বুধবার ১৭ এপ্রিল ২০২৪
তিস্তা সোলারের সাথে কনফিডেন্স ইনফ্রাস্ট্রাকচারের চুক্তি সম্পন্ন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১, ৭:২৫ পিএম
সংগৃহীত ছবি।

সংগৃহীত ছবি।

বেক্সিমকো পাওয়ার কোম্পানি লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান তিস্তা সোলার লিমিটেড ও কনফিডেন্স ইনফ্রাসট্রাকচার লিমিটেড ইঞ্জিনিয়ারিং প্রকিউরম্যান্ট অ্যান্ড কন্সট্রাকশনকে (ইপিসি) রংপুরের গ্রিড সাবস্টেশনের সাথে গাইবান্ধার সুন্দরগঞ্জের ২০০ এমডব্লিউ (এসি) ইউটিলিটি স্কেলের সোলার পিভি প্ল্যানেট সংযুক্তিতে ৩৫.৩৫ কিলোমিটার দীর্ঘ ১৩২ কেভি ডাবল সার্কিট ট্রান্সমিশন লাইনের কাজ করার জন্য এইটি চুক্তি স্বাক্ষর করেছে।

বৃহস্পতিবার ঢাকার ধানমণ্ডিতে তিস্তা সোলার লিমিটেডের করপোরেট অফিসে এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান হয়। তিস্তা সোলারের ব্যবস্থাপনা পরিচালক এম রফিকুল ইসলাম এবং কনফিডেন্স ইনফ্রাসট্রাকচারের ব্যবস্থাপনা পরিচালক সালমান করিম নিজ নিজ পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। অনুষ্ঠানে উভয় কোম্পানি ও বেক্মিমকো গ্রুপের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এম রফিকুল ইসলাম বলেন, এই ধরণের একটি বড় কাজের অংশ হতে পরে আমরা গর্বিত। পৃথিবীর বিভিন্ন দেশের বড় বড় কোম্পানির সাথে প্রতিযোগিতা করে আমরা এই কাজটি পেয়েছি। আগামী ২০২২ সালের মধ্যে এই প্রজেক্টের কাজ সম্পন্ন হওয়ার কথা রয়েছে। আমরা আশাকরি করোনা মহামারী যদি স্থিতিশীল অবস্থায় আনা যায় তবে নির্দিষ্ট সময়েই কাজ শেষ হবে।

উভয় কোম্পানির মধ্যে চুক্তি দুই পক্ষের জন্য বড় অর্জন হওয়ার পাশাপাশি জাতীয় গ্রিডে যুক্ত দেশের বৃহত্তম সোলার পাওয়ার প্ল্যান্টের উন্নয়নে বৃহত্তম মাইলফলক। ট্রান্সমিশন লাইন প্রকল্পের কাজ সফলের জন্য উভয় কোম্পানি ঘনিষ্ঠ সহযোগিতার সাথে কাজ করবে বলে একমত হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






● সর্বশেষ সংবাদ  
● সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ  
অনুসরণ করুন
     
ভারপ্রাপ্ত সম্পাদক : লুৎফর রহমান হিমেল
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: +৮৮০২-৮৮৩২৬৮৪-৬, মোবাইল: ০১৪০৪-৪৯৯৭৭২। ই-মেইল : e-mail: swadeshnewsbd24@gmail.com, info@swadeshpratidin.com
● স্বদেশ প্রতিদিন   ● বিজ্ঞাপন   ● সার্কুলেশন   ● শর্তাবলি ও নীতিমালা   ● গোপনীয়তা নীতি   ● যোগাযোগ
🔝