সোমবার ২৭ জুন ২০২২ ১২ আষাঢ় ১৪২৯

লক্ষ্মীপুর কমলনগর উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা
লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ১৬ মে, ২০২২, ৩:৩৪ পিএম | অনলাইন সংস্করণ

লক্ষ্মীপুর কমলনগর উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা

লক্ষ্মীপুর কমলনগর উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা

দীর্ঘ ৭ বছর পর কমলনগর উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়েছে। গত (১৩ মে) নিজাম উদ্দিনকে সভাপতি এবং এড. নুরুল আমিন রাজুকে সেক্রেটারি করে আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে।

এর আগে ১২ মে বৃহস্প্রতিবার উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে সাবেক সভাপতি কে এম নুরুল আমিন মাষ্টাররের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, বিশেষ অতিথি হিসেবে চট্টগ্রাম বিভাগের দায়িত্ব প্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আবু সাইদ স্বপন, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী এবং কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী ও আওয়ামী লীগের জেলা সভাপতি আলহাজ্ব গোলাম ফারুক পিংকু,  সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন এম পি,  সাবেক জেলা সেক্রেটারি এম, আলাউদ্দিন, এম এ মমিন পাটওয়ারি সাবেক সহ- সম্পাদক উপকমিটি বাংলাদেশ আওয়ামী লীগ, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সাবেক সাংসদ হারুনুর রশিদ।

পদপ্রত্যাশী প্রবীণ ও নবীন  নেতাকর্মীর উপস্থিতিতে কেন্দ্রীয় নেতৃবৃন্দ কে এম নুরুল আমিন মাষ্টার কে সভাপতি ও  এডঃ নুরুল আমিন রাজুকে সেক্রেটারি  ঘোষণা করলে উপস্থিত নেতাকর্মী ও পদপ্রত্যাসী গনের জোরালো প্রতিবাদের মুখে নেতৃবৃন্দ সিদ্ধান্ত বাতিল করে।

পরদিন ১৩ মে কাউন্সিলদের গোপন ভোটের মাধ্যমে কমিটি গঠনের সিদ্ধান্ত দেন এবং সে অনুযায়ী ভোটের মাধ্যমে সভাপতি পদে নিজাম উদ্দিন এবং সেক্রেটারি পদে এড. নুরুল আমিন রাজুকে বিজয়ি বলে ঘোষণা করে জেলা নেতৃবৃন্দ।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক উপজেলার ৬ নং পাটওয়ারীর হাট ইউনিয়ন পরিষদের ২ বারের নির্বাচিত চেয়ারম্যান। তিনি ২০১৩ সালে কাউন্সিলরদের ভোটের মাধ্যমে নির্বাচিত হয়ে বর্তমানে আবারও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তার নিজের নির্বাচিত ইউনিয়ন পরিষদের সরকারি কোনো কার্যালয় না থাকায় কার্যালয়ের জন্য তার স্ত্রী ২৫ শতাংশ জমি দান করেছেন বলে তিনি জানান। 

রাজনৈতিক জীবনে তিনি ১৯৭৮-৭৯ সালে লক্ষ্মীপুর সরকারি কলেজ ছাত্র লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন, এরপর  জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে অনার্স এবং ঢাকা বিশ্ববিদ্যালয় হতে এলএলবি সম্পন্ন করেন এবং ১৯৮৪ সালে ঢাকা মহানগর ছাত্র লীগের যুগ্ম সাধারণ সম্পাদক  নির্বাচিত হন। 
    
নবনির্বাচিত সভাপতি মোঃ নিজাম উদ্দিন  ২০১০-২০১৩ সাল পর্যন্ত উপজেলা আওয়ামী লীগের নির্বাচিত সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেন এবং বর্তমানে তিনি কাউন্সিলররদের প্রত্যক্ষ গোপন ভোটের মাধ্যমে সভাপতি পদে নির্বাচিত হন। তিনি উপজেলার  ৭ নং ইউনিয়ন পরিষদের দুবারের নির্বাচিত চেয়ারম্যান। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বি কম (অনার্স) এম কম সম্পন্ন করেন।  ১৯৯৩-৯৪ সালে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।

স্বদেশ প্রতিদিনকে তিনি বলেন,  আওয়ামী লীগ করার কারণে  বিভিন্ন সময়ে প্রতিপক্ষের  হামলা মামলার  শিকার হয়েছি তথাপি  একমুহূর্তের জন্য আওয়ামী লীগ থেকে দুরে সরে যায়নি।  ব্যবসা বাণিজ্য করে যা উপার্জন করেছি তা দিয়ে আমার ও সন্তানদের বাকি জীবন অনায়াসে চলে যাবে , টাকা পয়সার প্রতি আমার আর কোনো মোহ নোই। বাকি জীবন সম্মান নিয়ে উপজেলা বাসীর খেদমত করে কাটিয়ে দিতে চাই। 

অপর দিকে কেন্দ্রীয় নেতৃবৃন্দের কমিটি ঘোষণা এবং পরবর্তীতে তা বাতিল প্রসঙ্গে সাবেক সভাপতি কে এম নুরুল আমিন মাষ্টারের নিকট জানতে চাইলে তিনি বলেন, আমি আওয়ামী লীগের  রাজনীতিতে বিশ্বাসী, কেন্দ্রীয় নেতৃবৃন্দ যে সিদ্ধান্ত দিয়েছেন তা যেমন মেনে নিয়েছি, আবার তা বাতিল করে জেলা নেতৃবৃন্দ যে সিদ্ধান্ত দিয়েছেন দলের স্বার্থে  তাও মেনে নিয়েছি । 

স্বদেশপ্রতিদিন/ইমরান

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ মজিবুর রহমান চৌধুরী
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: +৮৮০২-৮৮৩২৬৮৪-৬, মোবাইল: ০১৪০৪-৪৯৯৭৭২। ই-মেইল : e-mail: [email protected], [email protected]
ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ মজিবুর রহমান চৌধুরী
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।