রোববার ২৫ অক্টোবর ২০২০ ১০ কার্তিক ১৪২৭

জাতীয় দল সবার আগে : কাজী সালাউদ্দিন
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: রোববার, ২০ সেপ্টেম্বর, ২০২০, ৭:৪৯ পিএম | অনলাইন সংস্করণ

ফাইল ছবি।

ফাইল ছবি।

ঘোষণা করা হয়েছে কাজী সালাউদ্দিন নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদের নির্বাচনী ইশতেহার। জাতীয় দলের পাশাপাশি প্রাধান্য দেয়া হয়েছে ঘরোয়া ফুটবল ও বিভিন্ন উন্নয়ন প্রকল্প। ইশতেহার নিয়ে সালাউদ্দিন বলেন, এর সঠিক বাস্তবায়নে একটি নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছবে দেশের ফুটবল। আগের নির্বাচনী ইশতেহারেরও অনেকাংশে বাস্তবায়ন হয়েছে বলে দাবি করেছেন কাজী সালাউদ্দিন।

নির্বাচনী ইশতেহার নিয়ে এক মঞ্চে ফুটবলের কর্তাব্যক্তিরা। ভোট যুদ্ধে জয়ী হলে আগামী চার বছরের জন্য আবারো ফুটবলের অভিভাবকত্ব যাবে সালাউদ্দিন-সালাম প্যানেলের কাঁধে। এমন গুরুদায়িত্বে তারা কতটা প্রস্তুত তারই ফিরিস্তি চার পৃষ্ঠার কাগজে।

কাজী সালাউদ্দিন নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদের ইশতেহারে এবার ৩৬ পয়েন্ট। সবার উপরে জাতীয় দল। তাদের জন্য দীর্ঘমেয়াদী পরিকল্পনার প্রতিশ্রুতি। গুরুত্ব দেয়া হয়েছে তলানিতে থাকা র‌্যাঙ্কিং'র উন্নয়নসহ বিভিন্ন টুর্নামেন্ট আয়োজনে।

সভাপতি প্রার্থী কাজী সালাউদ্দিন বলেন, জাতীয় দল সবার আগে। সেটা মাথায় রেখেই আমরা ইশতেহার করেছি। প্রায় তিন মাস পরিশ্রম করে এটা সাজানো হয়েছে। অবশ্যই আমাদের র‍্যাংকিংয়ে উন্নতি আনতে হবে। সেটা কীভাবে হবে সে পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। এছাড়াও বঙ্গবন্ধু গোল্ডকাপসহ বয়সভিত্তিক আসরগুলো নিয়মিত আয়োজন করার চেষ্টা করবো।

গেল এক যুগে ১১টি পেশাদার লিগ করেছে বাফুফে। আবারো দায়িত্বে এলে সম্মিলিত পরিষদ এটা করতে চায় আরো গুছিয়ে। সঙ্গে নারী ফুটবল নিয়েও বিশেষ পরিকল্পনা তাদের। বাদ যায়নি উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন আর টেকনিক্যাল বিষয়গুলো নিয়ে কাজের প্রতিশ্রুতি।

কাজী সালাউদ্দিন বলেন, আমাদের অনেক ঘাটতি আছে। এখনও একটা পুরাদস্তুর ফুটবল স্টেডিয়াম আমাদের নেই। এ জন্য ফিফার পক্ষ থেকে আসা অনেক ম্যাচ আমরা আয়োজন করতে পারি না। সামনের দিনে অন্তত চারটি ফুটবল স্টেডিয়াম করার পরিকল্পনা আছে আমাদের। সরকারের সঙ্গে যোগাযোগ করে করার চেষ্টা করবো। সেটা সম্ভব না হলে বেসরকারি উদ্যোগে করা হবে।

প্রশ্ন থেকে যায় প্রতিশ্রুতির বাস্তবায়ন নিয়ে। গেলবারও এমন উচ্চাভিলাসী ইশতেহার ছিলো সালাহউদ্দিন পরিষদের। কিন্তু তার অনেক কিছুই দেখেনি আলোর মুখ।

এ বিষয়ে কাজী সালাউদ্দিন বলেন, গেলবারের ইশতেহার নিয়ে অনেকে সমালোচনা করছেন। তবে আমি বলবো তার অনেকটাই বাস্তবায়ন করা হয়েছে। অন্তত ৭০-৭৫ ভাগ তো অবশ্যই। যার ফলে আমরা একটা প্লাটফর্ম পেয়েছি। এখান থেকে সামনে এগিয়ে যাওয়া সহজ হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »



সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ

সম্পাদকমন্ডলীর সভাপতি: বীর মুক্তিযোদ্ধা মোঃ ওয়াকিল উদ্দিন
সম্পাদক: রফিকুল ইসলাম রতন

প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: ৯৮৫১৬২০, ৮৮৩২৬৪-৬, ফ্যাক্স: ৮৮০-২-৯৮৯৩২৯৫। ই-মেইল : e-mail: [email protected], [email protected]
সম্পাদকমন্ডলীর সভাপতি: বীর মুক্তিযোদ্ধা মোঃ ওয়াকিল উদ্দিন
সম্পাদক: রফিকুল ইসলাম রতন
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।