রোববার ১৬ মে ২০২১ ২ জ্যৈষ্ঠ ১৪২৮

সাভারে চাঞ্চল্যকর ডাকাতি মামলার পলাতক ৩ আসামি গ্রেফতার
মাদকসহ ডাকাতির লুন্ঠিত স্বর্ণালঙ্কার উদ্ধার
এস,এম,মনির হোসেন জীবন
প্রকাশ: শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১, ৫:৫১ পিএম | অনলাইন সংস্করণ

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

ঢাকা জেলার সাভারের বোক্তারপুর ও কাঠপট্টি এলাকায় গোপনে অভিযান চালিয়ে চাঞ্চল্যকর ডাকাতি মামলার পলাতক তিন আসামিকে গ্রেফতার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। আটককৃত ব্যক্তিরা হলো- মোঃ মুন্না (২৭), জেলাঃ ঢাকা, মোঃ নাসির উদ্দিন (৫০) জেলা- বরিশাল ও অরুন সরকার (৫০), জেলা-ঢাকা।

এসময় লুন্ঠিত স্বর্ণালংকারসহ স্বর্ণ গলানোর মেশিন, ১টি চাকু,১টি কষ্টিপাথর এবং ১৪০ পিস ইয়াবা উদ্ধার উদ্বার করা হয়।

এলিট ফোর্স র‍্যাব- ৪ এর  সহকারী পুলিশ সুপার (মিডিয়া অফিসার)  মোঃ জিয়াউর রহমান চৌধুরী আজ শুক্রবার দৈনিক স্বদেশ প্রতিদিনকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ৭ এপ্রিল,২০২১ ঢাকা জেলার সাভার থানার দক্ষিণ রাজাসন এলাকায় ১০ থেকে ১২ জনের সশস্ত্র ডাকাত দল একটি বাড়ির গেট ভেঙ্গে ঘরের ভিতর প্রবেশ করে বাড়ির সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি ও ভয়ভীতি প্রদর্শণ করে অর্থসহ স্বর্ণালংকার ডাকাতি করে পালিয়ে যায়। এ ঘটনায় সাভার মডেল থানায় অজ্ঞাতনামা আসামী উল্লেখ করে মামলা দায়ের করা হয়। পরবর্তীতে স্থানীয় পুলিশের পাশাপাশি র‍্যাব -৪ এর একটি গোয়েন্দা দল ছায়া তদন্ত শুরু করে। এরই প্রেক্ষিতে র‍্যাবের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত ১০ এপ্রিল ২০২১ ঢাকা জেলার সাভার থানার রাজাসন এলাকা থেকে উক্ত ডাকাত দলের  ২ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়।
র‍্যাব- ৪ এর  সহকারী পরিচালক আরও জানান, ধৃত আসামীদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে তারা ঘটনার সাথে জড়িত মর্মে স্বীকারোক্তি প্রদান করে। পরবর্তীতে তাদের থেকে প্রাপ্ত তথ্য ও স্থানীয় গোয়েন্দা তথ্যমতে গত আজ শুক্রবার দুপুর সোয়া ১ টা থেকে সোয়া ৩ টা পর্যন্ত র‍্যাব-৪ এর একটি আভিযানিক দল সাভার মডেল থানার বোক্তারপুর ও কাঠপট্টি এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ডাকাতির ঘটনায় লুন্ঠিত স্বর্ণালংকারসহ স্বর্ণ গলানোর মেশিন, ১টি চাকু,১টি কষ্টিপাথর এবং ১৪০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।   

এ ডাকাতির ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে পলাতক তিন আসামী  মোঃ মুন্না (২৭), জেলাঃ ঢাকা, মোঃ নাসির উদ্দিন (৫০) জেলা- বরিশাল ও অরুন সরকার (৫০), জেলা-ঢাকা গ্রেফতার করে র‍্যাব।
র‍্যাব জানিয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা উক্ত ডাকাতি ঘটনার সাথে জড়িত মর্মে স্বীকারোক্তি প্রদান করে এবং বাদী তার লুন্ঠিত মালামালসমূহ শনাক্ত করে। 

উল্লেখ্য যে, গ্রেফতারকৃত আসামী অরুণ সরকার স্থানীয় স্বর্ণ ব্যবসায়ী এবং ডাকাত দলের সাথে এই দোকানদারের যোগসাজশ রয়েছে। বিভিন্ন স্থান থেকে ডাকাতি করা স্বর্ণালঙ্কার ডাকাত চক্রের মাধ্যমে বিক্রয় করা হয়ে থাকে।

এ বিষয়ে ধৃত আসামীদের বিরুদ্বে আইনানুগ  ব্যবস্থা গ্রহন করা হয়েছে। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ

সম্পাদকমন্ডলীর সভাপতি: বীর মুক্তিযোদ্ধা মোঃ ওয়াকিল উদ্দিন
সম্পাদক: রফিকুল ইসলাম রতন

প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: ৯৮৫১৬২০, ৮৮৩২৬৪-৬, ফ্যাক্স: ৮৮০-২-৯৮৯৩২৯৫। ই-মেইল : e-mail: [email protected], [email protected]
সম্পাদকমন্ডলীর সভাপতি: বীর মুক্তিযোদ্ধা মোঃ ওয়াকিল উদ্দিন
সম্পাদক: রফিকুল ইসলাম রতন
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।