বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
শাহজালালে আড়াই কোটি মূল্যের বৈদেশিক মূদ্রাসহ এক যাত্রী আটক
এস, এম, মনির হোসেন জীবন :
প্রকাশ: সোমবার, ২৬ জুলাই, ২০২১, ৬:২১ পিএম
আটককৃত ব্যক্তি

আটককৃত ব্যক্তি

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় আড়াই কোটি টাকা মূল্যের বৈদেশিক মুদ্রা বিদেশে পাচারকালে এক যাএীকে গ্রেফতার করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ (এপিবিএন)।
 
আটককৃত ওই ব্যক্তির নাম জাহাংগীর গাজী। তিনি আজ সোমবার সকালে তার্কিশ এয়ারলাইন্সের ফ্লাইটে তুরস্ক যাওয়ার সময় তাকে বিপুল পরিমাণ  বৈদেশিক মুদ্রা সহ হাতে নাতে আটক করা হয়।

আজ সোমবার বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (এসপি) জিয়াউল হক পলাশ দৈনিক স্বদেশ প্রতিদিনকে বৈদেশিক মুদ্রা আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজ সোমবার  ভোর সাড়ে ৬টায় ফ্লাইটে যাওয়ার সময় ইমিগ্রেশন শেষে উড়োজাহাজে উঠার আগ মুহুর্তে তাকে আটক করা হয়।  তার সংগে মূদ্রা থাকার কথা জিজ্ঞাসা করলে তিনি অস্বীকার করেন৷ পরবর্তীতে তল্লাশী করা হলে তার ব্যাগের ভিতরে শার্টের মধ্যে লুকানো অবস্থায় ৮ টি দেশের মূদ্রা পাওয়া যায়। এরমধ্যে ১১ লাখ ৬৫ হাজার সৌদি রিয়াল রিয়াল ছিলো। এছাড়া ইউএস, মালয়েশিয়া, ইউরো, ওমান,  কুয়েত, থাইল্যান্ড, দুবাইয়ের মুদ্রা ছিলো। যার বাজার মূল্য ২ কোটি ৫০ লাখ বাংলাদেশী টাকা। 

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক পলাশ দৈনিক স্বদেশ প্রতিদিনকে বলেন, এই যাত্রী আগে কাপড়ের ব্যবসা করতেন। এছাড়া তিনি গত দুই বছরে ১৩৫ বার বিভিন্ন সময় আসা যাওয়া করেন। তিনি মূলত ব্যাগেজ সুবিধায় বিভিন্ন মুল্যবান জিনিস শুল্ক ফাকি দিয়ে আনা নেওয়ার কাজ করতো।

এপিবিএন পুলিশের  এ কর্মকর্তা জানান, এর আগে ২০ জুলাই প্রায় ১৪ কেজি তরল সোনা আটক করে আর্মড পুলিশ। এই সোনা তুরস্ক থেকে নানা হয়।  মূদ্রাপাচারকারীও সোনা চোরাচালানের কাজে এই টাকা ব্যবহার করতে পারে বলে ধারণা পুলিশের।

মোহাম্মদ জিয়াউল হক দৈনিক স্বদেশ প্রতিদিনকে বলেন, এই যাত্রীকে কাস্টম আইনে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। মূদ্রাসহ তাকে কাস্টমসের হাতে হস্তান্তর করা হয়েছে। 

এ বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি চলছে বলে তিনি জানান।   

স্বদেশ প্রতিদিনি/এস

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






● সর্বশেষ সংবাদ  
● সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ  
অনুসরণ করুন
     
ভারপ্রাপ্ত সম্পাদক : লুৎফর রহমান হিমেল
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: +৮৮০২-৮৮৩২৬৮৪-৬, মোবাইল: ০১৪০৪-৪৯৯৭৭২। ই-মেইল : e-mail: swadeshnewsbd24@gmail.com, info@swadeshpratidin.com
● স্বদেশ প্রতিদিন   ● বিজ্ঞাপন   ● সার্কুলেশন   ● শর্তাবলি ও নীতিমালা   ● গোপনীয়তা নীতি   ● যোগাযোগ
🔝