শুক্রবার ২৯ মার্চ ২০২৪
বান্দরবানে ৬ ঘণ্টা শপিং সেন্টার খোলা রাখার সিদ্ধান্ত
জেলা প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ৭ এপ্রিল, ২০২১, ১:৩০ পিএম
সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

বাংলা নতুন বছরকে বরণ ও পাহাড়ের ক্ষুদ্র নৃ-গোষ্ঠির ঐতিহ্যবাহী সাংগ্রাই উৎসব উদযাপন উপলক্ষে লকডাউনের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে বান্দরবানের শপিং সেন্টারগুলো ১২ এপ্রিল পর্যন্ত ৬ ঘণ্টা করে খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে বান্দরবানের জেলা প্রশাসন।
 
বুধবার (৭ এপ্রিল) সকালে বান্দরবান জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক জরুরি সভায় এ সিদ্ধান্তের কথা জানান বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

এসময় জেলা প্রশাসক বলেন, পার্বত্য জেলা বান্দরবানে ক্ষুদ্র-নৃগোষ্ঠি সম্প্রদায় পুরাতন বাংলা বছরকে বিদায় ও নতুন বছরকে বরণ করতে জাকজঁমকভাবে উদযাপন করে সাংগ্রাই উৎসব। তবে এবার সরকারের নির্দেশনা মোতাবেক সারাদেশে লকডাউন চললেও বান্দরবান জেলা প্রশাসনের নতুন সিদ্ধান্ত অনুযায়ী ক্ষুদ্র-নৃগোষ্ঠি সম্প্রদায়ের সাংগ্রাই উৎসব উদযাপনের জন্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের প্রয়োজনের পরিপ্রেক্ষিতে স্বাস্থ্যবিধি মেনে ও সীমিত আকারে বান্দরবানের সব শপিং সেন্টার ৭ এপ্রিল থেকে ১২ এপ্রিল দুপুর ২টা পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  

এসময় জেলা প্রশাসক সব ব্যবসায়ী ও ক্রেতাদের স্বাস্থ্যবিধি মেনে চলাচল করার অনুরোধ জানান এবং নির্দেশনা অমান্যকারীদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হবে বলে ও সাফ জানিয়ে দেন।
 
নতুন নিদের্শনা অনুযায়ী আজ থেকে ১২ এপ্রিল দুপুর ২টা পর্যন্ত সীমিত পরিসরে কাপড়, কসমেটিক, ব্যাগ ও জুতার দোকান খোলা থাকবে। ১২ এপ্রিল পর্যন্ত সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা রাখা যাবে এসব দোকান।
 
সভায় এসময় বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্টেট মো. কায়েসুর রহমান, প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনুসহ বান্দরবানের বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






● সর্বশেষ সংবাদ  
● সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ  
অনুসরণ করুন
     
ভারপ্রাপ্ত সম্পাদক : লুৎফর রহমান হিমেল
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: +৮৮০২-৮৮৩২৬৮৪-৬, মোবাইল: ০১৪০৪-৪৯৯৭৭২। ই-মেইল : e-mail: swadeshnewsbd24@gmail.com, info@swadeshpratidin.com
● স্বদেশ প্রতিদিন   ● বিজ্ঞাপন   ● সার্কুলেশন   ● শর্তাবলি ও নীতিমালা   ● গোপনীয়তা নীতি   ● যোগাযোগ
🔝