বুধবার ২৮ জুলাই ২০২১ ১৩ শ্রাবণ ১৪২৮

মিথ্যা মামলায় মানুষ গুম হয়ে যাচ্ছে: ফখরুল
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ২১ জুলাই, ২০২১, ১:২০ পিএম | অনলাইন সংস্করণ


সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি


আজকে মিথ্যা মামলায় মানুষ গুম হয়ে যাচ্ছে এমন একটা অবস্থা বাংলাদেশে বিরাজ করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার পবিত্র ঈদুল আযহা'র দিনে শেরে বাংলা নগরস্থ বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে বিএনপির স্থায়ী কমিটির পক্ষ থেকে পুষ্পার্ঘ অর্পন, দোয়া ও মোনাজাত শেষে তিনি সাংবাদিকদের এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, আমরা জানি কুরবানীর মাধ্যমে আমরা ত্যাগ করে মানুষের কল্যানে কাজ করি। কিন্তু দুর্ভাগ্য আমরা এমন একটি সময় ঈদুল আজহা পালন করছি যে সময়টা আমাদের প্রিয় দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারারুদ্ধ হয়ে আছেন। যিনি সারাজীবন দেশের কল্যানে ত্যাগ করে গেছেন, গণতন্ত্রের জন্য কাজ করেছেন। তিনি বলেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আজকে নির্বাসিত হয়ে আছেন। আজকে মিথ্যা মামলায় মানুষ গুম হয়ে যাচ্ছে এমন একটা অবস্থা বাংলাদেশে বিরাজ করছে।

বিএনপি মহাসচিব বলেন, এই পবিত্র ঈদুল আযহার দিন আমরা বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির পক্ষ থেকে, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে ও বিএনপি'র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এর পক্ষ থেকে আমাদের দলের প্রতিষ্ঠাতা স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজার জিয়ারত করতে এসেছিলাম। এসময় তার মাজারে আমরা পুষ্পার্ঘ করেছি এবং দোয়া ও মোনাজাত করেছি। তিনি বলেন, আমরা আজকে এই জিয়ারতের সময় পরম করুনাময় আল্লাহর কাছে এই দোয়া করেছি আল্লাহ তায়লা যেনো এই ভয়াভহ মহামারী থেকে, বিশেষ করে বাংলাদেশে এই সরকারের উদাসীনতায় মানুষের জীবন বিপন্ন হয়ে পরেছে সেই সময় যেনো মহান রব্বুল আলামিন মানুষকে এই মহামারি থেকে রক্ষা করেন।

আল্লাহ তায়লার কাছে আমরা প্রার্থণা করেছি আল্লাহ তায়লা যেনো এদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেন। এদেশের মানুষের ১৯৭১সালের যে চেতনা একটি সঠিক গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা তা করতে যেনো তিনি সুযোগ করে দেন।

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায় উপস্থিত ছিলেন।

এর পর বিএনপির যুগ্ম মগাসচিব ও ঢাকা মহানগর বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেল এর নেতৃত্বে ঢাকা মাহানগর দক্ষিন বিএনপি, যুবদলের সভাপতি সাইফুল ইসলাম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর নেতৃত্বে যুবদলের কেন্দ্রীয় কমিটি, স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল এর নেতৃত্বে স্বেচ্ছাসেবকদল জিয়ার মাজারে শ্রদ্ধা জানায়। এছাড়াও ঢাকা মহানগর উত্তরের যুবদলের সভাপতি এসএম জাহাঙ্গীর ও সাধারন সম্পাদক শফিকুল ইসলাম মিল্টনের নেতৃত্বে মহানগর উত্তর যুবদলের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ

সম্পাদকমন্ডলীর সভাপতি: বীর মুক্তিযোদ্ধা মোঃ ওয়াকিল উদ্দিন
সম্পাদক: রফিকুল ইসলাম রতন

প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: ৯৮৫১৬২০, ৮৮৩২৬৪-৬, ফ্যাক্স: ৮৮০-২-৯৮৯৩২৯৫। ই-মেইল : e-mail: [email protected], [email protected]
সম্পাদকমন্ডলীর সভাপতি: বীর মুক্তিযোদ্ধা মোঃ ওয়াকিল উদ্দিন
সম্পাদক: রফিকুল ইসলাম রতন
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।