বুধবার ২৮ জুলাই ২০২১ ১৩ শ্রাবণ ১৪২৮

ভার্চুয়াল জগতে রোনালদোকে পেছনে ফেললেন মেসি
ক্রীড়া ডেস্ক :
প্রকাশ: রোববার, ১৮ জুলাই, ২০২১, ৮:৩৮ পিএম | অনলাইন সংস্করণ

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

লিওনেল মেসির জীবনে একটাই আক্ষেপ ছিল, তা হলো আর্জেন্টিনার জার্সিতে কোনো শিরোপার স্বাদ না পাওয়া। অবশেষে সদ্য সমাপ্ত কোপা আমেরিকায় সেই আক্ষেপ ঘুচেছে বিশ্ব ফুটবলের এই ক্ষুদে জাদুকরের। ব্রাজিলের মাঠে নেইমারদের হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে আলবিসেলেস্তেরা। 

আসরে সেরা ফুটবলারের পুরস্কার গোল্ডেন বল পেয়েছেন মেসি। পেয়েছেন সর্বোচ্চ গোলদাতার পুরস্কার গোল্ডেন বুটও। আর্জেন্টাইন এই মহাতারকা টুর্নামেন্টের শুরু থেকেই খেলেছেন দুর্দান্ত ফুটবল। গোল করেছেন। করিয়েছেন সতীর্থদের দিয়েও। নৈপুণ্যে মেসি মন্ত্রমুগ্ধ করেছেন বিশ্বের কোটি ভক্তকে। 

কোপা জিতে ড্রেসিংরুমে খালি গায়ে শিরোপার সঙ্গে একটা ছবি তুলেছিলেন মেসি। সেই ছবিই এখন ইনস্টাগ্রামের একটি রেকর্ড নতুন করে লিখছে। ২ কোটি ৫৪ হাজারের কাছাকাছি ‘লাভ’ রিঅ্যাকশন পেয়েছে ছবিটি। 

ভক্ত বা নিন্দুকের মুখে লিওনেল মেসির নাম আসলে সেখানে উচ্চারিত হবে সময়ের আরেক সেরা ক্রিস্টিয়ানো রোনালদোর নামও। অর্জন আর সাফল্যে এই দুজনের মধ্যে কার পাল্লা ভারী আর কে সেরা এ নিয়ে তর্ক-বিতর্ক চলছে, চলবেই। এ এমন এক বিষয় যার শেষ বলে কিছু নেই।

সেই আলোচনায় যুক্ত হলো নতুন এক অধ্যায়। কারণ, এবার আরেক লড়াইয়ে ক্রিস্টিয়ানো রোনালদোকে পেছনে ফেললেন লিওনেল মেসি। যদিও এটা মাঠের কোনো লড়াই না, যেটা হয়েছে সেটা ভার্চুয়াল জগতে।

ইনস্টাগ্রামে বরাবরই সরব সিআর সেভেন। এই প্ল্যাটফর্মে প্রতি পোস্টের জন্য রোনালদো আয় করেন ১৬ লাখ ডলার। ইনস্টাতে এই পর্তুগিজ তারকার ফলোয়ার সাড়ে ৩১ কোটি। ফলোয়ার সংখ্যায় যেখানে রোনালদোর ধারেকাছেও কেউ নেই। বার্সেলোনার তারকা লিওনেল মেসির ফলোয়ার প্রায় সাড়ে ২৩ কোটি।

৮ কোটি কম ফলোয়ার সত্ত্বেও রোনালদোকে এবার পেছনে ফেলেছেন মেসি। আর সেটা এক পোস্টে সবচেয়ে বেশি লাইকের রেকর্ড। গত বছরের নভেম্বরে ফুটবল ঈশ্বর দিয়েগো ম্যারাডোনার মৃত্যুর পর এই কিংবদন্তিকে নিয়ে রোনালদোর দেয়া পোস্টে লাইক দেন এক কোটি ৯৮ লাখ ফলোয়ার। ইনস্টাগ্রামে খেলাবিষয়ক কোনো পোস্টে এটাই ছিল সর্বাধিক লাইকের রেকর্ড।

তবে এবার মেসি সেটা করে নিলেন নিজের নামে। জাতীয় দলের হয়ে স্বপ্নের শিরোপা জয়ের পর, ঈশ্বরকে ধন্যবাদ জানিয়ে সেই ট্রফি হাতে মেসি ছবি দেন ইনস্টাগ্রামে, যা মুহূর্তেই হয় ভাইরাল। আর ভক্তদের ভালোবাসায় রোনালদোকে হারিয়ে দেন মেসি। পোস্ট করার ছয় দিনের মধ্যে ছবিটিতে লাইক দেন ২ কোটি ভক্ত।

সর্বকালের অন্যতম সেরা এই দুই ফুটবলারের লড়াই শুধু খেলার মাঠেই না, চলতে থাকুক ভার্চুয়াল জগতেও।

স্বদেশ প্রতিদিন/এস

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ

সম্পাদকমন্ডলীর সভাপতি: বীর মুক্তিযোদ্ধা মোঃ ওয়াকিল উদ্দিন
সম্পাদক: রফিকুল ইসলাম রতন

প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: ৯৮৫১৬২০, ৮৮৩২৬৪-৬, ফ্যাক্স: ৮৮০-২-৯৮৯৩২৯৫। ই-মেইল : e-mail: [email protected], [email protected]
সম্পাদকমন্ডলীর সভাপতি: বীর মুক্তিযোদ্ধা মোঃ ওয়াকিল উদ্দিন
সম্পাদক: রফিকুল ইসলাম রতন
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।