রোববার ২৬ সেপ্টেম্বর ২০২১ ১১ আশ্বিন ১৪২৮

স্বাস্থ্যবিধি উপেক্ষিত
লক্ষ্মীপুর-ভোলা নৌরুটে চলছে ফেরি
লক্ষ্মীপুর প্রতিনিধি :
প্রকাশ: মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১, ৮:১০ পিএম | অনলাইন সংস্করণ

অতিরিক্ত যাত্রী নিয়ে চলছে ফেরি

অতিরিক্ত যাত্রী নিয়ে চলছে ফেরি

লক্ষ্মীপুর-ভোলা নৌরুট হয়ে শহরমুখী আর শহর থেকে আসা গ্রামমুখী মানুষের ভিড় অব্যাহত রয়েছে। কঠোর লকডাউনের বিধিনিষেধ উপেক্ষা করেই কয়েকদিনের মতো মঙ্গলবার সকাল থেকেই ভোলার ইলিশা থেকে লক্ষীপুর মজুচৌধুরীর হাট থেকে ভোলা ইলিশা ফেরি ঘাট দিয়ে অসংখ্য যাত্রী এবং ব্যক্তিগত যানবাহন পারাপার চলছে। 

জরুরি সেবার যানবাহন পারাপারের জন্য অল্প সংখ্যক ফেরি চলাচলের সুযোগ থাকায় এবং পণ্যবাহী পরিবহণ কম থাকায় ফেরিতে করে যাত্রীসহ ব্যক্তিগত যানবাহন পারাপার হচ্ছে বেশি। এ অবস্থায় কেউই মানছেন না স্বাস্থ্যবিধি, মুখে পড়ছেন না মাস্ক। 

অপরদিকে ভোলা ইলিশা ফেরি ঘাট দিয়ে অসংখ্য যাত্রী ফেরি ও ইঞ্চিনচালিত নৌ যান দিয়ে এসে লক্ষ্মীপুর মজুচৌধুরীর হাট ঘাটে হয়ে শহরমুখী ঔসব অটোরিক্সা, মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহনে অতিরিক্ত ভাড়াদিয়ে তারাও কৌশলে উঠে শহরমুখী হচ্ছেন। 

ফেরি কনকচাঁপার মাষ্টার আব্দুল আজিজ জানান, ভোলা-২ (দৌলতখান এবং বোরহানউদ্দিন উপজেলা)এলাকা থেকে নির্বাচিত সংসদ সদস্য আলী আজম মুকুল সাহেব ভোলা থেকে ঢাকার উদ্দেশ্যে মঙ্গলবার সকালে ফেরি যোগে দুপুর ১২ টায় লক্ষ্মীপুর মজুচৌধুরীর হাট ঘাটে এসে পৌঁছে। এসময় তার সাথে রাজনৈতিক নেতাকর্মীরা তাদের নেতাকে পৌছে দিতে ফেরিতে উঠে পড়েন। 

যার কারণে গাড়ীর চাইতে মানুষের ভিড় বেশি দেখা গেছে। আর তাছাড়া ফেরি ঘাটে ভিরতেই নিষেধ করলেও যাত্রীরা ফেরিতে উঠে পরেন। তখন তাদের নামানো যায় না। এ কারণে কয়েকদিন ধরে গাড়ীর চাইতে শহরমুখী যাত্রী বেশি। তবে নৌ-পুলিশ ব্যবস্থা নিয়ে তেমনটি আর হতো না বলে উল্লেখ করেন তিনি। 

বিধিনিষেধ অমান্য করায় ইতোমধ্যে প্রশাসনের পক্ষ থেকে লক্ষ্মীপুর মজুচৌধুরীর হাট ঘাট এলাকা ও জেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালত ৯২ জনকে ৯০ টি মামলায় প্রায় ৭৫ হাজার টাকা অর্থদন্ড করলেও কমছে না জনসমাগম। অনেকেই ব্যক্তিগত গাড়ি, অটোরিকশা, মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহনে অতিরিক্ত ভাড়া দিয়ে ঘাটে আসছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ভোলা ইলিশা ফেরি ঘাটে নৌ-পুলিশের এক কর্মকর্তা জানান, ‘সাধারণ যাত্রী পারাপার ফেরিতে পুরোপুরি বন্ধ। এরপরও যাত্রীরা জরুরি কাজের নানা অজুহাত দেখাচ্ছেন। তবে ভোলা-লক্ষ্মীপুর নৌরুটে ফেরিতে করে যাত্রী পারাপার হলেও নৌকা ও অন্য যানবাহনে চলাচল সম্পূর্ণ বন্ধ রাখা আছে।’ 

লক্ষ্মীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত কুমার বিশ্বাস জানিয়েছেন, মঙ্গলবার সকালে লক্ষ্মীপুর মজুচৌধুরী হাট ঘাটে ভ্রাম্যমান অভিযান পরিচালনা করে ১৬ জনকে ১৬ টি মামলায় ৪ হাজার ৯শ টাকা অর্থদন্ড করা হয়েছে।

স্বদেশ প্রতিদিন/এস

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ

সম্পাদকমন্ডলীর সভাপতি: বীর মুক্তিযোদ্ধা মোঃ ওয়াকিল উদ্দিন
সম্পাদক: রফিকুল ইসলাম রতন

প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: +৮৮০২-৮৮৩২৬৮৪-৬। ই-মেইল : e-mail: [email protected], [email protected]
সম্পাদকমন্ডলীর সভাপতি: বীর মুক্তিযোদ্ধা মোঃ ওয়াকিল উদ্দিন
সম্পাদক: রফিকুল ইসলাম রতন
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।