শনিবার ২৮ নভেম্বর ২০২০ ১৩ অগ্রহায়ণ ১৪২৭

জাতীয় ফুটবল দলের অনুশীলন শুরু
ডেস্ক রিপোর্ট
প্রকাশ: শনিবার, ২৪ অক্টোবর, ২০২০, ৩:৩৫ পিএম | অনলাইন সংস্করণ

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

নেপালের বিপক্ষে প্রীতি ম্যাচকে সামনে রেখে শুরু হয়েছে জাতীয় ফুটবল দলের অনুশীলন। প্রথম দিনে ফিটনেস ট্রেনিংয়ে যোগ দেন ১৫ জন। বৃষ্টি উপেক্ষা করে বঙ্গবন্ধু স্টেডিয়ামে টানা দুই ঘণ্টা রানিং, স্ট্রেচিং এবং উইথ বল অনুশীলন করেছেন ফুটবলাররা। আপাতত বিদেশি কোচিং স্টাফরা না থাকায়, দেশীয় কোচদের অধীনেই চলবে প্রাথমিক অনুশীলন। 

এদিকে প্রথম দিনে শিষ্যদের ফিটনেসের অবস্থা নিয়ে সন্তুষ্ট ফিজিও। তবে, নিজেদের সমস্যা আছে স্বীকার করে, দ্রুত ফিট হওয়ার আশ্বাস ফুটবলারদের।

বঙ্গবন্ধু স্টেডিয়ামের অ্যাথলেটিকস ট্র্যাকের এ দৃশ্য দেখলে মনে হতে পারে, হয়তোবা কোনও ম্যারাথন প্রতিযোগিতা চলছে। কিন্তু না, ১০ মাস পর জাতীয় দলের ক্যাম্পে এসে নিজেদের ফিটনেসে অবস্থা যাচাই করতে নেমেছিলেন ফুটবলাররা। দিচ্ছিলেন কুপার টেস্ট। কিন্তু ঘরের ট্রেনিং আর খোলা আকাশের নিচে দৌড়ানোতে যে আকাশ-পাতাল পার্থক্য তা অল্পতেই টের পেয়ে যান তারা। ৪০০ মিটারের ট্র্যাকে কয়েকটা ল্যাপ দিতেই হাঁপিয়ে উঠেন রায়হান, রানা, সোহেল থেকে শুরু করে নবাগত রাসেল, সুমনরাও।

তবে ব্যতিক্রমও ছিল। সবার আগে খেলোয়াড়দের জন্য কোচের দেয়া টার্গেট ছুঁয়ে ফিটনেস টেস্টে সবচেয়ে এগিয়ে ছিলেন রহমত মিয়া। যদিও, ফিজিওর দাবি সন্তোষজনক ছিল সবার পারফরমেন্স।

দলের ফিজিও ফুয়াদ হাসান হাওলাদার বলেন, আমরা শনিবার (২৪ অক্টোবর) প্রথম দিন তাদের কিছু টার্গেট দিয়েছিলাম। কমবেশি সবাই সেটা পূরণ করেছে। তবে, ফিটনেস ভালো-খারাপ এখনই বলা যাবে না। বাকি কয়েক দিনও এ কার্যক্রম অব্যাহত থাকবে। এরপর সব শেষে আমরা একটা রিপোর্ট তৈরি করব। তবে, নেপাল ম্যাচের আগে সবাই ফিট হয়ে যাবে বলেই বিশ্বাস।'

ফুটবলার রহমত মিয়া জানান, 'আল্লাহর রহমতে ফিটনেস টেস্ট খুব ভালো হলো। অন্যরাও নিজেদের টার্গেট পূরণ করেছে। তবে, এখনই নিজেকে পূরণ ফিট বলতে পারব না। আরও কিছুদিন সময় লাগবে।'

নেপাল পরীক্ষার আগে সময়টা একেবারেই অল্প লাল সবুজের পরীক্ষার্থীদের জন্য। সঠিক প্রস্তুতি না হলে পা কেটে যেতে পারে পচা শামুকে। সেটা বুঝেই হয়তো, নেপাল ম্যাচের ফলাফল নিয়ে আশার বেলুন ফোলাচ্ছেন না বাফুফে কর্তারা। মাঠে ফেরাটাকেই সাফল্য বলে প্রচারে ব্যস্ত তারা। তবে, চ্যালেঞ্জ নিতে চান ফুটবলাররা। সময়টা কম হলেও, নিজেদের পারফরমেন্স দিয়েই জাত চেনাতে চান তারা।

প্রস্তুতি ক্যাম্প নিয়ে সাদ উদ্দিন বলেন, 'আন্তর্জাতিক সার্কিটে ফেরার জন্য প্রস্তুতির সময়টা কম হয়ে গেছে। আমাদের ফিটনেসের অবস্থা এখনো আপ টু দ্য মার্ক না। তবে, এগুলো কোনও সমস্যা হবে না। যে সময় আছে, কঠিন হলেও আমরা রিকভার করতে পারব। আর নেপাল আমাদের চেনা প্রতিপক্ষ। তাই আলাদা করে কোনও কিছু ভাবছি না। নিজেদের সেরাটা দিয়ে ভালো ফলাফল করতে চাই'

প্রথম দিনের ফিটনেস ট্রেনিংয়ে ১৫ জন ফুটবলার অংশ নিয়েছেন।







« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ

সম্পাদকমন্ডলীর সভাপতি: বীর মুক্তিযোদ্ধা মোঃ ওয়াকিল উদ্দিন
সম্পাদক: রফিকুল ইসলাম রতন

প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: ৯৮৫১৬২০, ৮৮৩২৬৪-৬, ফ্যাক্স: ৮৮০-২-৯৮৯৩২৯৫। ই-মেইল : e-mail: [email protected], [email protected]
সম্পাদকমন্ডলীর সভাপতি: বীর মুক্তিযোদ্ধা মোঃ ওয়াকিল উদ্দিন
সম্পাদক: রফিকুল ইসলাম রতন
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।