমেদ, জেলা পরিষদের প্রশাসক রিয়ার এডমিরাল (অব.) আবু তাহের, বীর মুক্তিযোদ্ধা নাজমুল হাসান পাখি, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী ড. সফিকুর রহমান, কুমিল্লা শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর নূরু মোহাম্মদ কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান, কুমিল্লা মহিলা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো.জামাল নাছের, র‌্যাব-১১ কুমিল্লা ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেনসহ জেলা ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, পদ্মা সেতুর উদ্বোধন আমাদের আরেক বিজয়। সবাই হয়তো অনুষ্ঠানস্থলে গিয়ে উদ্বোধন দেখতে পারবেন না। তবে কুমিল্লাবাসীর জন্য কুমিল্লা জেলা প্রশাসনের আয়োজনে নগরীর টাউনহলে পদ্মা সেতুর উদ্বোধন দেখার ব্যবস্থা করেছি। কুমিল্লার সব পেশাশ্রেণির মানুষের অংশগ্রহণে বলা যায়  কুমিল্লাবাসীর জন্যও আনন্দের দিন।

আটঘরিয়া :
আমাদের এই সোনার বাংলাদেশের কোটি কোটি মানুষের স্বপ্ন ও উন্নয়নের প্রতীক পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে পাবনার আটঘরিয়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে নানা আয়োজনের মধ্য দিয়ে আনন্দ র‌্যালি বের করা হয়েছে। এর আগে আটঘরিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে স্বপ্নের পদ্মা সেতু শুভ উদ্বোধন অনুষ্ঠান প্রজেক্টের মাধ্যমে উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত  হয়েছে। এসময় উপস্থিত ছিলেন আটঘরিয়া ইউএনও মাকসুদা আক্তার মাসু, সহকারী কমিশনার ভুমি আরিফুজ্জামান। গতকাল শনিবার উপজেলা আওয়ামী লীগের নেতৃত্বে একটি মোটরসাইকেল আনন্দ র‌্যালি উপজেলা প্রধান ফটকের সামনে থেকে আনন্দ র‌্যালি বের হয়ে দেবোত্তর বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আটঘরিয়া কড়ইতলা হয়ে আটঘরিয়া বাজার পাটি অফিসে এসে শেষ হয়।

আনন্দ র‌্যালিতে অংশ গ্রহণ করেন আটঘরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মেয়র শহিদুল ইসলাম রতন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তানভীর ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আব্দুল গফুর মিয়া, সাধারণ সম্পাদক আবু হামিদ মোহাম্মদ মোহাঈম্মিনুল হোসেন চঞ্চল, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হেলান উদ্দিন। 
 
সোনারগাঁ : 
বাঙালি জাতির স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে আওয়ামীলীগের আনন্দ র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল  শনিবার সকালে সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে মেঘনা শিল্পনগরী স্কুল ও কলেজ  মাঠ থেকে এ আনন্দ র‌্যালী বের হয়। সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম এর ব্যবস্থাপনায় এ র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মেঘনা শিল্পনগরী মাঠে আলোচনা সভায় উপজেলা আওয়ামীলীগের আহবায়ক এডভোকেট সামসুল ইসলাম ভূইয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, সদস্য লায়ন মাহবুবুর রহমান বাবুল, জাহিদ হাসান জিন্নাহ, মাহমুদা আক্তার ফেন্সি, আলী হায়দার, পৌর মেয়র প্রার্থী  এডভোকেট ফজলে রাব্বি, পৌর মেয়র প্রার্থী নাসরিন সুলতানা ঝরা, যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাইদ, আওয়ামীলীগ নেতা ফিরোজ মোল্লা ও মাসুম বিল্লাহ প্রমুখ। উপজেলা  আওয়ামীলীগের নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেনএবং সোনারগাঁ  বাসির পক্ষ থেকে জননেত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান,আলোচনা শেষে মোটর বাইক শোভাযাত্রা নিয়ে আনন্দ র‌্যালী বের হয়। র‌্যালীটি ঢাকা চট্টগ্রাম মহাসড়কের মেঘনা ঘাট থেকে কাঁচপুর সেতু হয়ে মোগড়াপাড়া চৌরাস্তা এলাকায় আওয়ামীলীগ কার্যালয়ে এসে শেষ হয়।

তাড়াশ :
সিরাজগঞ্জের তাড়াশে স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে  উপজেলা  মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর উদ্যোগে স্বপ্নের পদ্মা সেতু প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধন ডিজিটাল পদ্ধতিতে মাল্টিমিডিয়ার মাধ্যমে সম্প্রচার, আলোচনা সভা, খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার তাড়াশ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হলরুমে এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর  সভাপতি  খলিলুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হোসনে আরা পারভীন লাভলী, মহিলা আওয়ামী লীগের সভাপতি মনোয়ারা খাতুন মিনি, পৌর আওয়ামী লীগের আহ্বায়ক আব্দুল রাজ্জাক, তাড়াশ প্রেসক্লাবের সভাপতি সনাতন দাস, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সহ সভাপতি হোসনেয়ারা নাসরিন দোলন, সাধারণ সম্পাদক জর্জিয়াস মিলন রুবেল, যুগ্ম সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন সোহাগ, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম, ক্রিয়া সম্পাদক সমির প্রমূখ। 

বরগুনা :
প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধন ঘোষণার সঙ্গে সঙ্গে বরগুনা সার্কিট হাউস মাঠে রংবেরঙের ২০০ কবুতর অবমুক্ত করা হয়। পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বর্ণাঢ্য এ অনুষ্ঠানের আয়োজন করেছে বরগুনা জেলা প্রশাসন। অনুষ্ঠানের অংশ হিসেবে ২০০ কবুতর উড়িয়ে দিনটি স্মরণীয় করে রাখল বরগুনাবাসী। প্রথমে বরগুনা-১ আসনের সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, জেলা প্রশাসক হাবিবুর রহমান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং চেম্বার অব কমার্সের সভাপতি জাহাঙ্গীর কবির পায়রা অবমুক্ত করেন। এরপর একসঙ্গে ২০০ কবুতর ডানা মেলে আকাশে ওড়ে। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসন কর্মকর্তারা ও আওয়ামী লীগের নেতারা।

খুলনা: 
প্রধানমন্ত্রী কর্তৃক পদ্মা সেতু উদ্বোধনের সঙ্গে সঙ্গে খুলনায় নানা রঙের বেলুন উড়িয়ে মুহূর্তটি উদযাপন করা হয়। পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষ্যে খুলনা শহর ও স্টেডিয়াম সংলগ্ন এলাকা রঙিন পতাকা, ব্যানার, ফেস্টুন দ্বারা সুসজ্জিত করা হয়। সরকারি-বেসরকারি ভবনে বর্ণিল আলোকসজ্জা করা হয়। বাংলাদেশ বেতারের খুলনা কেন্দ্র বিশেষ অনুষ্ঠানমালা প্রচার করে ও স্থানীয় পত্রিকাগুলো বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করে। অনুষ্ঠানস্থলে খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার মো. শহিদুল ইসলাম, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান ভূঞা, রেঞ্জ ডিআইজি ড. খ. মহিদ উদ্দিন, কেডিএর চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল এসএম মিরাজুল ইসলাম, জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার, জেলা পরিষদের প্রশাসক শেখ হারুনুর রশীদ, পুলিশ সুপার মো. মাহবুব হাসান, খুলনা প্রেস ক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম, সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।

বরিশাল : 
বহুল প্রতিক্ষিত পদ্মা সেতুর উদ্বোধনকে উদযাপন করতে বরিশালে বর্ণাঢ্য অনুষ্ঠান শুরু করেছে জেলা ও বিভাগীয় প্রশাসন। সকালে রেঞ্জ ডিআইজি, মেট্রোপলিটন পুলিশ ও জেলা প্রশাসনের উদ্যোগে পৃথক পৃথক র‌্যালী করে শিল্পকলা একাডেমিতে গিয়ে মিলিত হয়। সেখানে আলোচনা সভা, পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান বড় পর্দায় সরাসরি উপভোগ এবং দোয়া অনুষ্ঠিত হয়।এতে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. আমিন-উল-আহসান। সকাল ৮টায় বরিশাল জেলা পুলিশ লাইন্স থেকে রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামানের নেতৃত্বে, সাড়ে ৮টায় বরিশাল মেট্রোপলিটন পুলিশ লাইন্সের গেট থেকে ভারপ্রাপ্ত কমিশনার প্রলয় চিসিমের নেতৃত্বে এবং সকাল ৯টায় জেলা প্রশাসনের উদ্যোগে সার্কিট হাউস থেকে র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শিল্পকলা একাডেমিতে শেষ হয়। 

ভালুকা :
‘আমার টাকায় আমার সেতু, বাংলাদেশের পদ্মা সেতু’ স্লোগানকে সামনে নিয়ে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে ভালুকা মডেল থানা পুলিশ ও হাইওয়ে পুলিশের উদ্যোগে আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকালে ভালুকা মডেল থানা থেকে ওই আনন্দ র‌্যালিটি বের হয়ে পৌরসভার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে মিলিত হয়। র‌্যালিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামাল হোসেন, ভরাডোবা হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা রিয়াদ মাহমুদ, মডেল থানার ইন্সপেক্টর তদন্ত জাহাঙ্গীর আলম, ইন্সপেক্টর অপারেশন সজিব রহমান, ভালুকা প্রেসক্লাব সভাপতি কামরুল হাসান পাঠান কামাল, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এজাদুল হক পারুল, মল্লিকবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আকরাম হোসাইন, মেদুয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জেসমিন নাহার রানী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জাকির হোসেন শিবলী, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান সানা, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইফতেখার আহাম্মেদ সুজন প্রমুখ। 

ঝালকাঠি :
স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানটি ঝালকাঠিতে বড়পর্দায় দেখানো হয়েছে। সেতুর দুই পাড়ের আনুষ্ঠানিকতা এবং প্রধানমন্ত্রী কর্তৃক ফলক উন্মোচন অনুষ্ঠানটি দেখানোর জন্য নানা আয়োজন করেছিলো জেলা প্রশাসন। ঝালকাঠি শেখ রাসেল মিনি স্টেডিয়ামে বানানো হয়েছে উন্মুক্ত মঞ্চ। সেখানে দু’টি বড় টিভি এবং একটি মাল্টিমিডিয়া প্রোজেক্টর অস্থায়ীভাবে স্থাপন করা হয়েছে। মঞ্চের সামনেই তাবুতে লোক বসার জন্য হাজার খানেক চেয়ার রাখা হয়।
প্রধানমন্ত্রী কর্তৃক পদ্মা সেতু উদ্বোধনের পর আমন্ত্রিত অতিথিদের সাথে নিয়ে বেলুন ও পায়রা উড়িয়েছেন জেলা প্রশাসক মো. জোহর আলী। এর আগে সকাল ৯টায় জেলা প্রশাসনের আয়োজনে বাদ্য যন্ত্র, ব্যানার, প্ল্যাকার্ডসহ বর্ণাঢ্য একটি শোভাযাত্রা হয়েছে ঝালকাঠি শহরে। সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারী, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাসহ বিভিন্ন স্তরের প্রায় এক হাজার লোক অংশ নেয় শোভাযাত্রায়।

মেহেরপুর: 
সক্ষমতার প্রতীক স্বপ্নের পদ্মা সেতুর শুভ উদ্বোধন উপলক্ষে মেহেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকালে মেহেরপুর জেলা প্রশাসক ড. মুহাম্মদ মুনসুর আলম খানের নেতৃতে নানা রঙের ব্যানার ফেষ্টুন আর বাদ্যের তালে তালে এ শোভাযাত্রাটি মেহেরপুর শহর প্রদক্ষিণ করে। শহর পদক্ষিণ শেষে  মেহেরপুর শহীদ শামসুজ্জোহা নগর উদ্যানে স্বপ্নের সেতুর বর্ণিল উদ্বোধন দেখানো হয়। শোভাযাত্রায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা চেয়ারম্যান এম এ খালেক, মেহেরপুর জেলা পরিষদের প্রশাসক গোলাম রসুল, মেহেরপুর পুলিশ সুপার মো. রাফিউল আলম, মেহেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর শফিউল আলম সরদার, মেহেরপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মৃধা মোঃ মোজাহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাজমুল হুদা, (রাজস্ব) লিংকন বিশ্বাস, (শিক্ষা ও আইসিটি) আশরাফুজ্জামান ভূঁইয়া, মেহেরপুর জেলা বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সভাপতি প্রফেসর হাসানুজ্জামান মালেক, মেহেরপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সদর উপজেলার চেয়ারম্যান অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম প্রমুখ।

চাঁদপুর :
পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে চাঁদপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা হয়েছে। গতকাল শনিবার সকালে শহরের অঙ্গীকার পাদদেশ সংলগ্ন হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে র‌্যালিটি বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে র‌্যালিটি চাঁদপুর স্টেডিয়াম মাঠে গিয়ে শেষ হয়। র‌্যালির নেতৃত্ব দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। উপস্থিত ছিলেন, চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।

ফুলপুর (ময়মনসিংহ) :
বহুকাঙ্খিত স্বপ্নের পদ্মাসেতুর উদ্বোধন উপলক্ষে ময়মনসিংহের ফুলপুরে এক বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। ফুলপুর থানার উদ্যোগে গতকাল শনিবার সকাল সোয়া ৯টায় ওই শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। ওসি আব্দুল্লাহ আল মামুনের উদ্যোগে আয়োজিত শোভাযাত্রায় ফুলপুর থানার স্টাফসহ সিনিয়র সহকারী পুলিশ সুপার (ফুলপুর সার্কেল) দীপক চন্দ্র মজুমদার, ওসি তদন্ত আব্দুল মোতালিব চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মোহাম্মদ হাবিবুর রহমান, জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান- ২ আব্দুল খালেক, পৌর আওয়ামী লীগের সভাপতি খলিলুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সদস্য এটিএম মনিরুল হাসান টিটু, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বাদশা আলমগীর, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তানজিল আহমেদ, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। 

বগুড়া: 
পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বগুড়ায় আনন্দ শোভাযাত্রা হয়েছে। শোভাযাত্রায় বগুড়া জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। পরে আলতাফুন্নেছা খেলার মাঠে স্থাপিত মঞ্চে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান দেখানো হয়। শোভাযাত্রায় অংশগ্রহণ করেন জেলা প্রশাসক মো. জিয়াউল হক, পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী, সিআইডি পুলিশ সুপার মোহাম্মদ কাউছার সিকদার, জেলা আওয়ামী লীগ সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, জেলা পরিষদ প্রশাসক ডা. মকবুল হোসেন, শজিমেক অধ্যক্ষ ডা. রেজাউল আলম জুয়েল, এলজিইডি বগুড়ার নির্বাহী প্রকৌশলী গোলাম মোরশেদ, পানি উন্নয়ন বোর্ড বগুড়ার নির্বাহী প্রকৌশলী মাহবুবুর রহমান, সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী আসাদুজ্জামান।

শরীয়তপুর :
পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে শরীয়তপুর জেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রার আয়োজন করা হয়। সকালে চৌরঙ্গী মোড় থেকে  আনন্দ শোভাযাত্রাটি বের হয়ে শরীয়তপুর স্টেডিয়ামে গিয়ে শেষ হয়। পরে সেখানে বড় পর্দায় উদ্বোধনী অনুষ্ঠান প্রদর্শন করে জেলা প্রশাসন। জেলার বিভিন্ন স্কুল কলেজ মাদ্রাসাসহ বিভিন্ন শ্রেণি পেশার হাজার হাজার দর্শক উদ্বোধনী অনুষ্ঠান উপভোগ করে। এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে তিন দিনব্যাপী বিজয় উৎসবের আয়োজন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর উদ্বোধন ঘোষণার পর আনন্দে ফেটে পড়ে শরীয়তপুরের সাধারণ মানুষ। প্রধনমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে নানা শ্লোগান দেয় তারা। শরীয়তপুর শহরের বাসিন্দা মো. সেলিম মাষ্টার বলেন,  আমরা আনন্দে আত্মহারা। প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দেয়ার ভাষা হারিয়ে ফেলেছি। এ নদীতে সেতু হবে, আর আমরা সে সেতু দিয়ে পার হবো- এটা কোনোদিন বিশ্বাস করতে পারিনি। প্রধানমন্ত্রীর ইচ্ছায়  সে সেতু উদ্বোধন দেখে গর্বে বুকটা ভরে গেছে। শরীয়তপুর পৌরসভার ১নং ওয়ার্ডের আব্দুর রব কোতোয়াল বলেন, আনন্দের কথা বলে বুঝানো যাবে না। আমরা ঢাকা শহরের অনেক কাছে থেকেও রাজধানীর সুযোগ সুবিধা থেকে বঞ্চিত ছিলাম। শুধু একটি সেতুর অভাবে আমরা  পিছিয়ে ছিলাম। প্রধানমন্ত্রীর কারণে  আমরা গর্বিত। শরীয়তপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী সাবিনা তাবুচ্ছুম বলেন, আমরা শিক্ষা ব্যবস্থায় পিছিয়ে ছিলাম। সাভার থেকে ঢাকায় এসে বিভিন্ন কোচিংয়ে পড়া যায় । কিন্তু আমরা ঢাকার এত কাছে থেকেও রাজধানীর সুবিধা পেতাম না।  আমরা মুক্ত, আমরা সারা দেশের সাথে যুক্ত। প্রধানমন্ত্রীকে ধন্যবাদ। শরীয়তপুর জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার বলেন, প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানানোর ভাষা নেই। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকাতেই এ সেতু নির্মাণ করা সম্ভব হয়েছে।  

লক্ষ্মীপুর :
স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে লক্ষ্মীপুরে প্রামাণ্যচিত্র, পদ্মা সেতুর উদ্বোধনী পর্ব প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগে গতকাল শনিবার সকালে স্টেডিয়াম মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সর্বস্তরের জনসাধারণ, রাজনৈতিক নেতৃবৃন্দ  ও প্রশাসনের কর্মকর্তারা অংশ নেন। পরে বেলুন ও পায়রা উড়ানো শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন অতিথিরা।এসময় উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) পলাশ কান্তি নাথ, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, পৌর মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া প্রমুখ।

হবিগঞ্জ :
স্বপ্নের পদ্মাসেতু উদ্বোধন উপলক্ষে হবিগঞ্জে আনন্দ শোভাযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকাল ১০টায় জেলা প্রশাসনের উদ্যোগে শহরে এই আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। এতে নেতৃত্ব দেন হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান, পুলিশ সুপার এস এম মুরাদ আলী। কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর চৌধুরী, হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম প্রমুখ।

জয়পুরহাট :
পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে জয়পুরহাটে আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগে গতকাল শনিবার সকাল সাড়ে ৯টায় শহরের শহীদ ডা. আবুল কাশেম ময়দান থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সার্কিট হাউজ মাঠে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় জেলা প্রশাসক শরীফুল ইসলাম,পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা, জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান রকেটসহ সভাপতি গোলাম হাক্কানি, নৃপেন্দনাথ মন্ডল, মহসিন আলী, সাধারণ সম্পাদক জাকির হোসেন, জয়পুরহাট পৌর সভার মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম, আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান কবির বিপ্লব উপস্থিত ছিলেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ মজিবুর রহমান চৌধুরী
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: +৮৮০২-৮৮৩২৬৮৪-৬, মোবাইল: ০১৪০৪-৪৯৯৭৭২। ই-মেইল : e-mail: [email protected], [email protected]
ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ মজিবুর রহমান চৌধুরী
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।