শুক্রবার ২৯ মার্চ ২০২৪
পরিবেশ দিবসে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ও লাল সবুজ সোসাইটির বিতর্ক প্রতিযোগিতা
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২, ৫:০২ পিএম
পরিবেশ দিবসে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ও লাল সবুজ সোসাইটির বিতর্ক প্রতিযোগিতা

পরিবেশ দিবসে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ও লাল সবুজ সোসাইটির বিতর্ক প্রতিযোগিতা

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড (এমটিবি) এবং লাল সবুজ সোসাইটি (এলএসএস) বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

"জলবায়ু আন্দোলনের বার্তা উচ্চারিত হোক শিশুদের কণ্ঠে" প্রতিপাদ্য বিষয়ে ‘এমটিবি এলএসএস এনভায়রনমেন্ট ডে ডিবেট চ্যাম্পিয়নশিপ ২০২২' এর চূড়ান্ত পর্বের আয়োজন করে।

উক্ত প্রতিযেগিতায় বাংলাদেশের পরিকল্পনা মন্ত্রী এম. এ. মান্নান, এম.পি. বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক, এস এম অজিয়র রহমান। এমটিবি’র অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও গ্রুপ চীফ রিস্ক অফিসার, চৌধুরী আখতার আসিফ প্রমুখ। 

বিতর্ক প্রতিযোগিতায় সারাদেশের ৫০টিরও বেশি স্কুলের ক্ষুদে বিতার্কিকরা ভার্চ্যূয়ালি অংশগ্রহণ করে। স্যামসন এইচ. চৌধুরী অডিটোরিয়াম, এমটিবি টাওয়ার, ১১১ কাজী নজরুল ইসলাম এভিনিউ, ঢাকা ১০০০-এ এই প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব দর্শকদের উপস্থিতিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিতর্কের চূড়ান্ত পর্বে আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয়। যেখানে বিতর্কের বিষয় ছিল “১০০% নবায়নযোগ্য শক্তির চাহিদা পূরণের একমাত্র সমাধান হল জলবিদ্যুৎ”।

প্রধান অতিথি হিসেবে সৈয়দা রুবিনা আক্তার মীরা ভার্চ্যুয়াল উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে অনুষ্ঠানের উদ্বোধন করেন এবং বিশেষ অতিথি হিসেবে প্রখ্যাত লেখক, সাহিত্যিক এবং কিশোর আলোর সম্পাদক, আনিসুল হক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

স্বদেশপ্রতিদিন/ইমরান

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






● সর্বশেষ সংবাদ  
● সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ  
অনুসরণ করুন
     
ভারপ্রাপ্ত সম্পাদক : লুৎফর রহমান হিমেল
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: +৮৮০২-৮৮৩২৬৮৪-৬, মোবাইল: ০১৪০৪-৪৯৯৭৭২। ই-মেইল : e-mail: swadeshnewsbd24@gmail.com, info@swadeshpratidin.com
● স্বদেশ প্রতিদিন   ● বিজ্ঞাপন   ● সার্কুলেশন   ● শর্তাবলি ও নীতিমালা   ● গোপনীয়তা নীতি   ● যোগাযোগ
🔝