শুক্রবার ৫ জুন ২০২০ ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

বিএসএমএমইউতে ছুটির দিনেও ২৪৭ রোগীকে সেবা প্রদান
করোনা ল্যাবে ৩২৩ স্যাম্পল সংগ্রহ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ২২ মে, ২০২০, ১:২২ এএম | অনলাইন সংস্করণ

বিএসএমএমইউতে ছুটির দিনেও ২৪৭ রোগীকে সেবা প্রদান

বিএসএমএমইউতে ছুটির দিনেও ২৪৭ রোগীকে সেবা প্রদান

পবিত্র শবে-কদরের ছুটির দিনে আজ বৃহস্পতিবার ২১ মে ২০২০ইং তারিখে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের উদ্যোগে বেতার ভবনের নিচ তলায় স্থাপিত ফিভার ক্লিনিকে জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত ২৪৭ জন রোগী সেবা গ্রহণ করেছেন। ফিভার ক্লিনিকে এ পর্যন্ত এগারো হাজার পাঁচ শত সাতাশ (১১৫২৭) জন রোগীকে চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে। গত মাসের (মার্চ) ২১ তারিখে এই ফিভার ক্লিনিক চালু করা হয়। অন্যদিগে গত ১ এপ্রিল ২০২০ইং তারিখে একই ভবনের দ্বিতীয় তলায় স্থাপিত করোনা ভাইরাস ল্যাবরেটরিতে আজকের বৃহস্পতিবারের ৩২৩ জনসহ এ পর্যন্ত এগারো হাজার চার শত সাতচল্লিশ (১১৪৪৭) জন রোগীর স্যাম্পল করোনা ভাইরাস শনাক্তের জন্য সংগ্রহ করা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া স্যার আজ ২১ মে ২০২০ইং তারিখ সকালে ফিভার ক্লিনিক ও কোভিড-১৯ শনাক্তকরণ পিসিআর ল্যাব-এর সেবা কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করেছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের উদ্যোগে রোগীদের সুবিধার্থে হেল্প লাইন, অত্র বিশ^বিদ্যালয়ের বিশেষজ্ঞদের দ্বারা পরিচালিত “বিশেষজ্ঞ হেলথ লাইন” ইতোমধ্যে চালু করা হয়েছে। এছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগে ইন্টারনাল মেডিসিন বিভাগ, জেনারেল সার্জারি বিভাগ, অবস এন্ড গাইনী বিভাগ, শিশু বিভাগে চিকিৎসাসেবা প্রদান করা হচ্ছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের “বিশেষজ্ঞ হেলথ লাইন” এর অংশ হিসেবে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ পেতে চোখ রাখুন রাত ৯টায় চোখ রাখুন আর টিভিতে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া গত ৫ এপ্রিল ২০২০ইং তারিখে টেলিফোনে বিশেষজ্ঞ পরামর্শ সেবা কেন্দ্র “বিশেষজ্ঞ হেলথ লাইন” এর এই সময় উপযোগী মহতী সেবা কার্যক্রমটির শুভ উদ্বোধন করেন। ইতোমধ্যে ৫২ হাজারেরও অধিক রোগীকে “বিশেষজ্ঞ হেলথ লাইন” এর মাধ্যমে চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে।

পবিত্র ঈদ উল ফিতরের ছুটির আগের দিন ও ঈদের পরের দিন ফিভার ক্লিনিক ও করোনা ল্যাব রোগীদের সুবিধার্থে খোলা থাকবে

পবিত্র পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে আগামী রবিবার ২৪ মে ২০২০ইং তারিখ অর্থাৎ পবিত্র ঈদ উল ফিতরের আগের দিন ও আগামী মঙ্গলবার ২৬ মে ২০২০ইং তারিখ অর্থাৎ ঈদ উল ফিতরের পরের দিন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের উদ্যোগে বেতার ভবনের স্থাপিত ফিভার ক্লিনিক ও কোভিড-১৯ শনাক্তকরণ পিসিআর ল্যাব রোগীদের সুবিধার্থে খোলা থাকবে। শুধুমাত্র ঈদের দিন অর্থাৎ আগামী সোমবার ২৫ মে ২০২০ইং তারিখ পবিত্র ঈদ উল ফিতরের দিন ফিভার ক্লিনিক ও কোভিড-১৯ শনাক্তকরণ পিসিআর ল্যাব বন্ধ থাকবে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগ খোলা থাকবে আগামী রবিবার ২৪ মে ২০২০ইং তারিখ অর্থাৎ পবিত্র ঈদ উল ফিতরের আগের দিন খোলা থাকবে। তবে ঈদ উল ফিতরের দিন ২৫ মে এবং পরের দিন মঙ্গলবার ২৬ মে ২০২০ইং তারিখ বহির্বিভাগ বন্ধ থাকবে। অন্যদিগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে অন্তঃবিভাগ ও জরুরি বিভাগ প্রচলিত নিয়মে খোলা থাকবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »



সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

এই ক্যাটেগরির আরো সংবাদ

সম্পাদকমন্ডলীর সভাপতি: বীর মুক্তিযোদ্ধা মোঃ ওয়াকিল উদ্দিন
সম্পাদক: রফিকুল ইসলাম রতন

প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।
ফোন: ৯৮৫১৬২০, ৮৮৩২৬৪-৬, ফ্যাক্স: ৮৮০-২-৯৮৯৩২৯৫। ই-মেইল : e-mail: [email protected], [email protected]
সম্পাদকমন্ডলীর সভাপতি: বীর মুক্তিযোদ্ধা মোঃ ওয়াকিল উদ্দিন
সম্পাদক: রফিকুল ইসলাম রতন
প্রকাশক: স্বদেশ গ্লোবাল মিডিয়া লিমিটেড-এর পক্ষে মোঃ মজিবুর রহমান চৌধুরী কর্তৃক আবরন প্রিন্টার্স,
মতিঝিল ঢাকা থেকে মুদ্রিত ও ১০, তাহের টাওয়ার, গুলশান সার্কেল-২ থেকে প্রকাশিত।