বুধবার ২৮ জুলাই ২০২১ ১৩ শ্রাবণ ১৪২৮

আম্পায়ারের ওপর রাগ করে স্টাম্পে লাথি মারলেন সাকিব
ক্রীড়া প্রতিবেদক :
প্রকাশ: শুক্রবার, ১১ জুন, ২০২১, ৫:৫৬ পিএম আপডেট: ১১.০৬.২০২১ ৫:৫৮ পিএম | অনলাইন সংস্করণ

স্টাম্পে লাথি মারছেন সাকিব

স্টাম্পে লাথি মারছেন সাকিব

ব্যাট হাতে সময়টা তার একদমই ভালো যাচ্ছে না। চলতি ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) ছয় ম্যাচের দুটিতেই আউট হয়েছেন শূন্য রানে। ফিফটি করতে পারেননি একটিতেও। এবার মাঠেই মেজাজ হারালেন সাকিব আল হাসান। আম্পায়ারের ওপর রাগ করে স্টাম্পে লাথি মেরেই বসলেন। 

আবাহনীর বিপক্ষে মোহামেডানের হয়ে খেলতে নেমেছিলেন সাকিব। ইনিংসের পঞ্চম ওভারে বল হাতে এসে মেজাজ হারিয়ে স্টাম্প ভাঙেন তিনি। মূলত ওভারের এক বল বাকি থাকতে খেলা শেষ করে দেওয়ায় ক্ষিপ্ত হন সাকিব। তুলে ফেলেন স্টাম্প। অনেকদিন ধরেই সাকিবের মানসিক অস্বস্তি নিয়ে কথা চলছিল। 

ঐতিহ্যবাহী দুই দল মোহামেডান স্পোর্টিং ক্লাব ও আবাহনী লিমিটেডের মধ্যকার দ্বৈরথ এখন শুধুই কাগজে-কলমে। নিজেদের সুদিন বেশ আগেই পেছনে ফেলে এসেছে মোহামেডান। কী ফুটবল, কী ক্রিকেট! সবখানেই মলিন সাদাকালোরা। তবে দুই দলের মধ্যকার লড়াইটা যখন মর্যাদার, তখন পরিসংখ্যান আর শক্তিমত্তা পাল্লায় তোলা দুষ্কর। সেটি আজ মাঠের লড়াইয়ে স্পষ্ট।

এদিন শুরু থেকে বেশ আগ্রাসী দেখা গেল সাকিবকে। ব্যাট হাতে নিজের সর্বোচ্চটা নিঙড়ে দেওয়ার চেষ্টা করেছেন তিনি। তার ব্যাটে চেপেই আবাহনীকে ১৪৬ রানের লক্ষ্য দেয় মোহামেডান। সেই টার্গেট টপকাতে নেমে বিপাকে পড়ে আবাহনী। শুরুতেই হারিয়ে বসে ৩ উইকেট। প্রথম ঘটনা ইনিংসের পঞ্চম ওভারে। প্রথমারের মতো বল করতে আসেন সাকিব নিজেই।

ওভারের শেষ বলে মুশফিকের বিপক্ষে লেগ বিফোরের আবেদন করেন মোহামেডান অধিনায়ক। সেটি নাকচ করে দেন আম্পায়ার ইমরান পারভেজ। এতেই ক্ষিপ্ত হন সাকিব। লাথি দিয়ে ভাঙেন স্টাম্প। এতে উত্তেজনা ছড়াল ম্যাচে। ভিডিও ফুটেজে অবশ্য স্পষ্ট। আউট ছিলেন মুশফিক।

ঘটনা সেখানেই থামেনি।  আরও বড় ঘটনাটি ঘটে ম্যাচের ষষ্ঠ ওভারের। পঞ্চম বলের পর বৃষ্টি নামলে আম্পায়াররা সিদ্ধান্ত নেন খেলা বন্ধ করার। তবে তাদের এমন সিদ্ধান্তে ক্ষুব্ধ হন সাকিব। এক পর্যায়ে আম্পায়ারের সঙ্গে তর্ক করতে করতে স্টাম্প তুলে আছাড় মারেন তিনি। 

সাকিবের এমন ক্ষোভের কারণ স্পষ্ট নয়। তবে খেলার ৬ ওভার পূর্ণ হতে আর বাকি ছিল মাত্র এক বল। ৬ ওভার পূর্ণ হলে ম্যাচ চলে আসতো বৃষ্টি আইনের অধীনে, সেক্ষেত্রে আর খেলা না হলেও ম্যাচে আসতো ফল। আবাহনী শুরুতেই ৩ উইকেট হারানোয় বৃষ্টি আইনের অধীনে জেতার কথা মোহামেডানেরই।

কিন্তু এক বল বাকি থাকতেই খেলা বন্ধ হওয়ায় আর খেলা না হলে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হবে। দলের জন্যই মূলত এমন ক্ষুব্ধ হতে পারেন সাকিব।

স্বদেশ প্রতিদিন/এস

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ

সম্পাদকমন্ডলীর সভাপতি: বীর মুক্তিযোদ্ধা মোঃ ওয়াকিল উদ্দিন
সম্পাদক: রফিকুল ইসলাম রতন

প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: ৯৮৫১৬২০, ৮৮৩২৬৪-৬, ফ্যাক্স: ৮৮০-২-৯৮৯৩২৯৫। ই-মেইল : e-mail: [email protected], [email protected]
সম্পাদকমন্ডলীর সভাপতি: বীর মুক্তিযোদ্ধা মোঃ ওয়াকিল উদ্দিন
সম্পাদক: রফিকুল ইসলাম রতন
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।