বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ ১৪ আশ্বিন ১৪২৯

বিশ্বজুড়ে একদিনে মৃত্যু ১৩৬৮
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: সোমবার, ২০ জুন, ২০২২, ১০:৪৬ এএম | অনলাইন সংস্করণ

বিশ্বজুড়ে একদিনে  মৃত্যু ১৩৬৮

বিশ্বজুড়ে একদিনে মৃত্যু ১৩৬৮

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে। এসময়ে ১ হাজার ৩৬৮ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৬ লাখ ১ হাজার ১২৯ জন। আগের দিনের তুলনায় মৃত্যু সামান্য বাড়লেও শনাক্ত বেড়েছে লাখেরও বেশি। এ নিয়ে মহামারি শুরুর পর বিশ্বে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে ৬৩ লাখ ৩৬ হাজার ৪৫১ জন আর সংক্রমণ বেড়ে দাঁড়িয়েছে ৫৪ কোটি ২৪ লাখ ২০ হাজার ৭০৫ জনে।

বৃহস্পতিবার (১৬ জুন) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু ও সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এসময়ে মৃত্যু হয়েছে ৩০৫ জনের। সংক্রমিত হয়েছেন ৯৯ হাজার ১০০ জন। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু বেড়ে ১০ লাখ ৩৭ হাজার ৬৬৪ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৮ কোটি ৭৭ লাখ ৫৯ হাজার ১৮০ জনে।

২৪ ঘণ্টায় সংক্রমণের দিক থেকে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে তাইওয়ান। দেশটিতে একদিনে ৬৮ হাজার ৯৬৫ জন সংক্রমিত হওয়ার পাশাপাশি মারা গেছেন ১৪৩ জন। এ নিয়ে তাইওয়ানে মোট মৃত্যু ৪ হাজার ৫৪৬ জন এবং সংক্রমিত হয়েছেন ৩০ লাখ ৭২ হাজার ৪৩২ জন।

ফ্রান্সে একদিনে ৫১ হাজার ৯৫৪ জন শনাক্ত এবং মারা গেছেন ৪৯ জন। দেশটিতে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে ১ লাখ ৪৮ হাজার ৯৪৭ জন এবং সংক্রমণ বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ৯৯ লাখ ৭৫ হাজার ৭৭২ জনে। এসময়ে জার্মানিতে নতুন করে ৩৭ হাজার ২৯১ জন সংক্রমিত হলেও কারও মৃত্যুর তথ্য পাওয়া যায়নি। দেশটিতে এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৪০ হাজার ২৯২ জনের এবং সংক্রমিত হয়েছেন ২ কোটি ৭০ লাখ ৬ হাজার ৮৩৭ জন।

২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে করোনায় মারা গেছেন ৪৮ জন এবং সংক্রমিত হয়েছেন ২৫ হাজার ৩০০ জন। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু বেড়ে ১ লাখ ৭৯ হাজার ৪১১ জন এবং সংক্রমণ বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ২৪ লাখ ৪৭ হাজার ৯১১ জনে। এসময়ে রাশিয়ায় ২ হাজার ৭১৮ জন সংক্রমিত হওয়ার বিপরীতে মারা গেছেন ৬৬ জন। মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত দেশটিতে মোট মৃত্যু বেড়ে ৩ লাখ ৮০ হাজার ২০৩ জনে এবং শনাক্ত বেড়ে হয়েছে ১ কোটি ৮৩ লাখ ৮৫ হাজার ৯৮ জন।

ইতালিতে একদিনে ৩১ হাজার ৮৮৫ জন শনাক্ত হওয়ার বিপরীতে মারা গেছেন ৪৮ জন। দেশটিতে এ পর্যন্ত মৃত্যু বেড়ে ১ লাখ ৬৭ হাজার ৫৫৩ জন এবং শনাক্ত বেড়ে হয়েছে ১ কোটি ৭৭ লাখ ৩৬ হাজার ৬৯৬ জন। জাপানে এসময়ে নতুন শনাক্ত ১৪ হাজার ৩০ জন এবং মারা গেছেন ২৫ জন। দেশটিতে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে ৩ লাখ ৯৩৫ জন এবং শনাক্ত বেড়ে হয়েছে ৯০ লাখ ৭৫ হাজার ৯৬৬ জন।

স্বদেশপ্রতিদিন/ইমরান

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ মজিবুর রহমান চৌধুরী
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: +৮৮০২-৮৮৩২৬৮৪-৬, মোবাইল: ০১৪০৪-৪৯৯৭৭২। ই-মেইল : e-mail: swadeshnewsbd24@gmail.com, info@swadeshpratidin.com
ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ মজিবুর রহমান চৌধুরী
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।